পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

গোটা দেশের মানুষ জেগে ওঠায় এই ফল, ভোটে জিতে বললেন শত্রুঘ্ন - Lok Sabha Election Results 2024

Shatrughan Sinha Wins in Asansol: আসানসোল দখলে মরিয়া বিজেপি ভরসা রেখেছিল দলের প্রবীণ সৈনিক সুরিন্দর সিং আলুওয়ালিয়ার উপর ৷ তবে তা বিশেষ কাজে এল না ৷ আসানসোলের মানুষের রায় গেল তৃণমূলের দিকে ৷ দ্বিতীয়বারের জন্য এখানে জয়ী হলেন তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা ৷

By ETV Bharat Bangla Team

Published : Jun 5, 2024, 2:13 PM IST

Shatrughan Sinha
জয়ের পর স্ত্রীর সঙ্গে শত্রুঘ্ন সিনহা (নিজস্ব ছবি)

আসানসোল, 5 জুন: এক্সিট পোলের দাবি, নানা ভাবনা-চিন্তা, চুপচাপ ভোট হওয়ার পর যে জল্পনা দানা বাঁধছিল সবকিছুকে নস্যাৎ করে দিয়ে আসানসোল লোকসভা কেন্দ্রে জয়লাভ করলেন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা । তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে প্রায় 59 হাজার 564 ভোটে পরাজিত করেছেন এই তারকা প্রার্থী । গণনার দিন সারাদিন হোটেলেই খোশমেজাজে কেটেছে তাঁর । একবার মাত্র বিকেলের দিকে এসেছিলেন গণনাকেন্দ্রের বাইরেj ক্যাম্পে । সারাদিন একবারও গনণাকেন্দ্রের ভিতরে যেতে দেখা যায়নি তাঁকে । তবে রাতে জয়ের পর স্ত্রীকে নিয়ে শংসাপত্র নিতে এলেন । তারপর সাংবাদিকদের মুখোমুখি হলেন শত্রুঘ্ন সিনহা । সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক ও জেলা সভাপতি তথা বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী-সহ অনান্যরা ।

আসানসোলে জয়ী তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা (ইটিভি ভারত)

জেতার পর প্রাথমিক প্রতিক্রিয়া দিতে গিয়ে শত্রুঘ্ন সিনহা বলেন, "ওরা অর্থশক্তির যথেচ্ছ অপব্যবহার করেছিল, মোদি মিডিয়াকে ব্যবহার করেছিল । তারপরেও মানুষ জেগে উঠেছে । তাই এই ফল । সারাদেশের মানুষ, রাজ্যের মানুষ এবং বিশেষ করে আসানসোলের মানুষকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই ।"

তবে এক্সিট পোলের পরিসংখ্যান নিয়ে ক্ষুব্ধ বিহারীবাবু । এক্সিট পোল নিয়ে এ দিন আসানসোলের নবনির্বাচিত সাংসদ শত্রুঘ্ন সিনহা বলেন, "এক্সিট পোলের কার্যকীর্তি আপনারা দেখলেন । কত বিভ্রান্ত করার চেষ্টা করেছিল মানুষকে । মানুষের যে বিশ্বাস এক্সিট পোল থেকে উঠে গেল, তা আর কখনও ফিরবে না । বিক্রি হয়ে যাওয়া এক্সিট পোল । মানুষ জবাব দিয়েছে ।"

জয়ের পর মোদি ও শাহকেও ছেড়ে কথা বলেননি শত্রুঘ্ন সিনহা । বিহারীবাবুর কথায়, মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ইডি, সিবিআই-সহ সরকারি এজেন্সিগুলোর অপব্যবহার করে বিপক্ষ দলের নেতৃত্বকে ভয় দেখিয়েছেন, হুমকি দিয়েছেন । কারওকে লোভ দেখানো হয়েছে । তিনি বলেন, "সন্দেশখালির মামলা হোক কিংবা কোনও দুর্নীতি । সব আজ একদিকে, আর সারাদেশের মানুষ আজ একত্রিত হয়ে জবাব দিয়ে দিয়েছে । আমি শুরু থেকেই বলেছিলাম মমতা বন্দ্যোপাধ্যায় ও ইন্ডিয়া জোট গেমচেঞ্জার হবে । আজ সবাই মিলে এক নতুন রাস্তা, নতুন দিশা এনে দিয়েছে । যাতে দেশ আরও এগিয়ে যাবে ।"

জয়ের পর স্ত্রীকে নিয়ে শংসাপত্র নিলেন বিহারীবাবু (নিজস্ব ছবি)

আসানসোল এককালে ছিল বামদুর্গ ৷ সেই দুর্গের পতন হয় বিজেপির হাত ধরে ৷ 2019 সালেও বিজেপি এই আসন ধরে রেখেছিল ৷ বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয় জয়ী হন ৷ 2021 সালে বিজেপি ছাড়েন বাবুল সুপ্রিয় । তৃণমূলে যোগ দেন । স্বভাবতই আসানসোলের সাংসদ পদ থেকেও তাঁকে ইস্তফা দিতে হয় । আর এরপরে 2022 সালে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয় । এই উপ-নির্বাচনে তৃণমূলের কাছে হারতে হয় বিজেপিকে ৷ তৃণমূলের টিকিটে জয়লাভ করেন তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা । এবারও সেই জয়ের ধারা বজায় রাখলেন তিনি ৷ দ্বিতীয়বারের জন্য আসানসোলের সাংসদ হতে চলেছেন এই বলিউড অভিনেতা ৷

ABOUT THE AUTHOR

...view details