পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মিথ্যে মামলায় ফাঁসাতে হেফাজতে মারধর সিআইডি'র ! জামিনের পর বিস্ফোরক তৃণমূল কাউন্সিলর

তিনি ষড়যন্ত্রের শিকার ৷ মিথ্যা মামলা দিয়ে তাঁকে ফাঁসানোর চেষ্টা করা হয় । জামিনে মুক্তি পেয়ে ইটিভি ভারতে বিস্ফোরক দাবি তৃণমূল কাউন্সিলর মিলন সরদারের ।

TMC councillor Milan Sardar
সিআইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূল কাউন্সিলরের (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : 10 hours ago

বারাসত, 21 অক্টোবর: ভিন রাজ‍্যের ব‍্যবসায়ীর অপহরণ মামলায় জামিনে মুক্ত হয়ে ইটিভি ভারতের সামনে বিস্ফোরক দাবি করলেন বারাসত পুরসভার 2 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মিলন সরদার । তাঁর কথায়, "ষড়যন্ত্রের শিকার আমি ! অপহরণ-কাণ্ডে সিআইডি গ্রেফতারের পর মারধর করে এই ঘটনার সত‍্যতা স্বীকার করানোর চেষ্টা করেছিল । যাতে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়া যায় আমাকে ।"

মিলনের দাবি, "এই ঘটনার সঙ্গে কোনও যোগ নেই আমার । তা সত্ত্বেও কোনও রকম তথ্যপ্রমাণ ছাড়াই গ্রেফতার করা হয়েছে আমাকে । বারবার আমার উপর চাপ সৃষ্টি করেছে রাজ্যের তদন্তকারী গোয়েন্দা সংস্থা । অত‍্যাচারও করা হয়েছে আমার উপর । যাতে আমি এই ঘটনা স্বীকার করে নিই ।" শাসকদল থেকে বহিষ্কৃত এই কাউন্সিলর এ দিন জোর গলায় প্রশ্ন তোলেন, "এই ঘটনায় আমার বিরুদ্ধে তথ্যপ্রমাণ কোথায় ?" সিআইডি'র বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন কাউন্সিলর মিলন সরদার ।

ইটিভি ভারতের মুখোমুখি মিলন সরদার (ইটিভি ভারত)

প্রসঙ্গত, ত্রিপুরার ব‍্যবসায়ী দেবব্রত দে'কে অপহরণ করে তিন দফায় মুক্তিপণ বাবদ 9 কোটি 30 লক্ষ টাকা আদায়ের অভিযোগ ওঠে তৃণমূল কাউন্সিলর মিলন সরদার ও তাঁর দলবলের বিরুদ্ধে । অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত নেমে বারাসতের বাড়ি থেকে গত 19 সেপ্টেম্বর মিলনকে গ্রেফতার করে সিআইডি । গ্রেফতারের কয়েক ঘণ্টার মধ্যেই দল থেকে বহিষ্কার করা হয় শাসকদলের এই কাউন্সিলরকে । তৃণমূল নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দেয়, এই ধরনের ঘটনা দলবিরোধী কাজের সামিল । শুধু মিলন সরদার নন, অপহরণ মামলায় সিআইডি গ্রেফতার করে মিলনের আরও ছয় সঙ্গীকে । এর মধ্যে এক প্রাক্তন পুলিশকর্মীও ছিলেন ।

ব‍্যবসায়ীকে অপহরণ নিয়ে বিস্ফোরক অভিযোগ (নিজস্ব ছবি)

সিআইডি সূত্রে খবর, চলতি বছরের সেপ্টেম্বর মাসের প্রথম দিকে সোদপুরে এক পরিচিতের আবাসনের নীচ থেকে অপহরণ করে ওই ব‍্যবসায়ীকে আটকে রাখা হয় বারাসতের একটি নামজাদা ফ্ল্যাটে । পরে, সেখান থেকে অপহৃত ব‍্যবসায়ীকে উদ্ধার করা গেলেও খোঁজ মিলছিল না তৃণমূল কাউন্সিলর মিলন সরদারের । পরে তিনি সিআইডি'র হাতে গ্রেফতার হন । এর আগেও দু'বার ওই ব‍্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণের টাকা মিলন এবং তাঁর দলবল আদায় করেছিলেন বলে অভিযোগ ।

অপহরণ-কাণ্ডে সিআইডি'র এফআইআরে মূল অভিযুক্ত হিসেবে শাসকদলের এই কাউন্সিলরের নাম ছিল বলে খবর সূত্রের । অপহরণের 'মাস্টারমাইন্ড' সেই তৃণমূল কাউন্সিলর জামিন পেয়েছেন দীর্ঘ একমাস পর । রবিবার তাঁর জামিন মঞ্জুর করেছেন ব্যারাকপুর মহকুমা আদালত । জামিন পেয়ে রাতেই বারাসতের বাড়িতে ফিরেছেন মিলন সরদার । আর তার 24 ঘণ্টার মধ্যেই দলের একাংশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে সরব হলেন বারাসত পুরসভার 2 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিলন সরদার । প্রকাশ্যে তৃণমূলের বিরুদ্ধে কিছু না-বললেও হাবেভাবে তিনি বুঝিয়ে দিয়েছেন বিপদের সময় দল পাশ না-দাঁড়ানোয় যথেষ্ট ক্ষুদ্ধ ।

তৃণমূল কাউন্সিলর মিলন সরদার (নিজস্ব ছবি)

আক্ষেপের সুরে মিলন বলেন, "সত‍্য যাচাই করার পর তাঁকে দল থেকে বহিষ্কার করা উচিত ছিল । 12 মিনিটের মধ্যেই আমাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে । সুযোগও দেওয়া হয়নি ।" তবে সুযোগ পেলে দলীয় নেতৃত্বের কাছে তিনি সবটাই তুলে ধরবেন বলে জানিয়েছেন মিলন । কারা ষড়যন্ত্র করেছে ? ষড়যন্ত্রের পিছনে কী উদ্দেশ্য রয়েছে ? এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে চাইছেন বহিষ্কৃত এই তৃণমূল নেতা ।

ব‍্যবসায়ীর অপহরণ মামলায় জামিনে মুক্ত তৃণমূল কাউন্সিলর (নিজস্ব ছবি)

এ দিকে, অপহরণের মুক্তিপণের টাকায় তিনি কোনও সম্পত্তি কেনেননি বলেও এ দিন দাবি করেছেন মিলন সরদার । তাঁর কথায়, "2015 সালে কাউন্সিলর হওয়ার আগে থেকেই বেশকিছু সম্পত্তি রয়েছে আমার নামে । সেটা সম্পূর্ণ নিজের টাকাতেই কেনা হয়েছে । তার সমস্ত কাগজপত্রও রয়েছে । আমার ভাবমূর্তি নষ্ট করতেই এই ধরনের চক্রান্ত করা হয়েছিল । সবটাই যথাসময়ে দলকে জানিয়ে দেব ।"

ABOUT THE AUTHOR

...view details