পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শীতের বিদায়ে ফের বৃষ্টির ইঙ্গিত, সরস্বতী পুজো কি তবে 'জলে' যাবে ?

WB Weather Update: ফের বৃষ্টির ইঙ্গিত দিল হাওয়া অফিস ৷ শীতের বিদায় বেলায় ফের গতকাল তাপমাত্রা নেমেছিল 14-র ঘরে ৷ এরই মাঝে ফের বৃষ্টির পূর্বাভাস ৷ কবে থেকে কোন কোন জেলায় বৃষ্টি জানুন বিস্তারিত ৷

By ETV Bharat Bangla Team

Published : Feb 12, 2024, 7:25 AM IST

সরস্বতী পুজো কি তবে 'জলে' যাবে
WB Weather Update

কলকাতা, 12 ফেব্রুয়ারি: ঠান্ডার শিরশিরানি কমে এবার তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত হাওয়া অফিসের। চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে তাপমাত্রার পরিবর্তনের ইঙ্গিত আলিপুর আগেই দিয়েছিল। তবুও সদ্য শেষ হওয়া সপ্তাহে সর্বনিম্ন তাপমাত্রা নীচের দিকে থাকার প্রবণতা দেখা গিয়েছে। এমনকী পারদ নেমে 14 ডিগ্রির ঘরেও পৌঁছেছে গতকাল। কিন্তু এই সপ্তাহে সেই ইঙ্গিত নেই। মোটের ওপর শুষ্ক আবহাওয়া থাকলেও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের মূলত পশ্চিমের জেলাগুলোতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায়।

বাংলায় শীত শেষের বেলায় তাপমাত্রার উত্থান-পতনে ফের ছেদ বৃষ্টির ৷ সরস্বতী পুজোর সপ্তাহ মাটি করতে ইতিমধ্যেই বৃষ্টি তার খেল দেখাবে বলে পূর্বাভাস রয়েছে। আজ, সোমবার বৃষ্টির পূর্বাভাস নেই। শীতের আমেজ তেমন একটা থাকবে না। রোদের তাপ অনুভূত হবে। সর্বনিম্ন তাপমাত্রা 3 থেকে 4 ডিগ্রি বৃদ্ধি পাবে। এছাড়া আবহাওয়ার বিশেষ পরিবর্তন নেই। অন্যদিকে, উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে আগামী পাঁচদিন। সেখানে তাপমাত্রার বিশেষ পরিবর্তন নেই। ফলে শীতের বিদায় কার্যত হতে চলেছে বলা যায় । সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইন্স ডে-তে আবহাওয়া শুষ্ক এবং উষ্ণ থাকার পূর্বাভাস।

ইতিমধ্যে দিনের বেলা গায়ে সূর্যের তাপ যথেষ্ট লাগছে। সূর্য ডোবার পরে ঠান্ডার শিরশিরানি সেভাবে অনুভূত হচ্ছে না। রবিবার কলকাতা এবং তৎপার্শ্ববর্তী অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 14.9 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে 3 ডিগ্রির নীচে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল 26.9 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে 2 ডিগ্রি নীচে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা পরিমাণ ছিল 93 শতাংশ। আজ, সোমবার দিনের আকাশ রৌদ্রজ্বল। তবে ভোরের দিকে কুয়াশার দাপট লক্ষ্য করা গিয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা 27 ডিগ্রি এবং 17 ডিগ্রির আশেপাশে থাকবে।

আরও পড়ুন:

  1. কোন রাশির ব্যক্তিদের কর্মক্ষেত্রে দেখা মিলতে পারে মনের মানুষের, জানুন রাশিফলে
  2. সরস্বতী পুজোর দিন কী করণীয় কী নয়, পড়ুন বিশেষজ্ঞ জ্যোতিষীর পরামর্শ
  3. ভালোবাসার সপ্তাহে মনের মানুষের দেখা পাবেন কারা, জানুন রশিফলে

ABOUT THE AUTHOR

...view details