পশ্চিমবঙ্গ

west bengal

রেখা সংসদে গেলে গণতন্ত্রে মর্যাদা পাবে সন্দেশখালি, দাবি শুভেন্দু অধিকারীর - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : May 24, 2024, 4:56 PM IST

Suvendu Adhikari Campaign for Rekha Patra: রেখা পাত্রের সমর্থনে সন্দেশখালিতে নির্বাচনী প্রচারে সভা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ একাধিক প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ করার পাশাপাশি তাঁর দাবি, বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী জিতলে ভারতীয় গণতন্ত্রের ইতিহাসে বিশেষ মর্যদা পাবে।

Suvendu Adhikari
রেখা পাত্রের সমর্থনে শুভেন্দু অধিকারীর জনসভা (নিজস্ব ছবি)

সন্দেশখালি, 24 মে:

"রেখা পাত্র একা প্রার্থী নন, সন্দেশখালির সকল মা বোনেরাই প্রার্থী ৷" সন্দেশখালিতে নির্বাচনী প্রচারে এসে শুক্রবার এমনটাই বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ একইসঙ্গে বিরোধী দলনেতা বলেন, "সন্দেশখালি থেকে 1 লক্ষ লিড দিন ৷ বাকি হিসেব আমি করে নেব ৷ যদি আমরা রেখাকে দিল্লি পাঠাতে পারি তবে এই আন্দোলন ভারতবর্ষের গণতন্ত্রে শীলমোহর পাবে ৷ ভারতবর্ষে মানুষই শেষ কথা বলে ৷ আপনারা রেখাকে জেতাবেন। আত্মীয়স্বজন-সহ সকলে মিলে জোট বাঁধুন ৷"

আরও পড়ুন : দেবের বিরুদ্ধে গরুপাচারের টাকা নেওয়ার ‘তথ্য’ দিলেন শুভেন্দু, পালটা সরব ঘাটালের সাংসদও

তিনি আরও বলেন, "এই ভোট আপনাদের করতে হবে ৷ আপনারা সবাই রাজি তো ? ইতিমধ্যেই আপনারা দেখেছেন তৃণমূল হাওয়া হয়ে গিয়েছে মার্কেট থেকে ৷ তৃণমূলের বদলে এসডিপিও আমিনুল আছে ৷" এরপর আমিনুল এবং তৃণমূল- এই দুটি শব্দের মধ্যে যে ব্যকরণগত সাজুজ্জ আছে তা নিয়েও কটাক্ষ করেন শুভেন্দু। দাবি করেন, তৃণমূল তার পছন্দের আধিকারিকদের কাজে লাগিয়ে বিজেপি কর্মীদের বিরুদ্ধে একের পব এক মামলা দিচ্ছে।

লোকসভা নির্বাচনের সব খবরের জন্য ক্লিক করুন এখানে

এরপরই তাঁকে বলতে শোনা যায়, "আমি আমাদের মাতৃশক্তিকে বলব, সমস্ত বুথে নির্বাচন পরিচালনার দায়িত্ব মায়েরা নেবেন। আমি সংগঠনকেও বলব মাতৃশক্তির হাতে বুথ পরিচালনার দায়িত্ব দিন ৷ আর ইতিমধ্যে যত মামলা করেছে এরা তাতে রাজ্য সরকারের গালে আইনি থাপ্পড় দিয়ে আমরা মাম্পি দাসের জামিন করিয়েছি ৷" শুভেন্দু অধিকারীর পাশাপাশি এদিনের জনসভায় উপস্থিত ছিলেন আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, বসিরহাট লোকসভার বিজেপি প্রার্থী রেখা পাত্র-সহ দলীয় নেতৃত্ব ৷

এবারের লোকসভা নির্বাচনের শুরুর ঠিক আগে শিরোনামে উঠে আসে সন্দেশখালি। জানুয়ারি মাসের শুরুতে প্রাক্তন তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে যায় ইডি। রেশন দুর্নীতির তদন্ত করতে গিয়ে প্রবল বাধার মুখে পড়তে হয় তদন্তকারীদের। তাঁদের উপর আক্রমণ পর্যন্ত হয়। এরপর দ্রুত বদলাতে থাকে ঘটনার অভিমুখ। শাহজাহানদের বিরুদ্ধে উঠতে থাকে ভয়াবহ অভিযোগ। নারী নির্যাতনের অভিযোগের বিবরণ শুনে কার্যত বাক্যহারা হয়ে পড়ে গোটা রাজ্য। প্রতিবাদে সামিল হন মহিলারা। তাঁদেরই একজন রেখা পাত্র। সেই রেখাকেই প্রার্থী করে বিজেপি।

যদিও সন্দেশখালি নিয়ে বেশ কিছু ভিডিয়ো ভাইরাল হয়েছে ইতিমধ্যেই। সেখানে বিজেপিরই এক নেতাকে বলতে শোনা গিয়েছে সন্দেশখালিতে তেমন কোনও ঘটনাই ঘটেনি। টাকা দিয়ে মহিলাদের ব্যবহার করে মিথ্যা অভিযোগ করানো হয়েছে। খোদ রেখাই সেভাবেই অভিযোগ করেছেন বলে দাবি তৃণমূলের। এবার

ABOUT THE AUTHOR

...view details