পশ্চিমবঙ্গ

west bengal

LIVE UPDATES: সিবিআইয়ের উদ্যোগ! নির্যাতিতার পরিবারের মুখোমুখি হাসাপাতাল কর্তৃপক্ষ - KOLKATA DOCTOR RAPE AND MURDER

By ETV Bharat Bangla Team

Published : Sep 12, 2024, 2:43 PM IST

Updated : Sep 13, 2024, 10:17 PM IST

LIVE UPDATES
জুনিয়র চিকিৎসকদের আন্দোলন (নিজস্ব চিত্র)

বুধবারের পর বৃহস্পতিবারও জুনিয়র চিকিৎসকদের আলোচনার বসার জন্য আবেদন জানানো হল রাজ্য সরকারের তরফে ৷ রাজ্যের স্বাস্থ্যসচিব এবং মুখ্যসচিবের তরফে ইমেল করা হয় আন্দোলনরত চিকিৎসকদের ৷ কিন্তু তাতে রাজি হননি আন্দোলনকারীরা। তাঁরা পালটা চারটি শর্ত দেন।

LIVE FEED

10:12 PM, 13 Sep 2024 (IST)

ডাক্তারদের ধরনা মঞ্চে আক্রমণ চালানোর পরিকল্পনা, গ্রেপ্তার 1

জুনিয়র চিকিৎসকদের মিছিলে হামলা হতে পারে বিস্ফোরক তথ্য দিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ । সেই ঘটনায় তদন্তে নেমে হালতু থেকে সঞ্জীব দাস ওরফে বুবলাই নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ।

9:57 PM, 13 Sep 2024 (IST)

নির্যাতিতার পরিবারের মুখোমুখি হাসাপাতাল কর্তৃপক্ষ

আরজি কর হাসপাতালে ভেতর নির্যাতিতার মা-বাবাকে নিয়ে গেল সিবিআই। জানা গিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের সদস্যদের সঙ্গে মুখোমুখি বসিয়ে কথা বলানো হয় নির্যাতিতার মা-বাবাকে। তাঁদের সকলের বয়ান রেকর্ড করেছে সিবিআই। প্রথমে শুক্রবার বিকেলে সিবিআইয়ের আধিকারিকরা ওই নির্যাতিতার পৌঁছন। পরে তাঁদের সেখান থেকে নিয়ে হাসপাতালে আসেন।

9:35 PM, 13 Sep 2024 (IST)

জুনিয়র চিকিৎসদের স্পর্শ করে দেখুক রাজ্য, হুঁশিয়ারি শুভেন্দুর

জুনিয়র ডাক্তারদের কেশার্গ স্পর্শ করলে বুঝিয়ে দেব। ভারতীয় জনতা পার্টি প্রতিবাদী ডাক্তারদের পাশে রয়েছে!'তৃণমূল নেতা কুণাল ঘোষের ভাইরাল ভিডিয়ো প্রসঙ্গে বলতে গিয়ে এভাবেই রাজ‍্য প্রশাসনকে হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নৈহাটি হামলা-কাণ্ডে শুক্রবার এক প্রতিবাদ মিছিলের আয়োজন করে ভারতীয় জনতা পার্টি। সেই মিছিলেই সামিল হয়েছিলেন বিরোধী দলনেতা। মিছিলের পুরোভাগে শুভেন্দু ছাড়াও ছিলেন বিজেপি নেতা অর্জুন সিং এবং দলের মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ফাল্গুনি পাত্র। নৈহাটির অরবিন্দ রোড থেকে এই মিছিল শুরু হয়ে শেষ হয় গৌরীপুর চৌমাথা মোড়ে।

5:15 PM, 13 Sep 2024 (IST)

