পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'এয়ার স্ট্রাইকে পাকিস্তানকে জবাব দেওয়া উচিত', জওয়ানের মৃত্যুতে বদলার সুর সাংসদের গলায় - Darjeeling Jawan Death

Darjeeling MP Raju Bista: কাশ্মীরের ডোডায় কাপুরুষের মতো আক্রমণ করেছে পাকিস্তান ৷ ভারত সরকারের উচিত এয়ার স্ট্রাইকের মাধ্যমে এর বিরুদ্ধে কড়া জবাব দেওয়ার ৷ দার্জিলিংয়ের জওয়ানের মৃত্যুতে বদলার সুর সাংসদ রাজু বিস্তার গলায় ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 17, 2024, 5:30 PM IST

Darjeeling MP Raju Bista
দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা (নিজস্ব ছবি)

বাগডোগরা, 17 জুলাই: জম্মু-কাশ্মীরের ডোডায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন দার্জিলিংয়ের বীর জওয়ান ক্যাপ্টেন ব্রিজেশ থাপা ৷ তাঁকে শ্রদ্ধা জানাতে বাগডোগরায় এসে বিস্ফোরক মন্তব্য করলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা । তাঁর কথায়, "প্রতিদিন পাকিস্তান যেভাবে ভারতকে রাগানোর মতো কাজ করে চলেছে । ভারত সরকারকে এর কড়া জবাব দেওয়া উচিত । তার জন্য আরও একটা এয়ার স্ট্রাইকের প্রয়োজন রয়েছে ।"

দার্জিলিংয়ের জওয়ানের মৃত্যুতে বিস্ফোরক সাংসদ বিস্তা (ইটিভি ভারত)

বুধবার দিল্লি থেকে উড়ানে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন রাজু বিস্তা । ডোডায় জঙ্গি হামলায় শহিদ ক্যাপ্টেন ব্রিজেশ থাপার দেহকে এদিন বাগডোগরায় নিয়ে আসা হয় ৷ তাঁকে শ্রদ্ধা জানাতেই দিল্লি থেকে ছুটে এসেছেন তিনি । কিন্তু শিলিগুড়ির মাটিতে পা-রেখেই সেনা জওয়ানের মৃত্যুতে পাকিস্তানকে দায়ী করে আক্রমণ শানান বিজেপি সাংসদ।

এ দিন সাংসদ রাজু বিস্তা বলেন, "বাপ বাপই হয় । ভারত বাপ ছিল, আছে আর থাকবে । আমার মনে হয় ওই হামলার বিরুদ্ধে ভারত সরকারের জবাব দেওয়াউচিত। বর্ডারে আমাদের জওয়ানরা আমাদের সুরক্ষা দেয় । আমাদেরও কর্তব্য সৈনিকদের নিরাপত্তা নিশ্চিত করা । আর সেজন্য আমার স্পষ্ট মনে হচ্ছে যে, আরও একটি এয়ার স্ট্রাইকের প্রয়োজন । পাক অধিকৃত কাশ্মীর ভারতের ছিল আর ভারতের থাকবে । সংগঠনের নাম বদলালেও কাল যেভাবে কাপুরুষের মতো কাজ করেছে তা পাকিস্তানই করেছে । দুধ চাইলে ক্ষীর দেব, কাশ্মীর চাইলে চিরে দেব ।"

প্রসঙ্গত, মঙ্গলবার ভোরে জম্মু-কাশ্মীরের ডোডায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে শহিদ হন চার জওয়ান। যাঁদের মধ্যে ছিলেন দার্জিলিং'য়ের লেবংয়ের বড়াগিঙ্গের বাসিন্দা 27 বছরের ক্যাপ্টেন ব্রিজেশ থাপা। ওই ঘটনার পর ক্ষোভে ফুঁসছে দেশবাসী। আর তারই মাঝে দার্জিলিংয়ের সাংসদের গলায় শোনা গেল সেনা জওয়ানদের মৃত্যুর বদলা নেওয়ার সুর ।

ABOUT THE AUTHOR

...view details