পশ্চিমবঙ্গ

west bengal

'গোটা ঘটনা ধামাচাপা দিতে চাইছে রাজ্য সরকার', আরজি কর-কাণ্ডে তোপ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার - Jyotiraditya Scindia on RG Kar

By ETV Bharat Bangla Team

Published : Sep 5, 2024, 10:42 PM IST

RG Kar Doctor Rape and Murder: গোটা ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে রাজ্য সরকার ৷ শিলিগুড়িতে আরজি কর-কাণ্ড নিয়ে অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ৷

JYOTIRADITYA SCINDIA
জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (নিজস্ব চিত্র)

দার্জিলিং, 5 সেপ্টেম্বর: আরজি কর-কাণ্ডে টাকা দিয়ে মুখবন্ধ রাখা আর সাদা কাগজে সই করিয়ে নেওয়ার মতো গুরুতর অভিযোগ তুলেছে আরজি কর-কাণ্ডে নির্যাতিতার পরিবার। আর এবার সেই ঘটনায় তীব্র ক্ষোভ উগরে দিলেন উত্তর পূর্বাঞ্চল উন্নয়নমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। শুধু তাই নয়, মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে মহিলাদের সুরক্ষা আর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও প্রশ্ন তুললেন তিনি।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (ইটিভি ভারত)

বৃহস্পতিবার সন্ধ্যায় বাগডোগরা পৌঁছন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সেখান থেকে সড়ক পথে সিকিমের গ্যাংটকের উদ্দেশে রওনা দেন তিনি। রওনা দেওয়ার আগে বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে একরাশ ক্ষোভ উগরে দেন উত্তর পূর্বাঞ্চল উন্নয়নমন্ত্রী। তিনি বলেন, "গোটা ঘটনাটাকে এখন ধামাচাপা দেওয়ার পরিকল্পণা চলছে। এটা দুর্ভাগ্যের যে, কয়েক বছর ধরে গোটা রাজ্যে তৃণমূল কংগ্রেস আর মুখ্যমন্ত্রীর দ্বারা আতঙ্ক ও হিংসার পরিবেশ সৃষ্টি হয়েছে। এ রাজ্যে মহিলাদের সঙ্গে খালি দুর্ব্যবহার নয়, তাদের খুনও করা হয়। আর দোষীদের বাঁচানোর চেষ্টা করা হয়।"

এখানেই শেষ নয়, কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, "গোটা রাজ্যে শুধু মহিলারাই নয়, যুবক, ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সুরক্ষিত নয় এখানে। যদি তারা সুরক্ষা দিতে না পারে, তাহলে এই সরকারের কী প্রয়োজন ?" এরপরই তিনি সংযোজন করে বলেন, "গোটাটাই একটা লোক দেখানো ব্যাপার হচ্ছে। কেন রাজ্য সরকার এখনও পদক্ষেপ করেনি ? এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য কী করছে এই সরকার ?"

পাশাপাশি, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কথায়, "তৃণমূলের সদস্য ছাড়া আর কেউ এ রাজ্যে ভালো নেই । ভুলে যাবেন না, আজকে আপনারা ক্ষমতায় আছেন ৷ কিন্তু, কাল আপনাদের মানুষ ক্ষমতাচ্যুত করবে ।" এরপরই তিনি অভিযোগ করে বলেন, "গোটা ঘটনাকে ধামাচাপা দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে । মুখ্যমন্ত্রী আর তার দল রাস্তায় মিছিল করে, হেঁটে বেরিয়ে মানুষের চোখে ধুলো দিতে পারবে না ।"

ABOUT THE AUTHOR

...view details