পশ্চিমবঙ্গ

west bengal

করোনা আবহে সতর্কতা মেনে ভোটদানের আহ্বান উত্তর দিনাজপুর জেলাশাসকের

By

Published : Apr 15, 2021, 11:12 AM IST

জেলার প্রত্যেক ভোটারদের ভোটদানে শামিল হতে গতকাল থেকে জেলাজুড়ে উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু করা হয়েছে ।

ভোটদানের আহ্বান উত্তর দিনাজপুর জেলাশাসকের
ভোটদানের আহ্বান উত্তর দিনাজপুর জেলাশাসকের

রায়গঞ্জ,15 এপ্রিল : করোনা আবহে সবরকম সতর্কতা বিধি মেনে জেলাবাসীকে ভোটদানের আহ্বান করলেন জেলা রিটার্নিং অফিসার তথা উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা । সাধারণ মানুষকে গণতন্ত্রের শ্রেষ্ঠ উৎসব ভোট উৎসবে শামিল হতে মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ।

উত্তর দিনাজপুর জেলায় আগামী 22 এপ্রিল 9 টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ । মোট 10 জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন উত্তর দিনাজপুর জেলার মোট 21 লাখ 53 হাজার 673 জন ভোটার । 9টি বিধানসভায় মোট 3 হাজার 36 টি বুথে ভোটগ্রহণ হবে । সাধারণ ভোটার থেকে নতুন ভোটার প্রত্যেকের জন্য 1950 একটি টোল ফ্রি নম্বরে ভোটাধিকার সম্পর্কিত নানান সমস্যার সমাধান জানিয়ে দেওয়া হবে । জেলার প্রত্যেক ভোটারদের ভোটদানে শামিল হতে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন গতকাল থেকে জেলাজুড়ে মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু করেছে।

আরও পড়ুন,নতুন বছরের প্রথম দিনে কলকাতার রাজপথে প্রচারে মমতা

জেলা রিটার্নিং অফিসার তথা উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে ভোটারদের মাস্ক পরে ভোটগ্রহণ কেন্দ্রে প্রবেশ করার পাশাপাশি বুথে বুথে আশাকর্মীদের দ্বারা শরীরের তাপমাত্রা মাপার জন্য থার্মাল গানের ব্যবস্থা করা হয়েছে। থাকছে স্যানিটাইজ়ারের ব্যবস্থাও । বুথে থাকা আশাকর্মীদের ভোটারদের সহযোগিতা করার আবেদন জানিয়েছেন জেলাশাসক অরবিন্দ কুমার মীনা । নতুন ভোটারদের উদ্দেশে জেলাশাসকের বার্তা, যদি কেউ এখনও ভোটার কার্ড না পেয়ে থাকেন তাহলে " ইএপিক কার্ড " এর মাধ্যমে এপিক কার্ড ডাউনলোড করে নেবেন । করোনা আক্রান্ত কিংবা করোনা লক্ষণযুক্ত যাঁরা আছেন তাঁদের জন্য পোস্টাল ব্যালটের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন ।

ABOUT THE AUTHOR

...view details