পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নেপাল থেকে ভারতে এসে নিখোঁজ নাবালিকা

মা ও ভাইয়ের সঙ্গে ভারতে এসে নিখোঁজ হয়ে গেল নাবালিকা ৷ মেয়েকে খুঁজতে থানার দ্বারস্থ বাবা-মা ৷ হুগলির পোলবার ঘটনা ৷

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Minor Girl Missing
প্রতীকী ছবি (ইটিভি ভারত)

কল্যাণী, 17 অক্টোবর: নেপাল থেকে ভারতে এসে নিখোঁজ নাবালিকা । সূত্রের খবর, এছাড়াও পাঁচমাসে পোলবা থানা এলাকায় 17 জন নিখোঁজ হয়েছে । নিখোঁজ নাবালিকার নাম সনম মুর্মু ৷ বয়স 11 । বাড়ি নেপালের বিরাটনগরে । দুর্গাপুজোর নবমীর দিন মা ও ভাইয়ের সঙ্গে নেপাল থেকে হুগলির পোলবায় এসেছিল সে ৷ বুধবার বিকেলে ভাইয়ের সঙ্গে খেলা করতে করতে নিখোঁজ হয় সনম । তারপর থেকে আর খোঁজ মেলেনি তার ।

ঘটনার পর পোলবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বাবা সুনীল মুর্মু ও মা মিনা সরেন । মেয়ের চিন্তায় ঘুম উড়েছে তাদের । এখানে কোনও রাস্তাঘাট বা ভাষাও জানে না সনম । ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ । যদিও পুলিশ সূত্রে খবর, গত পাঁচমাসে 45 জন মানুষ নিখোঁজ হয়েছে পোলবা থানা এলাকায় । তার মধ্যে 17 জন নাবালিকা । এখনও পর্যন্ত 12 জনকে উদ্ধার করেছে পুলিশ । তার মধ্যে ফের একের পর এক নিখোঁজের ঘটনা চাঞ্চল্য বাড়িয়েছে এলাকায় ।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, সনমের বাবা সুশীল মুর্মুর গ্রামের বাড়ি পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের নারায়ণপাড়া গ্রামে । কল্যাণীতে
ট্রাকচালকের কাজ করেন । স্ত্রী ও ছেলে-মেয়ে নিয়ে প্রতিবেশী দেশ নেপালে থাকেন । সেখানে সুশীল যাতায়াত করেন । স্ত্রী মীনা ও তাদের দুই সন্তানকে নিয়ে নবমীর দিন নারায়ণপাড়ায় আসেন । সেখানে তার পিসি ও বোন থাকেন । গতকাল বিকেলে মিনা তার ছেলে মেয়েকে নিয়ে গোটুতে এক আত্মীয়ের বাড়ি যান । মাঠে ছাগল চড়ানোর সময় । দুই ভাইবোন লুকোচুরি খেলছিল । সেখানে মেয়ে বছর এগারোর সনমকে চারটে নাগাদ বাড়িতে আর পাওয়া যায়নি । তারপর থেকেই নিখোঁজ রয়েছে সে ।

দশমীর দিনও বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল । পরে চুঁচুড়া স্টেশন থেকে উদ্ধার করা হয় তাকে । তবে এবার কী হয়েছে বুঝতে পারছে না পরিবার । তবে এই ঘটনার পাশাপাশি বেশ কয়েকজন নিখোঁজ আছে নাবালিকা । পোলবার বারুল প্রসাদপুর গ্রামের 16 বছরের আরেক এক নাবালিকা সোনালি দাস নিখোঁজ হয়ে গিয়েছে । তারও খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ ।

সনমের মা মিনা সরেন জানান, মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে । ভালো বাংলা জানে না । নেপালি আর অল্প হিন্দি জানে । এখানকার পথ ঘাটও চেনে না । এলাকায় সেই অর্থে তার পরিচিত কেউ নেই । কী হল কোথায় গেল কিছুই বুঝতে পারছেন না কেউ ।

বাবা সুশীল বলেন, "বাড়ি গিয়ে জিন্সের প্যান্ট টি-শার্ট পরে বেরিয়েছিল মেয়ে একজন দেখেওছে । গোটু থেকে চুঁচুড়া স্টেশনের দিকে হেঁটে যেতে দেখেছে দু-একজন । মেয়ের মানসিকভাবে অসুস্থ । মাকে বলেছিল বাড়ি যাবে । সারারাত খুঁজেও পাওয়া যায়নি । পুলিশ খোঁজ চালাচ্ছে । আমার খুব চিন্তায় আছি ।"

ABOUT THE AUTHOR

...view details