পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আলোচনার জন্য নয়, দাবি পূরণ হলে তবেই উঠবে অনশন, জানালেন জুনিয়র ডাক্তাররা

আলোচনায় বসার জন্য অনশন করা হয়নি, দাবি পূরণ হলেই তবেই অনশন উঠবে, মুখ্যসচিবের ই-মেলের পাল্টা জবাব দিলেন জুনিয়র চিকিৎসকরা।

By ETV Bharat Bangla Team

Published : 8 hours ago

Junior Doctors Hunger Strike
দাবি পূরণ হলে তবেই উঠবে অনশন, জানালেন জুনিয়র ডাক্তাররা (ইটিভি ভারত)

কলকাতা, 20 অক্টোবর: আলোচনায় বসার জন্য অনশন করা হয়নি, দাবি পূরণ হলে তবেই উঠবে অনশন ৷ মুখ্যসচিবের ই-মেলের পাল্টা জবাব দিলেন জুনিয়র চিকিৎসকরা। শনিবার সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত ন্যায় বিচার যাত্রার ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকরা। প্রায় দুপুর 2টো 30 মিনিট নাগাদ এই মিছিল শুরু হয় যা ধর্মতলায় এসে পৌঁছয় রাত প্রায় 10টায়।

সিনিয়র চিকিৎসকদের পাশাপাশি এদিনের মিছিলে সামিল হন অসংখ্য সাধারণ মানুষ। ন্যায়দণ্ড বিধি হাতে নিয়েই এইদিন মিছিলে হাঁটেন জুনিয়র চিকিৎসকরা, যা মিছিল শেষে অনশনকারীদের হাতে তুলে দেওয়া হয়।

দাবি পূরণ হলে তবেই উঠবে অনশন (ইটিভি ভারত)

শনিবার জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের একাধিক ছবি ধরা পড়েছে । সকালে তাঁদের অনশন মঞ্চে আসেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্র সচিব। তাঁরা এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে জুনিয়র চিকিৎসকদের কথা বলান। তার পরেই মুখ্যসচিব জুনিয়র চিকিৎসকদের একটি ই-মেল করেন। ওই ই-মেলে লেখা ছিল, সোমবার বিকেল পাঁচটার সময় নবান্নের সভা ঘরে ফের বৈঠকে বসবেন দু'পক্ষ। কিন্তু, তার আগে তাঁদের এই অনশন তুলে নিতে হবে। এর পরই শুরু হয় বিতর্ক। যদিও অনসনকারী জুনিয়র চিকিৎসকরা রবিবার বিকাল 4টে নাগাদ একটি সমাবেশের ডাক দিয়েছেন। ধর্মতলায় তাঁদের অনশন মঞ্চে সেই সমাবেশ হবে।

মুখ্যসচিবের পাঠানো ই-মেল প্রসঙ্গে জুনিয়র চিকিৎসকরা একটি বৈঠক করবেন নিজেদের মধ্যে। তারপর সিদ্ধান্ত নিয়ে পাল্টা মুখ্যসচিবকে মেল করবেন তাঁরা। তবে বৈঠকের আগে চিকিৎসক আশফাকুল্লা নাইয়া বলেন, "অনশনকারীরা সমাধান সূত্র মিললে তবেই অনশন থেকে উঠবেন। কারণ, তাঁরা সমস্যা সবাধানের জন্য অনশনে বসেছেন। আলোচনা করার জন্য নয়। তাই ওঁরা যেটা ভাবছেন, সেটাই করবেন। জুনিয়র চিকিৎসক ফ্রন্ট অনশনকারীদের ভাবনাকে গুরুত্ব দেয়। ফলে বৈঠক হওয়ার পরেই আমরা অনশন নিয়ে সিদ্ধান্ত নেব।"

আরও পড়ুন
ফোনে জুনিয়র ডাক্তারদের ধমকাচ্ছেন মমতা: শুভেন্দু
স্বাস্থ্য ব্যবসায়ীদের মুনাফা বৃদ্ধির জন্যই জুনিয়র ডাক্তারদের আন্দোলনে উস্কানি: দেবাংশু

ABOUT THE AUTHOR

...view details