পশ্চিমবঙ্গ

west bengal

কৃষক বিক্ষোভ মন্তব্য করে চাপে, আবারও নাড্ডার সঙ্গে দেখা কঙ্গনার - KANGANA RANAUT MEETS JP NADDA

By PTI

Published : Aug 29, 2024, 4:39 PM IST

Kangana Ranaut Meets JP Nadda: বাতিল হওয়া তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েন কঙ্গনা ৷ এরপর ফের দলের সর্বভারতীয় সভাপতি নাড্ডার সঙ্গে দেখা করলেন কঙ্গনা রানাওয়াত ৷

Kangana Ranaut met JP Nadda
নাড্ডার সঙ্গে দেখা করলেন কঙ্গনা রানাওয়াত (ইটিভি ভারত)

নয়াদিল্লি, 29 অগস্ট:কৃষক-বিক্ষোভ নিয়ে বিতর্কিত মন্তব্য করে তিরস্কৃত হয়েছিলেন আগেই । এবার দলের সভাপতি জেপি নাড্ডা সঙ্গে দেখা করলেন বিজেপি সাংসদ কঙ্গনা রানাওয়াত ৷ কয়েকদিন আগেও নড্ডার সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেছিলেন বি-টাউনের কুইন ৷ চলতি সপ্তাহের শুরুতে বাতিল হওয়া তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েন কঙ্গনা ৷

কৃষকদের নিয়ে তাঁর মন্তব্য অনেকের কাছেই অপমানজনক বলে মনে হয়েছে ৷ সেই বিতর্ক তৈরি হওয়ার পর থেকে এই নিয়ে দ্বিতীয়বার কঙ্গনা বিজেপি সভাপতির সঙ্গে দেখা করলেন। হিমাচলের মান্ডি থেকে বিজেপির টিকিটে সাংসদ হয়েছেন কঙ্গনা ৷ সোমবার তাঁর সাক্ষাৎকারের একটি ক্লিপ পোস্ট করেছিলেন কঙ্গনা ৷ যেখানে তিনি পরামর্শ দিয়েছিলেন, বাংলাদেশের মতো পরিস্থিতি ভারতেও তৈরি হতে পারত ৷ তবে দেশের শক্তিশালী নেতৃত্বের জন্য জন্য তা হয়নি বলেই মনে করছেন কঙ্গনা।

এরপরে তিনি অভিযোগ করেন, এখন বাতিল হওয়া তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভের সময়ও মৃতদেহ ঝুলিয়ে দেওয়া হয়েছিল এবং ধর্ষণের ঘটনাও ঘটেছিল। বিজেপি সাংসদ এই ষড়যন্ত্রে চিন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জড়িত থাকার অভিযোগও করেছেন ৷ বিরোধী দলগুলোরও তীব্র সমালোচনা করেছেন কঙ্গনা।

বিজেপি অবশ্য তাঁর বক্তব্যের সঙ্গে সহমত পোষণ করেনি ৷ পালটা কঙ্গনার বক্তব্যের সঙ্গে তাদের মতবিরোধ প্রকাশ করে তাঁর মন্তব্যের কড়া নিন্দাও করেছে বিজেপি ৷ একই সঙ্গে দল স্পষ্ট করে দিয়েছে যে, তাঁকে পার্টির নীতিগত বিষয়ে মন্তব্য করার অনুমতি দেওয়া হয়নি। এক বিবৃতিতে বিজেপি জানিয়েছিল, "ভারতীয় জনতা পার্টি কঙ্গনা রানাওয়াতকে ভবিষ্যতে এই ধরণের কোনও বিবৃতি না দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে ৷" বিবৃতিতে আরও বলা হয়, "বিজেপি 'সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস এবং সবকা প্রয়াস' এবং সামাজিক সম্প্রীতির নীতি অনুসরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ ৷"

ABOUT THE AUTHOR

...view details