পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

স্বস্তির বৃষ্টিতে বিপর্যয়, ইটভাটার দেওয়াল চাপা পড়ে মৃত্যু শ্রমিক দম্পতির - Worker Couple Death

Two Workers Death: স্বস্তির বৃষ্টি ও হাওয়ায় যখন রাজ্যের মানুষের স্বস্তি, তখন নদিয়ায় মর্মান্তিক ঘটনা ঘটে গেল ৷ ইটের দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল স্বামী ও স্ত্রী শ্রমিকের ৷ ভাটায় কাজ করছিলেন তাঁরা ৷

By ETV Bharat Bangla Team

Published : May 7, 2024, 12:03 PM IST

worker couple death
দুই শ্রমিকের মৃত্যু নদিয়ায় (নিজস্ব ছবি)

দেওয়াল চাপা পড়ে শ্রমিক দম্পতির মৃত্যু (নিজস্ব ছবি)

নাকাশিপাড়া, 7 মে: কাজ চলাকালীন ঝোড়ো হাওয়ায় ভাটার দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল দুই শ্রমিকের । মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নদিয়ার নাকাশিপাড়া থানার অন্তর্গত মোটা বড়গাছি এলাকায় ৷ মৃত দুই শ্রমিকের নাম যুগেশ্বর হেমব্রম (28) এবং তালাকুড়ি হেমব্রম (25) । নিহত দুই শ্রমিক সম্পর্কে স্বামী-স্ত্রী।

বড়গাছি এলাকার ওই ইটভাটায় প্রতিদিনের মতো ইটভাটায় কাজ করছিলেন শ্রমিকরা। সোমবার রাতে জেলাজুড়ে ঝিরিঝিরি বৃষ্টির সঙ্গে শুরু হয় দমকা বাতাস। কাজ চলাকালীন হঠাতই দমকা হাওয়ায় ভাটার একটি দেওয়াল ভেঙে পড়ে । সেই দেওয়ালের নীচে চাপা পড়েন শ্রমিক দম্পতি। ভাটার অন্যান্য শ্রমিকরা তাঁদেরকে উদ্ধার করে বেথুয়াডহরী স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান ৷ তবে চিকিৎসকরা ওই দুই শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন । খবর পেয়ে ঘটনাস্থলে আসে নাকাশিপাড়া থানার পুলিশ । পুলিশ ওই দেহ দুটিকে ময়নাতদন্তের জন্য শক্তিনগর জেলা হাসপাতালে পাঠায় ।

এই বিষয়ে ওই ইটভাটার ম্যানেজার হাসবিন মোল্লা বলেন, "প্রতিদিনের মতোই আমরা শ্রমিকদের নিয়ে ইটভাটায় কাজ করছিলাম। দমকা হাওয়ায় ইটের দেওয়ালটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে । কিছু বুঝে ওঠার আগেই ওই দুজন দেওয়ালের নীচে চাপা পড়ে যায় । আমরা যত দ্রুত সম্ভব ওই দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও তাঁদের বাঁচানো সম্ভব হয়নি ।" অন্যদিকে এই ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে নাকাশিপাড়া থানার পুলিশ । স্বামী ও স্ত্রী'র মৃত্যুতে শোকের ছায়া ওই ভাটায়।

আরও পড়ুন:

  1. কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টি, বাজপড়ে মৃত 2
  2. হুগলিতে দেওয়াল ধসে মৃত 2, নবদ্বীপে ইটভাটার গার্ডওয়াল ভেঙে মৃত্যু এক
  3. আগুনে পুড়ে ছাই পরিচয়পত্র, ভোট দিতে পারবেন কি 'সর্বহারা'র দল?

ABOUT THE AUTHOR

...view details