অডিযো প্রকাশ্যে এনে বিস্ফোরক দাবি কুণালের

ভয়ানক চক্রান্ত হচ্ছে বলে অভিযোগ করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। শুক্রবার প্রথমে সোশাল মিডিয়ায় এবং পরবর্তীতে সাংবাদিক সম্মেলন করে জুনিয়র ডাক্তারদের উপর হামলা হতে পারে বলে তিনি অভিযোগ করেন। এদিন কুনাল ঘোষ বলেন, "একটি অডিও প্রকাশ্যে এসেছে যার মাধ্যমে জানা যাচ্ছে একটি বাম যুব সংগঠন এবং একটি অতিবাম সংগঠন জুনিয়র ডাক্তারদের উপর হামলার চক্রান্ত করছে।" তাঁর অভিযোগ, জুনিয়র ডাক্তারদের উপর হামলা হলে সরাসরি এর দায় এসে পড়বে রাজ্য সরকারের উপর। এই জন্যই পুলিশ প্রশাসনকে সতর্ক থাকার জন্য তিনি বলেছেন। তিনি মনে করছেন, জুনিয়ার ডাক্তারদের উপর হামলা করে হামলা করে আদতে অস্থির পরিস্থিতি তৈরি করার চেষ্টা হচ্ছে।

5:06 PM, 13 Sep 2024 (IST)

29 জনের মৃত্যু, আর্থিক সাহায্য সরকারের

আরজি করের ঘটনার জেরে কর্মবিরতি করছেন জুনিয়র চিকিৎসকরা। তাঁর প্রভাব পড়েছে স্বাস্থ্য ব্যবস্থার উপর। রাজ্য় প্রশাসনের দাবি, তার জেরে প্রাণ গিয়েছে 29 জনের । এই ঘটনায় মৃতদের পরিবারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডেলে জানান, এই সমস্ত পরিবারকে 2 লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে

4:23 PM, 13 Sep 2024 (IST)

অবস্থান শুরু বামেদের

আর জি কর কান্ডের বিচার চেয়ে পুলিশ কমিশনারের পদত্যাগ চেয়ে বামফ্রন্টের ডাকে লালবাজার অভিযান। মিছিল বউবাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড় থেকে বেরিয়ে সেন্ট্রাল রেভিনিউ ক্রস করে বিবি গাঙ্গুলী স্ট্রিটে এলে 9 ফুটের লৌহপ্রাচীর দিয়ে পুলিশ মিছিলের পথ আটকায়। পূর্বে ঘোষণা মতই শান্তিপূর্ণ মিছিল শান্তিপূর্ণ অবস্থান শুরু করেছে এই অবস্থান দীর্ঘ সময় চলবে বলেই জানাচ্ছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এই অভিযানে উপস্থিত আছেন বিমান বসু ছাড়াও মোহাম্মদ সেলিম সহ বামফ্রন্টের বিভিন্ন শরীর দলের নেতৃত্ব।

পথে বামেদের (ইটিভি ভারত)

4:07 PM, 13 Sep 2024 (IST)

ফের আরজি কর হাসপাতালে সিবিআই।

আরজি করের তদন্তে ফের হাসপাতালে এল সিবিআইয়ের দল । চারতলার সেমিনার হলে যান তদন্তকারীরা। সেখানে ফিতের সাহায্যে মাপ নেওয়া হয়। পরে এমএসভিপির সঙ্গেও দেখা করেন তিনি। বেশ কয়েকজন চিকিৎসকের সঙ্গেও কথা বলেন তাঁরা।

4:04 PM, 13 Sep 2024 (IST)

শুরু অভয়া ক্লিনিক

তিনদিন কেটে গিয়েছে । এখনও স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র চিকিৎসকদের অবস্থান বিক্ষোভ চলছে। শুক্রবার শহরজুড়ে প্রবল বৃষ্টির মধ্যেও মাথায় ত্রিপল দিয়ে দাঁড়িয়ে অবস্থান চালালেন তাঁরা। এর মাঝেই শুরু করলেন অভয়া ক্লিনিক। স্বাস্থ্যভবনের সামনেই শুরু হল অভয়া ক্লিনিক। সাধারণ মানুষরা এখানে এসে পরিষেবা পাচ্ছেন জুনিয়র চিকিৎসকদের থেকে।

শুরু হল অভয়া ক্লিনিক (নিজস্ব চিত্র)

3:12 PM, 13 Sep 2024 (IST)

