পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

21 বছর পার, বিশ্বজিতের মুম্বইয়ের দুর্গাপুজোয় শুরু 'জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড'

একুশ বছর পেরলো বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের মুম্বইয়ের দুর্গাপুজো ৷ এবার সেই পুজোয় শুরু হয়েছে 'জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড' প্রদান ৷

By ETV Bharat Entertainment Team

Published : 5 hours ago

Updated : 5 hours ago

ETV BHARAT
বিশ্বজিতের মুম্বইয়ের দুর্গাপুজো (নিজস্ব চিত্র)

মুম্বই, 14 অক্টোবর:মুম্বইয়ের জুহুতে ধুমধাম করে পালিত হল প্রখ্যাত অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের 'বিশ্বজিৎ'স জুহু স্কিম সর্বজনীন দুর্গোৎসব'। এবছর এই পুজো 21 বছর পার করল ৷ পুজোয় হাজির হন অনুপম খের-সহ অন্যান্য তারকারা ৷

শুধু অভিনেতা নন, এই পুজোর অন্য দুই কাণ্ডারী বিশ্বজিৎ-জায়া ইরা চট্টোপাধ্যায় ও তাঁদের কন্যা সম্ভবী চট্টোপাধ্যায় । এই পুজো শুরু করেছিলেন ইরা চট্টোপাধ্যায় স্বয়ং । এর নেপথ্যে জড়িয়ে রয়েছেন তাঁদের কন্যা সম্ভবী । তিনি একবার খুব অসুস্থ হয়ে পড়েন । মেয়ের সুস্থতার জন্য ইরা চট্টোপাধ্যায় দেবী দুর্গার কাছে মানসিক করেন । এরপর মেয়ে সুস্থ হয়ে ওঠার পর 2004 সাল থেকে তিনিই এই পুজোটা শুরু করেন । সেই থেকে আজ পর্যন্ত একইভাবে নিয়ম মেনে নিষ্ঠা ভরে চলছে এই পুজো ।

বিশ্বজিৎ'স জুহু স্কিম সর্বজনীন দুর্গোৎসব (নিজস্ব চিত্র)
হেমন্ত মুখোপাধ্যায়ের ভাই অমল মুখোপাধ্যায় প্রধান অতিথি (নিজস্ব চিত্র)

বোধন থেকে কলা বউ স্নান, অঞ্জলি থেকে সন্ধিপুজো, আরতি থেকে ধুনুচি নাচ - সবই হয় পুঙ্খানুপুঙ্খভাবে । নানা পদে ভোগ দেওয়া হয় দেবী দুর্গা ও তাঁর ছেলেমেয়েদের, জানালেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায় । তবে, শিল্প সংস্কৃতি জগতের মানুষের বাড়ির পুজো বলে কথা, আর সেখানে সাংস্কৃতিক আবহ থাকবে না তা তো হয় না ।

এবারই শুরু শুরু 'জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড' (নিজস্ব চিত্র)

ইটিভি ভারত অভিনেতার সঙ্গে যোগাযোগ করায় তিনি জানান, সপ্তমীতে দুর্গা থিমের উপর নৃত্য পরিবেশন করে পদ্মবিভূষণ বিরজু মহারাজের ডান্স ট্রুপ । অষ্টমীতে মহম্মদ রফি সাহেবের জন্মশতবর্ষ উপলক্ষে সম্মান জানানো হয় তাঁকে ও তাঁর পরিবারকে । এদিন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের বাড়ির পুজোতে পরিবেশিত হয় শুধুই রফি সাহেবের গান । গেয়েছেন প্রসন রাও অরোহা এবং প্রীতি । উল্লেখ্য, চলতি বছর থেকেই বিশ্বজিৎ চট্টোপাধ্যায় শুরু করলেন 'জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড'। মহম্মদ রফিকে দিয়েই শুরু হল সেই যাত্রা ।

2004 সাল থেকে এই পুজো হচ্ছে (নিজস্ব চিত্র)

মহাষ্টমীতে বিশ্বজিতের পুজোয় হাজির ছিলেন অনুপম খের । 'জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড' পেলেন অনুপম খের, মহিমা চৌধুরী, স্নেহা পাল, গজেন্দ্র আহিরে । তাঁরা ছাড়াও হেমন্ত মুখোপাধ্যায়ের ভাই অমল মুখোপাধ্যায় ছিলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের বাড়ির পুজোর এবারের প্রধান অতিথি । এ ছাড়াও হাজির ছিলেন মহম্মদ রফির কন্যা ইয়াসমিন ও তাঁর স্বামী পারভেজ ।

জুহু মা দুর্গা আশির্বাদ অ্যাওয়ার্ড (নিজস্ব চিত্র)
সপ্তমীতে দুর্গা থিমের উপর নৃত্য পরিবেশন (নিজস্ব চিত্র)
Last Updated : 5 hours ago

ABOUT THE AUTHOR

...view details