পশ্চিমবঙ্গ

west bengal

স্টেশনে না থেমে এগিয়ে গেল ট্রেন! হতবাক যাত্রীরা - Local Train Misses Stop

By ETV Bharat Bangla Team

Published : Jul 3, 2024, 1:08 AM IST

Howrah Bardhaman Suburban Train Misses Stop: নির্দিষ্ট স্টেশনে দাঁড়াল না ট্রেন । বেশ খানিকটা পর আবার ফিরে এল সেই স্টেশনে । নেপথ্যে চালকের ভুল নাকি অন্য কোনও কারণ তা বুঝতে পারছেন না কেউই । ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে রেল ।

Train
ট্রেনে নয়া বিভ্রাট (নিজস্ব চিত্র)

চুঁচুড়া,3 জুলাই: হাওড়া বর্ধমান মেন লাইনে লোকাল ট্রেন স্টপেজ ছিল চুঁচুড়া স্টেশনে। মঙ্গলবার সন্ধ্যা 7 টা 55 মিনিটে ট্রেনটি চুঁচুড়ায় ঢুকলেও সেখানে না দাঁড়িয়ে সোজা হুগলি চলে যায়। এতেই স্তম্ভিত অফিস ফিরতি যাত্রীরা। পরে আবার সেই ট্রেনই ফিরে আসে । এমনই বিচিত্র অভিজ্ঞতার সাক্ষী 37849 আপ বর্ধমান লোকাল ট্রেনের যাত্রীরা।

এই ট্রেনটি বর্ধমান সুপার নামে পরিচিত যাত্রীদের কাছে। হাওড়ার পর শ্রীরামপুর শেওড়াফুলি চন্দননগর ও চুঁচুড়ায় স্টপেজ থাকে। কিন্তু লোকাল ট্রেনের ড্রাইভার তা না করে হুগলি স্টেশনের দিকে নিয়ে যান । পরে সেই সেই সুপার চুঁচুড়া স্টেশনে ফের ফিরে আসে । এরপরই স্বস্তি ফেরে যাত্রীদের। এই ঘটনায় হতবাক অনেকেই । এটি চালকের ভুল নাকি এর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখছে রেল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন,বিষয়টি শুনেছি। কী হয়েছিল খতিয়ে দেখা হচ্ছে।

যাত্রীদের সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট সময়ের মিনিট দুয়েক বাদে ট্রেন হাওড়া ছাড়ে়। যেহেতু গ্যালোপিং তাই অনেক অফিস যাত্রী এই ট্রেনে বাড়ি ফেরেন। চন্দননগর পর্যন্ত সব ঠিকই ছিল। 7 টা 55 মিনিটে ট্রেনটি চুঁচুড়ায় ঢুকলেও না দাঁড়িয়ে সোজা হুগলি চলে যায়। চুঁচুড়ার যাত্রীরা বুঝতে পারেন না কী হল।অনেকে গেটের কাছে চলে আসেন নামার জন্য।কিন্তু ট্রেন দাঁড়ায়নি। হুগলিতে গিয়ে দাঁড়িয়ে পড়ে। সেখান থেকে আবার 8 টা 1 মিনিটে চুঁচুড়ায় ফিরে আসে ট্রেনটি। চুঁচুড়ায় যাত্রী নামিয়ে দশ মিনিট দাঁড়িয়ে থাকার পর গন্তব্যে রওনা দেয় বর্ধমান লোকাল।

পশ্চিমবঙ্গ তথা গোটা দেশেরভ কার্যত লাইফ লাইন ট্রেন। দেশের প্রত্যন্ত অংশকেও অন্য অংশের সঙ্গে যুক্ত করে রেখেছে এই যান। তবে সাম্প্রতিককালে একাধিকবার ট্রেনের পরিষেবা সহ সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে । বেশ কয়েকটি ভয়াবহ রেল দুর্ঘটনার লও সাক্ষী দেশ। এবারআরো এক বেনজির ঘটনা সাক্ষী পশ্চিমবঙ্গ। নির্দিষ্ট স্টেশনে ট্রেন কেন দাঁড়াল না তা এখনও বুঝতে পারছেন না যাত্রীরা।

ABOUT THE AUTHOR

...view details