পথে বামেরা, তৈরি পুলিশ

আরজি করের ঘটনায় আবারও পথে বামেরা। শুক্র ও শনিবার লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে । রাজা রামমোহন সরণির ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে জমায়েত করে লালবাজার যাওয়ার কথা। তবে মিছিল আটকাতে ফির্য়াস লেনে বিশেষ ব্যবস্থা করে রেখেছে পুলিশ । 9 ফুটের লৌহ-প্রাচীর তৈরি করা হয়েছে।

পথে বামেরা (সিপিএম সূত্রে পাওয়া)

3:00 PM, 13 Sep 2024 (IST)

মুখ্যমন্ত্রীকে সামাজিক বয়কট, পালটা রাজ্যপালকে খোঁচা ফিরহাদের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সামাজিকভাবে বয়কট করার ঘোষণা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এবার তাঁকে পালটা খোঁচা দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যপাল জানিয়েছেন, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনও মঞ্চ শেয়ার করবেন না। এরই পালটা দিয়ে ফিরহাদ বলেন, "চোরের মায়ের বড় গলা! মহিলারা রাজভবনে যেতে ভয় পান। আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন তিনিই এমন কোনও অনুষ্ঠানে যাবেন না!"

ফিরহাদ হাকিম (নিজস্ব চিত্র)

1:35 PM, 13 Sep 2024 (IST)

পলিগ্রাফের পর সঞ্জয়ের নার্কো পরীক্ষার সিদ্ধান্ত সিবিআইয়ের

আরজি কর হাসপাতালে চিকিৎসক পড়ুয়া ধর্ষণ ও খুনের মামলার তদন্তে গতি আনতে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের নার্কো পরীক্ষার সিদ্ধান্ত নিল সিবিআই । কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, আগেই এই বিষয়ে প্রয়োজনীয় অনুমতি চেয়ে শিয়ালদা আদালতে আর্জি জানানো হয়েছিল । আদালত সেই আবেদনে সাড়া দেওয়ায় আজ অভিযুক্তকে শিয়ালদা আদালতে পেশ করা হয় ।

12:58 PM, 13 Sep 2024 (IST)

রাষ্ট্রপতিকে ইমেল করার পরিকল্পনা চিকিৎসকদের

রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মুকে এবার ইমেল করার পরিকল্পনা নিচ্ছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। সূত্রের খবর, দেশের সাংবিধানিক প্রধান হিসেবে রাষ্ট্রপতিকেই এবার তাঁরা ইমেল করতে চলেছেন ৷ ইমেলে মারফত তাঁদের দাবিগুলি জানাতে চান জুনিয়র চিকিৎসকরা। যদিও বিষয়টি এখনও পরিকল্পনা স্তরেই রয়েছে বলে জানা গিয়েছে ৷

10:12 PM, 12 Sep 2024 (IST)

কর্মবিরতি অবৈধ-অসাংবিধানিক, অমানবিক কাজ করছেন চিকিৎসকরা কটাক্ষ কল্যাণের।

আরজি করে চিকিৎসার গাফিলতির জন্য যাঁরা মারা গিয়েছেন তাঁদের বিচার চেয়ে প্রতিবাদ মিছিল করেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।তি নি চিকিৎসকদের আক্রমন করে বলেন, যে চিকিৎসকরা সুপ্রিম কোর্ট বলার পরও কাজে যোগদান করলেন না তাঁদের মানসিকতা খুব পরিষ্কার। তাঁরা ইগো নিয়ে চলছেন ।বাংলার মানুষের সেবা করতে আসেননি। এরা ডাক্তার হওয়ার অযোগ্য । যাঁরা এক মাসের উপর কর্মবিরতি পালন করে চিকিৎসা দেননি তাঁদের ডাক্তারি করা উচিত নয় ।

8:43 PM, 12 Sep 2024 (IST)

পদত্যাগ করলেন জহর

আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার । কদিন আগে মমতাকে চিঠি দিয়ে সাংসদ পদ ছাড়ার কথা ঘোষণা করেছিলেন জহর। এবার দিল্লি গিয়ে রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করে তাঁর পদত্যাগ পত্র তুলে দেন জহর ।

