পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

চামড়া গুটিয়ে নেওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর, পাল্টা 'গিরগিটি' আখ্যা বেচারামের

সিঙ্গুরে রাজ্যের মন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু বলেন, "পুলিশ সরে গেলে মানুষ তাঁর চামড়া গুটিয়ে নেবেন।" এর পালটা বিরোধী দলনেতাকে 'গিরগিটি' বলে খোঁচা দেন বেচারাম ৷

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

BECHARAM MANNA TAUNTS SUVENDU
বেচারাম মান্নাকে আক্রমণ শুভেন্দুর (ইটিভি ভারত)

সিঙ্গুর, 18 অক্টোবর: সিঙ্গুরে দাঁড়িয়ে মন্ত্রী বেচারাম মান্নাকে হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ বেচারামের পাশ থেকে পুলিশ সরে গেলে মানুষ তাঁর চামড়া গুটিয়ে নেবেন বলে রাজ্যের মন্ত্রীকে হুঁশিয়ারি দেন শুভেন্দু। এর পাল্টা শুভেন্দু অধিকারীকেও কটাক্ষ করতে ছাড়েননি সিঙ্গুরের বিধায়ক ৷ বেচারাম মান্না বলেন, "উনি (শুভেন্দু অধিকারী) বেইমান, বিশ্বাসঘাতক, গিরগিটি প্রজাতির নেতা ৷"

শুক্রবার সিঙ্গুরে মিছিল করে বিজেপি ৷ শিল্পপতি রতন টাটার প্রয়াণে শোকপ্রকাশ করতেই ওই মিছিল ৷ পরে সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, "সিঙ্গুরের সর্বনাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে না হল শিল্প, না হল কৃষি। বেচারাম মান্না কোটি কোটি টাকার মালিক হয়েছেন। এক পকেটে পুলিশ রেখেছেন। পুলিশ যদি সরে যায় মানুষ ওঁর পিঠের চামড়াটা তুলে নেবে। এরা সর্বনাশ করে দিয়েছে। টাটা গোষ্ঠীকে আমরা হাত পা ধরে ফিরিয়ে আনব। বাংলায় শিল্পের জোয়ার আনব। কর্মসংস্থানের দরজা উন্মোচিত করব। বাংলার ভেঙে পড়া অর্থনীতি বাঁচবে ৷"

বেচারাম মান্নাকে আক্রমণ শুভেন্দুর (ইটিভি ভারত)

এরই পাল্টা আক্রমণ করে বেচারাম মান্না বলেন, "শুভেন্দু অধিকারীর বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বাংলার মানুষ জানে, শুভেন্দু অধিকারী একজন বিশ্বাসঘাতক, গিরগিটি প্রজাতির নেতা। লোকসভা ভোট, বিধানসভা ভোটে এর জবাব পেয়ে গিয়েছেন। শুভেন্দু অধিকারী যে গিরগিটি, মিথ্যুক তা সিঙ্গুরের মানুষ বোঝে। আর বেশি বোঝে বলেই শুক্রবার তাঁর সভায় লোক হয়নি। বাইরে থেকে হাজার খানেক লোক নিয়ে এসে অশান্তি করার চেষ্টা করছেন।"

সিঙ্গুরের জমিতে চাষবাস হয় না বলে যে অভিযোগ তুলেছিলেন শুভেন্দু অধিকারী তার পাল্টা বেচারামের বক্তব্য, "যে জমিতে আগাছা, কাশফুল হয়ে আছে সেই জমি কৃষকদের নয়। সেই জমি প্রোমোটার এবং পেট্রোল পাম্প মালিকদের। তাঁদের জমিও রাজ্য সরকার চাষযোগ্য করে দিয়েছিল। কিন্তু, তাঁরা সেই জমিতে চাষ না করে ফেলে রেখেছেন।" বেচারাম আরও বলেন, "অনেক জমির মালিক বাইরে থাকেন ৷ এমনকী বিদেশেও থাকেন কেউ কেউ। দু-একটি জায়গায় চাষযোগ্য করা যায়নি এখনও। কারণ, সেখানে মাটির অনেক গভীর পর্যন্ত ছাই ফেলা হয়েছিল ৷"

ABOUT THE AUTHOR

...view details