পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তৃণমূল বিধায়কের আমন্ত্রণে অনুষ্ঠানে আসছেন পবন সিং ! হুঁশিয়ারি বাংলা পক্ষের

কোনওমতেই পবন সিংকে দিয়ে অনুষ্ঠান করানো যাবে না । স্পষ্ট হুঁশিয়ারি বাংলা পক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায়ের ৷ সরব হয়েছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিও ৷

Pawan Singh controversy
ফের বিতর্কে জড়ালেন ভোজপুরি গায়ক পবন সিং (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

আসানসোল, 25 অক্টোবর: ফের ভোজপুরি গায়ক পবন সিংকে নিয়ে বিতর্ক । সম্প্রতি সোশাল মিডিয়ায় পবন সিং একটি ভিডিয়ো বার্তা প্রকাশ করেছেন । তাতে তিনি জানিয়েছেন, আগামী 3 নভেম্বর তিনি জামুড়িয়ার বহুলা এলাকায় স্থানীয় বিধায়ক হরেরাম সিং এবং তাঁর ছেলে তথা তৃণমূল যুব কংগ্রেসের পশ্চিম বর্ধমানের জেলা সভাপতি প্রেমপাল সিংয়ের আমন্ত্রণে তিনি অনুষ্ঠান করতে আসছেন ।

এই ভিডিয়ো প্রকাশের পরেই বিতর্কের সৃষ্টি হয়েছে । যে তৃণমূল পবন সিংয়ের এত বিরোধিতা করেছিল, সেই শাসকদলেরই বিধায়ক হরেরাম সিং কী করে পবনকে কালীপুজোর অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন ! এই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি । মাঠে নেমেছে বাংলা পক্ষও । বাংলা পক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় পবন সিংয়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ৷

পবন সিংয়ের জামুড়িয়ার অনুষ্ঠান নিয়ে হুঁশিয়ারি বাংলা পক্ষের (ইটিভি ভারত)

তিনি বলেন, "বাঙালি নারী বিদ্বেষী, বাঙালি নারীদের অশ্লীল বস্তু হিসেবে বর্ণনা করা পবন সিংকে কোনওভাবেই বাংলায় অনুষ্ঠান করতে দেওয়া যাবে না । প্রয়োজনে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে ৷ যে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় পবনের তীব্র বিরোধিতা করেছেন, একজন তৃণমূল বিধায়ক কী করে সেই পবন সিংকেই আমন্ত্রণ জানাতে পারেন অনুষ্ঠানে ? তবে কি ওই বিধায়ক তৃণমূলের সমস্ত নিয়ম কানুনের উপরে চলে গিয়েছেন ?" যদিও হরেরাম সিং কিংবা প্রেমপাল সিং এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাইছেন না ।

পবন সিংকে নিয়ে বিতর্কের সৃষ্টি হয় গত লোকসভা নির্বাচনের সময় । আসানসোল লোকসভা কেন্দ্রে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে পবন সিংকে প্রার্থী করে বিজেপি । এই ঘোষণা হওয়ার পরেই গোটা রাজ্যজুড়ে বিরোধিতার ঝড় উঠে । কিন্তু একদিনের মধ্যে তাঁর বাঙালি নারী বিদ্বেষ নিয়ে এত বিরোধিতা শুরু হয় যে, প্রার্থী হওয়া থেকে নিজেই সরে দাঁড়ান পবন সিং ।

তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিভিন্ন নেতারা পবনের বিরোধিতা করতে পথে নামেন । বাংলা পক্ষ-সহ বিভিন্ন সংগঠন প্রশ্ন তোলে, পবন সিং বাঙালি নারীদের নিয়ে অপমানকর, অবমাননাকর, অশ্লীল গান তৈরি করেন, সেই তাঁকে কী করে এই বাংলায় প্রার্থী করা হয়?

অন্যদিকে বিশিষ্ট গায়ক ও রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয় সরাসরি এক্স হ্যান্ডেলে পবন সিংয়ের বিরোধিতা করেন এবং সোশাল মিডিয়ায় দু'পক্ষের বাদানুবাদে ঝড় ওঠে । বাবুল অভিযোগ করেছিলেন, তাঁর সোশাল মিডিয়ার সমস্ত অ্যাকাউন্ট পবন সিংয়ের সাঙ্গোপাঙ্গরা হ্যাক করেছে ।

এত কাণ্ডের পর শেষ পর্যন্ত আসানসোলে প্রার্থী হিসেবে সুরেন্দ্র সিং আলুওয়ালিয়ার নাম ঘোষণা করে বিজেপি । পবন বিতর্কও ধামাচাপা পড়ে । কিন্তু আবার নতুন করে পবন বিতর্ক শুরু হয়েছে আসানসোলে । পবন সিংয়ের ভিডিয়ো শেয়ার করে এক্স হ্যান্ডলে বিষয়টিকে নিয়ে কটাক্ষ করেছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ।

ABOUT THE AUTHOR

...view details