8:06 PM, 12 Sep 2024 (IST)

বৈঠক ব্যর্থ হওয়ার দায় রাজ্য প্রশাসনের দাবি জুনিয়র চিকিৎসকদের

বৈঠক করতে চেয়ে নবান্নে গেলেন জুনিয়র চিকিৎসকরা। তবু শেষমেশ হল না। আর বৈঠক না হওয়ার দায় রাজ্য প্রশাসনের উপরেই চাপালেন জুনিয়র চিকিৎসকরা ।

8:01 PM, 12 Sep 2024 (IST)

মুখ্যমন্ত্রী কী লুকাতে চাইছেন যে লাইভ স্ট্রিমিংয়ে সম্মত হলেন না, কটাক্ষ সুকান্তর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী লুকাতে চাইছেন যে তিনি বৈঠকের লাইভ স্ট্রিমিং এ সম্মত হলেন না। এই ভাষাতেই কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তৃতীয় দিনের মাথায় নবান্নের দোরগোড়ায় পৌঁছেও ভেস্তে গেল মুখ্যমন্ত্রী এবং জুনিয়র চিকিৎসকদের বৈঠক এই নিয়েই কটাক্ষ করলেন তিনি। ধর্মতলার ওয়াই চ্যানেলে বিজেপির ধর্না মঞ্চ থেকে এই কথা বললেন বিজেপি রাজ্য সভাপতি ডক্টর সুকান্ত মজুমদার।

7:15 PM, 12 Sep 2024 (IST)

মুখ্যমন্ত্রীর পদ চাই না, পদত্যাগ করতে রাজি আছি বার্তা মমতার

মুখ্যমন্ত্রী বলেন," মানুষের স্বার্থে পদত্যাগ করতে রাজি আছি । আমি মুখ্যমন্ত্রীর পদ চাই না । আমি চাই তিলোত্তমা বিচার পাক। সাধারণ মানুষ বিচার পাক।"

7:08 PM, 12 Sep 2024 (IST)

2 ঘণ্টা 10 মিনিট অপেক্ষা করেছিলাম, দাবি মমতার

মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের চিকিৎসকরা ভাইবোনেরা আসবেন বলেছিলেন। তাঁদের জন্য 2 ঘণ্টা 10 মিনিট অপেক্ষা করেছিলাম। এর আগেও দু'দিন দুঘণ্টা ধরে অপেক্ষা করেছি । ওরা ছোট আমাদের কাজ ওদের ক্ষমা করে দেওয়া । আমরা ক্ষমা করে দিয়েছি।

7:06 PM, 12 Sep 2024 (IST)

মুখ্যমন্ত্রীকে সামাজিকভাবে বয়কটের সিদ্ধান্ত রাজ্যপালের

আরজিকর ইস্যুতে এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বয়কট করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার সন্ধ্যায় সামাজিক মাধ্যম এক্স-তে এই বয়কটের কথা ভিডিও বার্তার মাধ্যমে ঘোষণা করেছেন রাজ্যপাল। সামাজিকভাবে বয়কট বলতে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন তার ব্যাখ্যাও দিয়েছেন। একইসঙ্গে কলকাতা পুলিশ কমিশনারের বিরুদ্ধে ক্ষোভ দিয়েছেন রাজ্যপাল। তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণের যে নির্দেশ রাজভবন থেকে নবান্নকে দেওয়া হয়েছিল সে বিষয়ে কোনও পদক্ষেপ করা হয়নি বলেও অভিযোগ রাজ্যপালের।

6:48 PM, 12 Sep 2024 (IST)

পাঁচটা থেকে অপেক্ষায় মমতা

বৈঠক শুরুর নির্ধারিত সময়ের পর প্রায় তিনঘণ্টা পেরিয়ে গিয়েছে । এখনও নবান্ন সভাঘরে অপেক্ষা করছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী ।

অপেক্ষায় মমতা (নিজস্ব চিত্র)

6:31 PM, 12 Sep 2024 (IST)

রিসার্চ স্কলারদের মিছিল

আরজি কর ঘটনার প্রতিবাদে শিয়ালদহ থেকে শ্যামবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল বের করে রিসার্চ স্কলার ।

