পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দিলীপকে প্রণাম সেরে উপনির্বাচনের প্রচারে নামলেন মেদিনীপুরের বিজেপি প্রার্থী

2021 সালে এই মেদিনীপুর আসনে জয়লাভ করেছিলেন শাসকদলের জুন মালিয়া ৷ এবারে তৃণমূলকে হারিয়ে জয়ের বিষয়ে আশাবাদী বিজেপি প্রার্থী শুভজিৎ রায় ৷

By ETV Bharat Bangla Team

Published : 10 hours ago

Assembly Bye Elections 2024
মেদিনীপুরের বিজেপি প্রার্থী শুভজিৎ রায় (নিজস্ব ছবি)

মেদিনীপুর, 20 অক্টোবর: সামনেই মেদিনীপুরে বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ৷ নাম ঘোষণা হতেই নিজের কেন্দ্রে প্রচারে নেমে পড়লেন বিজেপি প্রার্থী শুভজিৎ রায় । এ দিন বিজেপি নেতা তথা প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষের আশির্বাদ নিয়ে সকাল সকাল প্রচার সারলেন তিনি ৷ জেতার ব্যাপারে 100 শতাংশ আশাবাদী শুভজিৎ রায় ৷

কে এই শুভজিৎ ?

শুভজিৎ রায় মেদিনীপুরের স্থায়ী বাসিন্দা ৷ পেশায় তিনি মেদিনীপুর জাজ কোর্টের আইনজীবী । এলাকায় বান্টি নামে পরিচিত তিনি ৷ 2004 সাল থেকে ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত শুভজিৎ । এক সময় এবিভিপি করে আসা এই বিজেপি নেতা এবারে শাসকদলের বিরুদ্ধে বিধানসভা আসনে লড়াই করবেন ।

জেতার ব্যাপারে আশাবাদী বিজেপি প্রার্থী শুভজিৎ রায় (ইটিভি ভারত)

2011 সালে রাজ্যে পালাবদলের পর মেদিনীপুর বিধানসভায় তৃণমূলের প্রার্থী প্রয়াত মৃগেন মাইতির বিরুদ্ধে লড়াই করেছিলেন শুভজিৎ রায় । তবে সেবার বিশেষ প্রভাব ফেলতে পারেননি ৷ সেই যাত্রায় তিনি বিপুল ভোটে হেরে যান । এরপর কেটে গিয়েছে অনেকগুলো বছর । তবে তিনি থেমে থাকেননি । দু'বার পুরসভা ভোটে লড়াই করেছেন ৷ কিন্তু দুই ক্ষেত্রেই সামান্য ভোটে পরাজয় হয়েছে তাঁর ।

নির্বাচনী প্রচারে বিজেপি প্রার্থী শুভজিৎ রায় (নিজস্ব ছবি)

2022 সালের পুরসভা ভোটে শুভজিৎ রায় তৃণমূল প্রার্থী গোলক বিহারী মাঝির কাছে পরাজিত হন । এরপর মেদিনীপুর লোকসভা কেন্দ্রে 2024 লোকসভা প্রার্থী অগ্নিমিত্রা পালের হয়ে তিনি প্রচারে বেরিয়েছিলেন । শুভজিৎ যেমন একদিকে দিলীপ ঘোষের সফরসঙ্গী, তেমনই আবার শুভেন্দু অধিকারীরও প্রিয় পাত্র । যতবার মেদিনীপুরে প্রচার এসেছেন, ততবারই তিনি শুভেন্দুর অনুগামী হয়ে কাজ করেছেন । এবার তিনি লড়াই করবেন মেদিনীপুরের উপনির্বাচনে ।

শনিবার রাতে উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি ৷ পরের দিন অর্থাৎ রবিবার সকালেই প্রচারে নেমে পড়লেন শুভজিৎ রায় । প্রথমে মন্দিরে মন্দিরে গেলেন পুজো দিতে । তারই মধ্যে প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষের সঙ্গেও সাক্ষাৎ করে নিলেন । পা ছুঁয়ে প্রণাম করলেন তাঁর ৷ এরপর একাধিক কর্মসূচি নিয়ে নেমে পড়লেন প্রচারে ।

নিলেন মানুষের আশির্বাদ (নিজস্ব ছবি)

এ বিষয়ে বিজেপি প্রার্থী শুভজিৎ রায় এ দিন বলেন, "বিগত বিধায়ক পাঁচ বছর কমপ্লিট করতে পারেননি । ফলে তিনি কোনও কাজও করেননি । মেদিনীপুরের যা অবস্থা, তাতে বিধায়কের কাজের কোনও উল্লেখ নেই । তিন বছর মাত্র ছিলেন তিনি । তাই মেদিনীপুরের সকল বিষয়ে বিধায়কের কী কাজ সেটা দেখানো দরকার । মেদিনীপুরের সকল মানুষ আমাদের সঙ্গে আছে বলেই আমি জেতার বিষয়ে বিশ্বাসী ।"

সকাল সকাল প্রচার সারলেন বিজেপি প্রার্থী (নিজস্ব ছবি)

উল্লেখ্য, 2021 সালে বিধানসভা নির্বাচনে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়লাভ করেন জুন মালিয়া ৷ তবে তাঁর মেয়াদ শেষ হওয়ার আগেই 2024 লোকসভা নির্বাচনে মেদিনীপুর থেকে তাঁকে প্রার্থী করে শাসকদল ৷ তাতে তিনি জয়লাভ করেন ৷ এরপরেই বিধায়ক থেকে সাংসদ হন তিনি ৷ তাঁর আসনটি খালি হওয়ায় মেদিনীপুরে ফের উপনির্বাচন হতে চলেছে ৷

প্রচারে নেমে পড়লেন মেদিনীপুরের বিজেপি প্রার্থী (নিজস্ব ছবি)

ABOUT THE AUTHOR

...view details