পশ্চিমবঙ্গ

west bengal

By PTI

Published : Jun 6, 2024, 10:57 PM IST

Updated : Jun 6, 2024, 11:07 PM IST

ETV Bharat / bharat

ইন্ডিয়া শিবিরে নয়া সমীকরণ, দিল্লি বিধানসভা নির্বাচনে একা লড়ার সিদ্ধান্ত আপের - AAP Will Fight Alone

APP to Fight Alone in Delhi Assembly Polls: দিল্লি বিধানসভা নির্বাচনে একা লড়বে আপ। দলীয় বৈঠকের পর এ কথাই জানা গেল। লোকসভায় জোট করেও সাফল্য আসেনি। এবার একা লড়ার সিদ্ধান্ত নিল কেজরির দল।

Etv Bharat
অরবিন্দ কেজরিওয়াল ও রাহুল গান্ধি (ইটিভি ভারত)

নয়াদিল্লি, 6 জুন:দিল্লির ইতিউতি এখন জোট গড়ার তৎপরতা। এনডিএ জোট মোটামুটি তৈরি। ইন্ডিয়া শিবিরও জল মাপছে । এবার সেই দিল্লিতে জোট ভাঙার খবর। কংগ্রেসের সঙ্গে দিল্লি বিধানসভা নির্বাচনে জোট করবে না বলে জানিয়ে দিল আপ। দলের নেতা গোপাল রাই জানিয়েছেন, হাত শিবিরের সঙ্গে তাঁদের জোট ছিল শুধুই লোকসভা নির্বাচনের জন্য। বিধানসভায় আলাদা লড়াই হবে । 2015 এবং 2020 সালে দিল্লি বিধানসভায় একাই জিতেছে আপ । এবারও একাই লড়ার সিদ্ধান্ত নিল কেজরিবাহিনী।

জামিনের মেয়াদ শেষে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জেলে ফিরেছেন। তাঁর বাড়িতেই দলের বিধায়ক ও প্রবীণ নেতাদের একটি বৈঠক হয়। পরে সংবাদসংস্থা পিটিআইকে গোপাল বলেন, "লোকসভা নির্বাচনে আমরা সর্বশক্তি দিয়ে ইন্ডিয়া জোটকে সমর্থন করেছিলাম। তবে এই জোট শুধুই লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে হয়েছিল। এখনও পর্যন্ত পরিস্থিতি যা তাতে বিধানসভা নির্বাচনে কোনও জোট হবে না। আমরা একাই লড়ব। "

দিল্লিতে এবারও সাতটি আসনেই জিতেছে বিজেপি। এরপরই দলের নেতারা বৈঠকে বসেন । সেখানে সিদ্ধান্ত হয়েছে, দেশ বিজেপির স্বৈরাচারী মানসিকতার বিরুদ্ধে ভোট দিয়েছে। আর মানুষের এই রায়কে সামনে রেখেই বিজেপির বিরুদ্ধে আন্দোলন তীব্র করবে আপ। আগামী 8 ও 13 তারিখ দলের দু'টি বৈঠক আছে। সেখান থেকেই পরবর্তী পদক্ষেপ ঠিক হবে। পাশাপাশি রবিবার দিল্লি সরকারের বাকি থাকা কাজ দ্রুত শেষ করা নিয়েও বৈঠকে বসছেন আপ নেতারা।

গত কয়েক বছর ধরে দিল্লির ভোটাররা বিধানসভা এবং লোকসভা নির্বাচনে আলাদা আলাদা দলকে ভোট দিয়েছেন। আর তাই লোকসভা নির্বাচনে বিজেপি ভালো করলেও বিধানসভা ভোটে লাগাতার ধাক্কা খেয়েছে। আবার স্থানীয় ইস্যুকে সামনে রেখে বিধানসভা নির্বাচনে জেতা আপ লোকসভায় একেবারেই দাগ কাটতে পারেনি। এবার সেই বিধানসভা নির্বাচনেই একা লড়ার সিদ্ধান্ত নিল আপ।

Last Updated : Jun 6, 2024, 11:07 PM IST

ABOUT THE AUTHOR

...view details