6:23 PM, 12 Sep 2024 (IST)

লাইভ সম্প্রচারের দাবি যুক্তিপূর্ণ নয়, মত রাজ্য পুলিশের ডিজির

সাংবাদিকদের সঙ্গে কথা বললেন রাজ্য পুলিশে ডিজি রাজীব কুমার । তিনি জানান, কোনও বৈঠকের লাইভ সম্প্রচার করা রীতি নয়। লাইভ সম্প্রচারের দাবি আমার কাছে যুক্তিপূর্ণ বলে মনে হয়নি । প্রশাসনিক বৈঠকের কিছু অংশ লাইভ হয়। বাকি অংশের লাইভ হয় না। যে কোনও বৈঠকে যে অংশটুকু সাধারণ মানুষকে বলতে হয় শুধু সেটার লাইভ হয়।

6:17 PM, 12 Sep 2024 (IST)

লাইভে অনড় জুনিয়র চিকিৎসকরা, জানালেন মুখ্যসচিব

মুখ্যসচিব মনোজ পন্থ বলেন, "আপনারা জানেন জুনিয়র চিকিৎসকরা বৈঠকে এসেছেন । একটু দেরি হয়েছে । মাননীয় মুখ্যমন্ত্রী পাঁচটা থেকে অপেক্ষা করছেন । 32 জন এসেছে। আমরা অনুমতি দিয়েছি । ওঁরা এখনও লাইভ স্ট্রিমিং চাইছেন। আমরাও কথা বলেছি । জুনিয়র চিকিৎসকরা লাইভ না হলে বৈঠকে আসবেন না বলছেন । আলোচনার পথ খোলা আছে।" পাশাপাশি তিনি এও জানান, অপেক্ষার সীমা আছে। মুখ্যমন্ত্রী দেড়ঘণ্টা ধরে অপেক্ষা করছেন ।

6:03 PM, 12 Sep 2024 (IST)

মনোজের সঙ্গে কথা চিকিৎসকদের

রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারের পর মুখ্যসচিব মনোজ পন্থ নবান্ন সভাঘরের বাইরে এসে কথা বলছেন জুনিয়র ডাক্তারদের সঙ্গে।

6:00 PM, 12 Sep 2024 (IST)

লাইভ নিয়ে অনড় জুনিয়র চিকিৎসকরা

লাইভ সম্প্রচারের অনুমতি না দিলে বৈঠক নয় জানিয়ে দিলেন জুনিয়ার ডাক্তাররা ।

5:36 PM, 12 Sep 2024 (IST)

নবান্নে পৌঁছলেন জুনিয়র চিকিৎসকরা

নবান্নে আগত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার ৷ সভাঘরে ঢোকার আগে তাঁরা একটি খাতায় নাম সই করছেন ৷ 30 জনের প্রতিনিধি দলকেই অনুমতি দেওয়া হল নবান্নের তরফে ৷ তবে লাইভ সম্প্রচার করা হবে কি না তা নিয়ে এখনও চলছে আলোচনা ৷

4:43 PM, 12 Sep 2024 (IST)

নবান্ন যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা

নবান্নের উদ্দেশ্যে রওনা দিয়েছেন জুনিয়র ডাক্তাররা ৷ সমস্যা সমাধানের বৈঠকের অপেক্ষায় গোটা রাজ্য ৷

4:27 PM, 12 Sep 2024 (IST)

বৈঠকে যোগ দিতে রাজি, 30 জনের প্রতিনিধি দল যাওয়ার শর্তে অনড় জুনিয়র চিকিৎসকরা

দুপুর 2টো 10 নাগাদ জুনিয়র চিকিৎসকদের তরফে মুখ্যসচিবকে চিঠি পাঠানো হয় ৷ কাজে যোগ দিতে ইচ্ছুক বলে বৈঠকে বসতে রাজির কথা জানান জুনিয়র চিকিৎসকরা ৷ কিন্তু 30 জনই যাবে এটা চিঠিতে স্পষ্ট করেছেন তাঁরা ৷

