পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

জলযন্ত্রণা থেকে মুক্তি শিলিগুড়িবাসীর, রবিবার বিকেল থেকে স্বাভাবিক পরিষেবা - Water Crisis in Siliguri

Siliguri Water Crisis Ends: জলযন্ত্রণা থেকে মুক্তি পেল শিলিগুড়িবাসী ৷ রবিবার থেকেই পরিস্রুত পানীয় জলের পরিষেবা দেওয়া শুরু হয়েছে বলে জানালেন মেয়র গৌতম দেব ৷

By ETV Bharat Bangla Team

Published : Jun 2, 2024, 10:13 PM IST

Water Crisis Siliguri
শিলিগুড়িতে মিটল পানীয় জলের সমস্যা (ইটিভি ভারত)

শিলিগুড়ি, 2 জুন: অবশেষে মিলল স্বস্তি ৷ রবিবার বিকেল থেকেই শিলিগুড়িতে পরিস্রুত পানীয় জলের পরিষেবা দিতে শুরু করল শিলিগুড়ি পৌরনিগম। দ্রুততার সঙ্গে শহরবাসীর সমস্যা সমাধান করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানালেন মেয়র গৌতম দেব ৷

শিলিগুড়িতে স্বাভাবিক পানীয় জলের পরিষেবা (নিজস্ব প্রতিনিধি)

এদিন সাংবাদিক বৈঠকে শিলিগুড়ির মেয়র বলেন, "জনস্বাস্থ্য কারিগরি বিভাগ এবং সেচ দফতর চিঠি দিয়ে পানীয় জল পরিষেবা স্বাভাবিক করার কথা জানিয়েছে। আর চিন্তা নেই। খুব দ্রুততার সঙ্গে কাজ করা হয়েছে। সাধারণ মানুষের কষ্ট হয়েছে জানি। তবে আমাদের সহযোগিতা করার জন্য সবাইকে ধন্যবাদ। এই ধরনের সমস্যা যাতে না-হয় সেজন্য আগামীতে আরও বড় পানীয় জলের প্রকল্প করতে চলেছে পৌরনিগম। রাজ্য সরকার সেই অর্থ বরাদ্দ করেছে।"

পানীয় জল ইস্যুতে শিলিগুড়ি থানা ঘেরাও বিজেপির, আহত আইসি

জানা গিয়েছে, শনিবার থেকেই তিস্তা সেচ ক্যানেলে জল ছেড়েছে সেচ দফতর। ইতিমধ্যে ফুলবাড়িতে ট্রিটমেন্ট প্ল্যান্টে জল উত্তোলন শুরু হয়েছে। সেখান থেকেই এদিন বিকেলে শিলিগুড়ি শহরে পানীয় জল সরবরাহ শুরু হয়। ফলে স্বস্তিতে শহরবাসী। গত 29 মে, বুধবার সাংবাদিক বৈঠক করে শহরবাসীকে পৌরনিগমের জল খেতে নিষেধ করেছিলেন গৌতম দেব। তিনি জানিয়েছিলেন, মহানন্দার জলের মান খারাপ হয়েছে। তাই আগামী ঘোষণা পর্যন্ত শিলিগুড়ির বাসিন্দারা যেন জল পান না করেন।

তবে পৌরনিগমের তরফে শহরে 26টি জলের ট্যাংক ও তিন লক্ষ জলের পাউচের ব্যবস্থা করা হয়। কিন্তু তা শহরবাসীর জন্য পর্যাপ্ত ছিল না। ফলে জল সংকটে ভুগতে থাকে শহরবাসী। কিছু জায়গায় পৌরনিগমের ট্যাংকের জল ঘোলা বলে অভিযোগ ওঠে। আবার কিছু জায়গায় অপর্যাপ্ত জলের পাউচ দেওয়ার অভিযোগ তোলা হয়। এমনকী, বিরোধী দলের তরফে বিক্ষোভও করা হয় ৷ অবশেষে রবিবার ফের বিশুদ্ধ জল পেতে শুরু করেছে শিলিগুড়িবাসী।

পানীয় জল: সিপিআইএমের পর এবার বিজেপির বিক্ষোভে ধুন্ধুমার শিলিগুড়ি পৌরনিগমে

ABOUT THE AUTHOR

...view details