পশ্চিমবঙ্গ

west bengal

By PTI

Published : 4 hours ago

ETV Bharat / bharat

'অন্তত দেবতাদের রাজনীতি থেকে দূরে রাখুন', তিরুপতি লাড্ডু কাণ্ডে মন্তব্য সুপ্রিম কোর্টের - Supreme Court On Tirupati Laddus

Supreme Court ON TIRUPATI LADDUS: তিরুপতি লাড্ডু কাণ্ডে ধর্ম নিয়ে যাতে কোনও রকম রাজনীতি না করা হয়, তা সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে উঠে এসেছে ৷ দেব-দেবীদের রাজনীতি থেকে দূরে রাখা উচিত বলে মন্তব্য করেছে শীর্ষ আদালত ৷

SC ON TIRUPATI LADDUS
তিরুপতি লাড্ডু কাণ্ডে মন্তব্য সুপ্রিম কোর্টের (ইটিভি ভারত)

নয়াদিল্লি, 30 সেপ্টেম্বর:অন্তত দেব-দেবীদের রাজনীতি থেকে দূরে রাখা উচিত ৷ তিরুপতি লাড্ডু বিতর্ক মামলায় এমনই পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের ৷ একই সঙ্গে, দেশের শীর্ষ আদালত সোমবার জানতে চেয়েছে, তিরুপতির লাড্ডু তৈরিতে যে ভেজাল ঘি ব্যবহার করা হয়েছিল, তার প্রমাণ কী !

এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাই এবং বিচারপতি কেভি বিশ্বনাথনের বেঞ্চ অন্ধ্রপ্রদেশ সরকারের উদ্দেশে একাধিক পর্যবেক্ষণ সামনে এনেছে ৷ সুপ্রিম বেঞ্চ জানতে চায়, ইতিমধ্যেই এই বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ৷ সেখানে প্রকাশ্যে বিবৃতি দেওয়ার দরকার পড়ল কেন ? সুপ্রিম কোর্টের বেঞ্চ এই মামলায় পর্যবেক্ষণের পর জানিয়েছে, "আমরা আশা করি, অন্তত দেবতাদের রাজনীতি থেকে দূরে রাখা হবে ৷"

এদিন এজলাসে সলিসিটর জেনারেল তুষার মেহতা বেঞ্চের উদ্দেশে জানান, এটি সম্পূর্ণ বিশ্বাসের বিষয় ৷ যদি লাড্ডু তৈরিতে ভেজাল ঘি ব্যবহার করা হয়, তবে তা কোনওভাবেই গ্রহণযোগ্য হতে পারে না ৷ এ বিষয়ের উপরেই শুনানি হয় সুপ্রিম কোর্টে।

তিরুপতি লাড্ডু তৈরিতে গরুর চর্বি বা মাছের তেল ব্যবহারের মতো গুরুতর অভিযোগের শুনানি হয় সুপ্রিম কোর্টে ৷ এই ঘটনায় 'কোর্ট মনিটরিং'-এ তদন্ত চেয়েও মামলা দায়ের হয়েছিল শীর্ষ আদালতে ৷ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এই মাসের শুরুর দিকে দাবি করেছিলেন, রাজ্যের পূর্ববর্তী মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন সরকারের সময় তিরুপতির লাড্ডু তৈরিতে পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল ৷ এরপরই এই ঘটনা নিয়ে হইচই শুরু হয় দেশজুড়ে ৷ চন্দ্রবাবু নাইডুর অভিযোগের পরই রাজনৈতিক দ্বন্দ্বের সূত্রপাত ঘটিয়েছিল। YSR কংগ্রেস পার্টি তিরুপতি লাড্ডু কাণ্ডে রাজনৈতিক ফায়দা তোলার জন্য নাইডুর বিরুদ্ধে অভিযোগ করেছে। (পিটিআই)

ABOUT THE AUTHOR

...view details