পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কেন স্বাস্থ্য সচিবকে সরানোর প্রয়োজন, ব্যাখ্যা দিয়ে মুখ্যমন্ত্রীকে মেল ডাক্তারদের

কেন স্বাস্থ্য সচিবকে অপসারণ করতে হবে ? এবার সেই ব্যাখ্যা দিলেন ডাক্তাররা ৷ রাজ্যের মুখ্যমন্ত্রীকে মেল করে জানাল জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস।

By ETV Bharat Bangla Team

Published : 6 hours ago

JUNIOR DOCTORS HUNGER STRIKE
অনশনরত জুনিয়র চিকিৎসকরা (ইটিভি ভারত)

কলকাতা, 21 অক্টোবর: কেন স্বাস্থ্য সচিবকে অপসারণ করতে হবে ? এবার সেই ব্যাখ্যা দিলেন ডাক্তাররা ৷ স্পষ্ট ভাষায়, বিস্তারিত ভাবে জানিয়ে মুখ্যমন্ত্রীকে মেল করল জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস। শনিবার জুনিয়র চিকিৎসকদের মঞ্চে আসেন মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র সচিব। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়ার চিকিৎসকদের ফোনে কথাও বলান তিনি। কিন্তু, সেই কথোপকথনের মাধ্যমে মুখ্যমন্ত্রী জুনিয়ার চিকিৎসকদের জানিয়ে দেন, এই মুহূর্তে স্বাস্থ্য সচিবকে অপসারণ করা সম্ভব নয়। তারপর ফের এই নিয়ে বিতর্ক দানা বাঁধে।

জুনিয়র চিকিৎসকরা নিজেদের মতো মেল করেছেন মুখ্য সচিবকে। সেখানে আগামীকাল বৈঠকের যোগ দেওয়ার পাশাপাশি তাদের দশ দফা দাবিকে স্পষ্ট করেছে তারা। তবে এর পাশাপশি প্ল্যাটফর্ম অফ ডক্টরসের তরফে আরও একটা মেল করা হয়েছে। সেখানেই স্বাস্থ্য সচিবের বিরুদ্ধে কী কী অভিযোগ আছে, সেই বিষয়গুলি স্পষ্ট করে উল্লেখ করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে এই সংক্রান্ত বেশ কিছু নথিও তারা জুড়ে দেন এই মেলে।

পাশাপাশি বেশকিছু নথিও তাঁরা দেন এবিষয়ে (ইটিভি ভারত)

প্ল্যাটফর্ম অফ ডক্টরসের তরফে মেলে বলা হয়েছে, আরজি কর মেডিক্যাল কলেজে ভয়ঙ্কর দুর্নীতিতে 'টিম সন্দীপ ঘোষ'-এর ভূমিকা সম্পর্কে 2023 সালের জুলাই মাসেই স্বাস্থ্য সচিবকে জানানো হয়। সন্দীপ ঘোষের বদলির দুদিনের মাথায় আবার তাঁকে ফিরিয়ে নিয়ে আসার নোট শিটের ক্ষেত্রে স্বাস্থ্য সচিবই নিজের প্রভাব খাটিয়েছিলেন।

ইমেলে ব্যাখা জুনিয়র চিকিৎসকদের (ইটিভি ভারত)

ডিরেক্টরেট অফ মেডিক্যাল এডুকেশন (Directorate of Medical Education)-এর নির্বাচনে কোনও স্কোর শিট বা নম্বর নেই। একজনের নাম সারণিতে উপরে রেখে তাঁকে সম্পূর্ণ অন্যায় ভাবে নির্বাচিত করা হয়। স্বাস্থ্য সচিবের সইও সেখানে রয়েছে। এছাড়াও, রয়েছে আরজি কর মেডিক্যাল কলেজের আরও বেশ কিছু গলদ আর দুর্নীতির প্রসঙ্গ।

আরও পড়ুন
কুণাল ঘোষকে 'বয়কট' জুনিয়র চিকিৎসকদের, পাল্টা জবাব তৃণমূল মুখপাত্রের
মাওবাদীদের সঙ্গে জুনিয়র ডাক্তারদের কোনও পার্থক্য নেই, কটাক্ষ দেবাংশুর

ABOUT THE AUTHOR

...view details