পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Jun 11, 2024, 7:40 PM IST

ETV Bharat / bharat

যাত্রীদের ভালো পরিষেবাই অগ্রাধিকার, ইটিভি ভারতকে বললেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী - Rammohan Naidu Exclusive

Rammohan Naidu Exclusive: যাত্রীদের আরও ভালো পরিষেবা দেওয়াই হবে তাঁর অগ্রাধিকার ৷ ইটিভি ভারতের অনামিকা রত্নের সঙ্গে একান্ত আলাপচারিতায় এ কথা জানালেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী তথা টিডিপি সাংসদ রামমোহন নাইডু ৷

ETV BHARAT
অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী রামমোহন নাইডু (নিজস্ব চিত্র)

নয়াদিল্লি, 11 জুন: যাত্রীদের আরও ভালো অভিজ্ঞতা উপহার দেওয়ার জন্য কাজ করবেন এবং এটিই হবে তাঁর অগ্রাধিকার । মঙ্গলবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়ে এমনই অঙ্গীকার করলেন টিডিপি সাংসদ রামমোহন নাইডু ৷

ইটিভি ভারতের সঙ্গে একান্ত আলাপচারিতায় তিনি বলেন, "এটি গর্বের বিষয় (যে আমি মন্ত্রিসভার সবচেয়ে কম বয়সিদের অন্যতম) কিন্তু একইসঙ্গে আরও দায়িত্ব রয়েছে, কারণ সকলের দৃষ্টি তরুণ সদস্যদের দিকে । মন্ত্রিসভার একটি দায়িত্ব আছে এবং আমি তা পূরণ করতে প্রস্তুত ৷ আমার সঙ্গে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যার বিশাল অভিজ্ঞতা রয়েছে এবং রয়েছেন আমাদের নেতা এন চন্দ্রবাবু নাইডু, যিনি উন্নয়নের জন্য সারা বিশ্বে পরিচিত ৷ তাঁদের কাছ থেকে সাহায্য নিয়েই আমি এগিয়ে যাব ।"

রামমোহন নাইডু অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম লোকসভা কেন্দ্র থেকে ওয়াইএসআরসিপি প্রার্থী তিলক পেরাদাকে 3,27,901 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন । নতুন দায়িত্ব নিয়ে তিনি যাত্রী সুরক্ষায় বিশেষ জোর দেবেন বলে জানিয়েছেন ৷ তাঁর কথায়, "আমি সিভিল এভিয়েশন থেকে যা দেখে এসেছি, তাতে যাত্রীদের অগ্রাধিকার সবসময় বেশি বা তাঁরা যে সমস্যাগুলির মুখোমুখি হন, সেগুলি সমাধানের ব্যবস্থা করার জন্য একটি উপায় রয়েছে এবং আমি এটিই করে যাব। আমি আরও ভালো অভিজ্ঞতা দেওয়ার জন্য মন্ত্রকের মাধ্যমে যাত্রীদের সুরক্ষায় অগ্রাধিকার দেব ।"

নরেন্দ্র মোদি সরকার 3.0-তে বিজেপির সবচেয়ে বড় মিত্র টিডিপি । নতুন মন্ত্রিসভায় টিডিপির প্রাপ্তি যথেষ্ট হয়েছে কি না তা জানতে চাইলে রামমোহন নাইডু বলেন, "এটি নিয়ে আলোচনা চলছে । আমি একটা কথা বলতে চাই, আমি সরকারে আছি, তার মানে এটা নয় যে আমাদের (দলের) ফোকাস শুধু অসামরিক বিমান চলাচলের উপরই থাকবে, আমরা সমস্ত বিষয়ে নজর রাখব ৷ অন্ধ্রপ্রদেশের সমস্যাগুলির জন্য আমরা অন্যান্য মন্ত্রীদের সঙ্গেও কথা বলব । এটা সম্ভব নয় যে, আমরা সমস্ত মন্ত্রক পাব । আমরা বিজেপি এবং এনডিএ জোটের মন্ত্রীদের সঙ্গে সমন্বয় করে চলব এবং আমরা খুশি যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা অন্য এনডিএ নেতারা টিডিপিকে সম্মান দিচ্ছেন । তাঁরা মনে করেন যে, টিডিপি একটি প্রধান মিত্র ।"

টিডিপি পাঁচ বছরের জন্য এনডিএ-র সঙ্গে থাকবে ? ইটিভি ভারতের এই প্রশ্নের জবাবে রামমোহন নাইডু বলেন, "(মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী) একনাথ শিন্ডে এটিকে 'ফেভিকলের জোড়' বলে অভিহিত করেছিলেন এবং এটি পাঁচ বছরেরও বেশি সময় ধরে থাকবে ।"

ABOUT THE AUTHOR

...view details