3:54 PM, 12 Sep 2024 (IST)

ময়নাতদন্তের দায়িত্বে থাকা চিকিৎসককে ফের তলব

আরজি করের ফরেনসিক বিভাগের প্রফেসর অপুর্ব বিশ্বাসকে ফের তলব করল সিবিআই । নির্যাতিতার ময়না তদন্তের দায়িত্বে থাকা 3 চিকিৎসকের মধ্যে একজন অপুর্ব।এই নিয়ে তাঁরে তৃতীয় বার তলব করা হল। এর আগে বুধবারও তাঁকে তলব করা হয়েছিল।

3:15 PM, 12 Sep 2024 (IST)

বিজেপির অভিযানে অশান্তি

আরজি করের ঘটনায় আবারও পথে নামল বিজেপি। কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রালের অফিসে অভিযান করে গেরুয়া শিবির । কলকাতা পুরনিগমের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের আটকে দেয় পুলিশ। সেখানেই বিক্ষোভ শুরু করেন দলের নেতা-কর্মীরা। নেতৃত্বে ছিলেন তাপস রায়।

3:06 PM, 12 Sep 2024 (IST)

জুনিয়রদের পাশে সিনিয়র চিকিৎসকরা

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন, সার্ভিস ডক্টর ফোরাম, জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর, ওয়েস্ট বেঙ্গল সার্ভিস ডক্টরস ফোরামসহ-সিনিয়র চিকিৎসকদের 10টি সংগঠন মিলে এবার কড়া সিদ্ধান্ত নিল। ঠিক হল, জুনিয়র চিকিৎসকদের প্রতি কোনও কড়া পদক্ষেপ প্রশাসন নিলে সিনিয়র চিকিৎসকরাও কর্মবিরতি করবেন। এই কথা সাফ জানিয়ে দেন সিনিয়র চিকিৎসকরা। চিকিৎসক পূণ্যব্রত গুণ বলেন, "আমরা সিনিয়র চিকিৎসকরা সবসময় জুনিয়র চিকিৎসকদের পাশে আছি। যদি জুনিয়র চিকিৎসকদের উপর কোনও শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয় তাহলে আমরা বাধ্য হব কর্মবিরতি করতে। "

2:51 PM, 12 Sep 2024 (IST)

'বৈঠকের লাইভ সম্প্রচার সম্ভব নয়'

জুনিয়র চিকিৎসকদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে লাইভ সম্প্রচার সম্ভব নয়। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী । চিঠিতে জুনিয়র চিকিৎসকদের তিনি জানিয়েছেন, বৈঠকের লাইভ সম্প্রচার করা না গেলেও রেকর্ড করা হবে। পরবর্তী সময়ে বৈঠকে কী হয়েছিল তা নিয়ে কোনও সংশয় না থাকে তার জন্য রেকর্ড করে রাখা হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব । তিনি মনে করেন এর ফলে জুনিয়র চিকিৎসকরা যা চাইছেন তা হয়ে যাবে, আলাদা করে লাইভ সম্প্রচারের প্রয়োজন পড়বে না।

মুখ্যসচিবের চিঠি (নবান্ন সূত্রে প্রাপ্ত)

2:42 PM, 12 Sep 2024 (IST)

30 নয়, থাকতে পারবেন 15 জন

জুনিয়র চিকিৎসকদের দেওয়া চিঠিতে সরকারের তরফে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের এই বৈঠকে চিকিৎসকদের সর্বোচ্চ 15 জন প্রতিনিধি থাকতে পারবেন। আন্দোলনরত চিকিৎসকরা বলেছিলেন, তাঁদের 30 জন প্রতিনিধি থাকতে চান । সেই দাবি মানতে নারাজ নবান্ন

2:37 PM, 12 Sep 2024 (IST)

আলোচনায় বসার প্রস্তাব

নবান্ন থেকে আরও একবার আন্দোলনরত চিকিৎসকদের আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হল। মুখ্যসচি মনোজ পন্থ দেওয়া চিঠিতে এই প্রস্তাব দেওয়া হয়েছে।

Last Updated : Sep 13, 2024, 10:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details