পশ্চিমবঙ্গ

west bengal

রাজ্যের প্রস্তাবে সায়, ডিলিট করবেন পোস্ট; হাইকোর্টে জানালেন সুখেন্দুশেখর - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Aug 20, 2024, 3:57 PM IST

Updated : Aug 20, 2024, 4:18 PM IST

Sukhendu Sekhar Roy at Calcutta High Court: সিপির গ্রেফতারি নিয়ে পোস্ট করেছিলেন ৷ তারপরই লালবাজার থেকে নোটিশ দিয়ে ডেকে পাঠানো হয় ৷ তাতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজ্যসভার তৃণমূল সাংসদ ৷ মঙ্গলবার শুনানিতে সাংসদ জানান, তিনি পোস্ট ডিলিট করে দেবেন ৷

Sukhendu Sekhar Roy at Calcutta High Court
কলকাতা হাইকোর্টে সুখেন্দুশেখর রায় (ইটিভি ভারত)

কলকাতা, 20 অগস্ট:সিপি বিনীত গোয়েলকে গ্রেফতারি নিয়ে করা পোস্ট ডিলিট করে দেবেন বলে আদালতে জানালেন রাজ্যসভার তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় ৷ এই মামলার বিষয়ে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ জানান, দুই পক্ষের সহমতের ভিত্তিতে এই সিদ্ধান্ত হয়েছে । তাই আদালত আপাতত এই মামলায় হস্তক্ষেপ করছে না । তবে আগামিকাল অর্থাৎ বুধবার মামলাটি শুনানির জন্য থাকছে ৷ ওইদিন রাজ্য তাদের রিপোর্ট দেবে আদালতে । তবে, পুলিশ আদালতে জানিয়েছে সুখেন্দুশেখর রায়ের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করা হবে না ।

আইনজীবীর বক্তব্য (ইটিভি ভারত)

বিষয়টি নিয়ে সুখেন্দুশেখর রায়ের তরফে আইনজীবী অভিষেক হালদার বলেন, "তিনটি পোস্ট করেছিলেন তিনি । সহমর্মিতা প্রকাশ করে 13 অগস্ট একটি টুইট করেছিলেন । তারপর 16 এবং 18 অগস্ট দুটি পোস্ট করেন । মহম্মদ আদনান নামে এক ব্যক্তি 17 অগস্ট এফআইআর করেন । পুলিশের আপত্তি তিন নম্বর টুইট নিয়ে । কিন্তু, 17 অগস্টে এফআইআরের ভিত্তিতে 18 অগস্টের পোস্ট নিয়ে কী পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারে ? তারপরই নোটিশ পাঠানো হয় । সঙ্গে সঙ্গে আমার মক্কেল রিপ্লাই দিয়ে জানান তাঁর নানা রকম শারীরিক অসুস্থতার চিকিৎসা চলছে । ফলে, সময় দিতে আর্জি জানান । কিন্তু, তারপর ফের নোটিশ পাঠানো হয় এবং 45 মিনিটের মধ্যে রিপ্লাই দিতে বলা হয়, যা সম্ভব নয় ।"

সুখেন্দুশেখরের আইনজীবী জানান, রাজ্য সরকারের কৌঁশুলি তাঁর মক্কেলকে তিনটি প্রস্তাব দেন ৷ তার মধ্যে একটি হল, তিন নম্বর টুইট ডিলিট করে দিলে আর কোনও সমস্যা হবে না ৷ সুখেন্দুশেখর রায় সেই প্রস্তাবে রাজি হয়ে যাওয়ায় সমস্যা মিটছে বলে জানান আইনজীবী অভিষেক হালদার ৷

অন্যদিকে, রাজ্যের আইনজীবী অমিতেষ বন্দ্যোপাধ্যায় জানান, মামলাকারীর সঙ্গে কথা হয়েছে, তিনি তাঁর পোস্ট ডিলিট করে দেবেন । ফলে আলাদা করে কোনও ব্যবস্থা নেওয়ার প্রশ্ন ওঠে না । এই বিষয়টি পুলিশ এখানেই ক্লোজ করে দেবে ।

প্রসঙ্গত, সিপি বিনীত গোয়েলকে হেফাজতে নিয়ে তদন্তের দাবিতে সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় ৷ তার কয়েকঘণ্টার মধ্যেই সুখেন্দুশেখরকে নোটিশ পাঠিয়ে লালবাজারে তলব করে কলকাতা পুলিশ ৷ কিন্তু, পুলিশের সেই নোটিশ তিনি উপেক্ষা করেন ৷ তারপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ৷ মঙ্গলবার এই মামলার শুনানিতে তিনি নিজের পোস্ট ডিলিট করে দেবেন বলে জানান আদালতে ।

Last Updated : Aug 20, 2024, 4:18 PM IST

ABOUT THE AUTHOR

...view details