পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুজোর আগে অভিযান, অবৈধ গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত পুলিশের - illegal LPG gas cylinders

পুজোর আগে বাজারে অভিযান চালিয়ে অবৈধভাবে ব্যবহৃত ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারও বাজেয়াপ্ত করা হয়েছে ৷

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

ILLEGAL LPG GAS CYLINDERS
অবৈধ গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত (নিজস্ব চিত্র)

জলপাইগুড়ি, 5 অক্টোবর: অবৈধভাবে ব্যবহৃত ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করল জেলা পুলিশের বিশেষ বাহিনী। পাশাপাশি সবজির বাজার যাতে কোনওভাবেই অগ্নিমূল্য না হয় তা নিশ্চিত করতেই পুলিশ প্রশাসন অভিযান চালিয়েছে।

শনিবার জলপাইগুড়ি জেলার বিভিন্ন বাজারে বিডিও, পুলিশ আধিকারিক ও এগ্রি মার্কেটিং দফতরের আধিকারিকরা সবজির বাজারে অভিযান চালান।এদিন জলপাইগুড়ি শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালায় জেলাপুলিশের দুর্নীতি দমন শাখাও। জলপাইগুড়ি সদর হাসপাতালের সামনে SJDA বিল্ডিং হোটেলগুলিতে অভিযান চালে।

অবৈধ গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত (ইটিভি ভারত)

হোটেলগুলি থেকে অবৈধভাবে ব্যবহৃত 10টিরও বেশি সিলিন্ডার বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। অভিযোগ, ডোমেস্টিক সিলিন্ডার ব্যবহার করে হোটেলে রান্না করা হচ্ছিল। এদিন আচমকাই জেলা পুলিশের আধিকারিক ডি চৌধুরীর নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী অভিযান চালিয়ে বেশ কিছু ডোমেস্টিক গ্যাস সিলিণ্ডার বাজেয়াপ্ত করে ৷

জলপাইগুড়ির হোটেল ব্যবসায়ী গায়ত্রী মোহন্ত, রানা মণ্ডলদের দাবি, তাঁরা পেটের তাগিদেই ডোমেস্টিক সিলিন্ডার দিয়ে হোটেলের রান্না করছেন। ব্যবসার জন্য নির্দিষ্ট সিলিন্ডারের দাম অনেক বেশি। তাই বাধ্য হয়েই তাঁদের বাড়িতে ব্যবহৃত সিলিন্ডার দিয়ে রান্না করতে হচ্ছে। এদিন হঠাৎ পুলিশ এসে সিলিন্ডার বাজেয়াপ্ত করে নিয়ে গিয়েছে। এখন কীভাবে হোটেল চলবে তা তাঁরা বুঝতে পারছেন না।

জলপাইগুড়ির অতিরিক্ত জেলাশাসক ধীমান বারুই জানান, পুজোর মধ্যে বাজারে যাতে কোনওভাবেই দ্রব্যমূল্য বৃদ্ধি না হয় সেই কারণে হানা দিয়েছে প্রশাসন। জলপাইগুড়ি, মালবাজার, ধুপগুড়ি মহকুমা এলাকায় জেলা পুলিশ ও প্রশাসন ও এগ্রি মার্কেটিং-এর আধিকারিকরা সবজির বাজারের দ্রব্যমূল্য কত তা খতিয়ে দেখেন। কোনওভাবেই যাতে বাজারে অগ্নিমূল্য না হয়, সে বিষয়ে সচেতন করা হয় ব্যবসায়ীদেরও।

ABOUT THE AUTHOR

...view details