পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

বিনোদন দুনিয়ায় নক্ষত্র পতন, প্রয়াত দেবরাজ রায়

মাল্টি অরগ্যান ফেলিওর হয়ে অনন্তের পথে পাড়ি দিলেন বর্ষীয়ান শিল্পী। দেবরাজ রায়ের মতো খ্যাতনামা শিল্পীর প্রয়াণে শোকের ছায়া বিনোদন ও সাংস্কৃতিক জগতে।

By ETV Bharat Entertainment Team

Published : 5 hours ago

debraj roy passes away
প্রয়াত দেবরাজ রায় (ইটিভি ভারত)

কলকাতা, 17 অক্টোবর: প্রয়াত সঞ্চালক তথা অভিনেতা দেবরাজ রায়। আজীবন নিজের দরাজ কণ্ঠের জোরে সকলের মন জয় করে এসেছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল 69 বছর। দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শেষরক্ষা হল না।বৃহস্পতিবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আগামিকাল, শুক্রবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানানো হয়েছে পরিবারের তরফে। দেবরাজ রায় দূরদর্শনে দীর্ঘদিন সংবাদপাঠ করেছেন ৷ তাঁর স্ত্রী অনুরাধা রায়ও সিনেমায় বিখ্যাত মুখ। দেবরাজ রায়ের প্রয়াণে শোকজ্ঞাপন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের। সত্যজিৎ রায় থেকে শুরু করে তরুণ মজুমদার, মৃণাল সেনের মতো পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি। সিনেমা-দূরদর্শন-নাটক-রেডিয়োয় অতি পরিচিত মুখ ছিলেন দেবরাজ রায়।

প্রসঙ্গত, 1970 সালে সত্যজিৎ রায়ের ছবি 'প্রতিদ্বন্দ্বী'র মাধ্যমে বিনোদন জগতে আত্মপ্রকাশ তাঁর। এরপর তিনি নজর কাড়েন মৃণাল সেনের 'কলকাতা 71' এ। এরপর 'মর্জিনা আবদুল্লা' ছবিতে মিঠু মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। সংবাদপাঠ, শ্রুতি নাটক সবেতেই ছিল অসামান্য দক্ষতা। সাম্প্রতিককালে অভিনেতার কাজ দেখা না-গেলেও তাঁর চলে যাওয়ায় বিনোদন দুনিয়ায় নক্ষত্রপতন তা বলার অপেক্ষা রাখে না।

ABOUT THE AUTHOR

...view details