পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুলিশে ভরসা নেই, সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছে কৃষ্ণনগরের তরুণীর পরিবার

পুলিশের উপর ভরসা নেই, সিবিআই তদন্তের দাবি নিয়ে হাইকোর্টে যাচ্ছে পরিবার।

By ETV Bharat Bangla Team

Published : 6 hours ago

Etv Bharat
Etv Bharat (Etv Bharat)

কৃষ্ণনগর, 16 অক্টোবর: পুলিশের উপর কোনও ভরসা নেই, সিবিআই তদন্তের দাবি নিয়ে আগামিকাল, বৃহস্পতিবার হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে নির্যাতিতার পরিবার। থানার মধ্যেই স্পষ্ট প্রতিক্রিয়ায় এমনটাই জানালেন কৃষ্ণনগরের মৃত তরুণীর মা।

উল্লেখ্য, এদিন সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানা এলাকায় এক 18 বছর বয়সি তরুণীর অর্ধনগ্ন এবং অর্ধদগ্ধ মৃতদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। যে স্থানে মৃতদেহটি পড়েছিল তার থেকে ঢিল ছোড়া দূরত্বে জেলাশাসক এবং পুলিশ সুপারের দফতর। স্থানীয়রাই কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশকে খবর দেয় ৷

পুলিশ মৃতদেহটি উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যায়। এরপরেই পুলিশ মৃতদেহ সনাক্ত করে পরিবারকে খবর দেয়। পরিবারের তরফে অভিযোগ জানানো হয়, তাদের মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। তথ্য লোপাট করতে এবং যাতে ওই তরুণীকে সনাক্ত না করা যায়, সেই কারণে তাঁর মুখ অ্যাসিড দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ ওঠে। সেই অভিযোগ তুলে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ করা হয়।

পাশাপাশি পরিবারের অভিযোগ, ওই তরুণীর সঙ্গে রাহুল বসু নামে এক যুবকের সম্পর্ক ছিল দীর্ঘদিন ধরে। সেই যুবকই তাদের মেয়েকে খুন করেছে । এরপরই পরিবারের অভিযোগের ভিত্তিতে রাহুল বসুকে প্রথমে আটক করে পুলিশ ৷ টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছে ৷ পাশাপাশি রাহুল বসুর বিরুদ্ধে খুন, ধর্ষণ এবং পুড়িয়ে দেওয়ার অভিযোগ-সহ আরও বেশ কয়েকটি ধারায় মামলাও রুজু করেছে পুলিশ। এই বিষয়ে কৃষ্ণনগর জেলা পুলিশ সুপার কে অমরনাথ বলেন, "পরিবারের অভিযোগের ভিত্তিতে এবং মান্যতা দিয়েই এই সমস্ত ধারাগুলি লাগু করা হয়েছে। অভিযুক্ত রাহুল বসুকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি রাহুলের মা, বাবা এবং তাঁর দুই বন্ধুকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ চলছে। পরিবারের দাবির ভিত্তিতেই রাহুল বসুর সঙ্গে অন্য কেউ ঘটনাস্থলে ছিল কি না, সে বিষয়েও তদন্ত শুরু হয়েছে।"

পুলিশ সুপার আরও বলেন, "আমরা এই ঘটনা নিয়ে ফরেন্সিক দলের প্রতিনিধিদের পাওয়ার জন্য আবেদন জানিয়েছি। যাতে তারা ঘটনাস্থল থেকে তথ্য সংগ্রহ করে তদন্তে আরও অগ্রগতি করতে পারে, সেই চেষ্টাই চালানো হচ্ছে।" অন্যদিকে, এই ঘটনায় বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় পরিবারের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, "লক্ষ্মী পুজোর দিন লক্ষ্মীকে আমরা বিসর্জন দিচ্ছি। শুধুমাত্র কৃষ্ণনগরে ঘটনা নয়, গোটা রাজ্যজুড়ে এই ঘটনা চলছে। পশ্চিমবঙ্গে বর্তমানে নারী নিরাপত্তা বলে কিছু নেই। "

ABOUT THE AUTHOR

...view details