পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / technology

চলতি বছরের শেষে ভারতীয় বাজারে আসছে Triumph Tiger Sport 800

Triumph তার নতুন Triumph Tiger Sport 800 প্রকাশ করেছে। আশা করা হচ্ছে বছরের শেষের দিকে এটি ভারতে লঞ্চ করা হবে।

TRIUMPH TIGER SPORT 800
নিউ ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট 800 (ছবি - ট্রায়াম্ফ মোটরসাইকেল)

By ETV Bharat Tech Team

Published : 5 hours ago

হায়দরাবাদ: ব্রিটিশ মোটরসাইকেল প্রস্তুতকারক ট্রায়াম্ফ শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে, তার নতুন বাইক Triumph Tiger Sport 800 ৷ সংস্থার স্পোর্টস বাইক টাইগার স্পোর্ট 660-র থেকেও স্টাইলের দিক থেকে এগিয়ে আছে ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট 800 । এতে রয়েছে শক্তিশালী ট্রিপল ইঞ্জিন ৷ এটি চারটি রঙের পাওয়া যাচ্ছে ৷ বর্তমানে এটি ইউরোপীয় বাজারে লঞ্চ করা হয়েছে ৷ সংস্থা প্রকাশিত তথ্য অনুসারে, এটি 2024 সালের শেষের দিকে ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে ।

Triumph Tiger Sport 800 ডিজাইন
ডিজাইনের দিক থেকে, ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট 800 দেখতে প্রায় টাইগার স্পোর্ট 660-এর মতো হলে, বাইকের ফিচারে কিছু আলাদা রয়েছে । এতে টুইন এলইডি হেডল্যাম্প, ম্যানুয়ালি অ্যাডজাস্টেবল ভিসার, চওড়া স্টেপড স্যাডল, হালকা ওজনের অ্যালুমিনিয়াম অ্যালয় হুইল ৷ স্পোর্টস বাইকের মতো ডিজাইন করা হয়েছে এটির ৷ রয়েছে ফুটপেগ, চওড়া হ্যান্ডেলবার এবং রাইডিং স্ট্যান্ড। এছাড়াও Triumph Tiger Sport 800-এর আসন অন্যান্য বাইকের থেকে বেশ বড় ৷

Tiger Sport 660-এর মতো, এটিও একটি অল-ডিজিটাল ইন্সট্রুমেন্টেশনের সুবিধা ৷ রয়েছে একটি LCD ইউনিট এবং সেটিংস অ্যাক্সেসের সুবিধা ৷ স্মার্টফোন ব্যবহারের জন্য় মিউজিক এবং ছোট নেভিগেশনের মধ্যে টগল করার জন্য একটি পাওয়ার বোতাম TFT ইউনিট রয়েছে এই বাইকে।

Triumph Tiger Sport 800 -এর ইঞ্জিন
নতুন ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট 800-এ রয়েছে 798cc ইনলাইন-ট্রিপল লিকুইড-কুলড ইঞ্জিন ৷ যা 10,750 rpm-এ 113.43 bhp শক্তি এবং 8,250 rpm-এ সর্বাধিক 95 Nm টর্ক উৎপন্ন করতে পারে ৷ এই ইঞ্জিনটি একটি 6-স্পীড গিয়ারবক্সের সঙ্গে উল্লেখ করে ৷ যা একটি স্লিপার ক্লাচ এবং স্ট্যান্ডার্ড হিসাবে কুইকশিফটারে সাহায্য করে ৷ এই বাইকের ইঞ্জিন রাইড-বাই-ওয়্যার দিয়ে সজ্জিত ৷ যা তিনটি রাইড মোডে তথা রোড, রেইন এবং স্পোর্টস এই। বাইকটিতে 18.5 লিটারের একটি ফুয়েল ট্যাঙ্ক রয়েছে, ফুল ট্যাঙ্ক পেট্রলে প্রায় 380 কিলোমিটার চলে।

Tiger Sport 800-এর টপ-স্পেক ভেরিয়েন্টে Showa USD ফ্রন্ট এবং রিয়ার সাসপেনশন রয়েছে ৷ এক্সটার্নাল প্রিলোড অ্যাডজাস্টমেন্ট মনোশক রয়েছে। ব্রেকিংয়ের জন্য, একটি 310 মিমি টুইন ডিস্ক ফ্রন্ট ব্রেক দেওয়া হয়েছে, যা চার-পিস্টন ক্যালিপারের সঙ্গে যুক্ত ৷ পিছনের চাকায় রয়েছে একটি 225 মিমি একক ডিস্ক ও একক পিস্টন স্লাইডিং ক্যালিপার।

Triumph Tiger Sport 800 এর দাম
Triumph-এর নতুন মডেলের দাম শুরু হচ্ছে ইউরোপের বাজারে 12,620 পাউন্ড থেকে ৷ ভারতে Triumph Tiger Sport 660-এর এক্স-শোরুম মূল্য 9.58 লক্ষ টাকা ৷ নতুন Tiger Sport 800-এর এক্স-শোরুম মূল্য প্রায় 13 লক্ষ টাকার আশেপাশে হতে পারে ৷

ABOUT THE AUTHOR

...view details