পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আলো বন্ধ করে সিটুর অফিসে তাণ্ডব! অভিযোগ অস্বীকার তৃণমূলের - CITU Office Vandalised

CITU Office Vandalised: শিল্পনগরী দুর্গাপুরে সিটুর কার্যালয়ে আলো নিভিয়ে তাণ্ডব চালানোর অভিযোগ ৷ সিটুর দাবি এর নেপথ্য়ে রয়েছে তৃণমূল ৷ শাসক দলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে ৷ পুলিশ তদন্ত শুরু করেছে ৷

By ETV Bharat Bangla Team

Published : Sep 2, 2024, 8:14 PM IST

CITU Office Vandalised
আলো বন্ধ করে সিটুর অফিসে তাণ্ডব! অভিযোগ অস্বীকার তৃণমূলের (নিজস্ব চিত্র)

দুর্গাপুর, 2 সেপ্টেম্বর: আলো নিভিয়ে সিটুর কার্যালয়ে তাণ্ডব । শহিদ বেদীর দলীয় পতাকা মাটিতে ফেলে পতাকা উত্তোলনের পাইপ কেটে চুরি । এমনই অভিযোগ উঠেছে দুর্গাপুরের ইস্পাত নগরীর বিদ্যাসাগর অ্যাভিনিউয়ে ৷ অভিযোগের তির তৃণমূলের দিকে । তদন্তে নেমেছে দুর্গাপুর থানার পুলিশ ।

সিটু অনুমোদিত হিন্দুস্তান স্টিল এমপ্লয়েস ইউনিয়নের সাধারণ সম্পাদক ললিত মিশ্র অভিযোগ করেন, "কয়েকদিন আগে আরজি করের নৃশংস ঘটনার দুর্গাপুরে শান্তিপূর্ণ মিছিলে বোমা ছুঁড়ে হামলা চালিয়েছিল তৃণমূল । ফের দলীয় কার্যালয়ে তাণ্ডব চালালো ।’’

তিনি আরও বলেন, ‘‘সোমবার সকালে দলীয় কার্যালয়ে এসে দেখলাম দু’দিকে দু’টো স্ট্রিট লাইট বন্ধ করা ছিল । কার্যালয়ের চতুর্দিকে পড়ে রয়েছে দলীয় পতাকা । শহিদ বেদীর পতাকা উত্তোলনের পাইপ চুরি হয়ে গিয়েছে । এর আগেও একাধিকবার এই ধরনের ঘটনা ঘটেছে । রাজ্যজুড়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করছে তৃণমূল । দুর্গাপুরেও তৃণমূলের নেতৃত্বে এই কাজ হয়েছে । পুলিশের কাছে অভিযোগ করেছি। আমরা বিচার চাইছি ।"

ভিত্তিহীন অভিযোগ দাবি করে তৃণমূলের এক নম্বর ব্লকের সভাপতি রাজিব ঘোষ বলেন, "এই ধরনের ঘটনা নিন্দনীয় । কোনও রাজনীতি সচেতন মানুষ এই কাজ করতে পারে না । এই ধরনের কাজ তৃণমূল কোনও দিনই করে না ৷"

উল্লেখ্য, মাত্র কয়েকদিন আগে দুর্গাপুরে বামেদের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর আরজি করের ঘটনার প্রতিবাদে মিছিলে তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা আক্রমণ চালায় বলে অভিযোগ । ব্যাপক বোমাবাজির ঘটনাও ঘটেছিল বলে অভিযোগ তোলা হয় । যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পালটা অভিযোগ দুর্গাপুরে পায়ের তলায় মাটি খুঁজতে বামেরা ইচ্ছাকৃতভাবে এই নাটক চালাচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details