পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণ, আহত 6 বছরের শিশু

মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চিকিৎসাধীন শিশুটি ৷ ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে তদন্ত শুরু করেছে পুলিশ । কীভাবে বোমা এল খতিয়ে দেখা হচ্ছে ৷

Bomb Blast
বোমা বিস্ফোরণ মালদায় (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

মালদা, 22 অক্টোবর: বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে আহত 6 বছরের শিশু । শিশুটি বর্তমানে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন । মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে ইংরেজবাজার পুরসভার 23 নম্বর ওয়ার্ডের ডক পুকুর এলাকায় । খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে ইংরেজবাজার থানার পুলিশ । ঘটনাকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে ।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, আজ দুপুর 12টা নাগাদ শিশুটি বাড়ির পাশেই খেলাধুলো করছিল । হঠাৎ বিস্ফোরণের শব্দ হয় । স্থানীয় বাসিন্দারা ছুটে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় দেখেন । তড়িঘড়ি শিশুটিকে মালদা মেডিক্যালে নিয়ে যাওয়া হয় । বর্তমানে সেখানেই চিকিৎসাধীন সে । খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইংরেজবাজার থানার পুলিশ । দেখা যায়, শিশুটির বাড়ি থেকে সামান্য দূরে বন্ধ থাকা একটি হাতুড়ে ডাক্তারের চেম্বারের সামনে বিস্ফোরণ হয়েছে । ঘটনাস্থলে তখনও বোমার সুতলি ও স্প্রিন্টার পড়েছিল । ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে তদন্ত শুরু করে পুলিশ ।

বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণ (ইটিভি ভারত)

স্থানীয় বাসিন্দারা পুলিশকে অভিযোগ করেন, গত সপ্তাহ থেকে ওই এলাকায় জুয়ার আসর বসছে । তবে আজ সকালে কেউ এলাকায় বোমা জাতীয় কোনও জিনিস পড়ে থাকতে দেখেননি । কোথা থেকে সেই বোমা এল তা বলতে পারেননি এলাকার কেউই । জখম শিশুটির বাবা বিকাশ মাহাতো বলেন, "আমার ছেলে খেলছিল । হঠাৎ বোমা বিস্ফোরণ হয় । ছেলের দুই পা, হাত, মুখ বোমার স্প্রিন্টারে জখম হয় । ছেলে কোথা থেকে বোমা পেল তা বলতে পারছি না । সম্ভবত, বল ভেবে ছেলে সেই বোমা নিয়ে খেলতে গিয়েছিল । এর আগে আমাদের এলাকার এ ধরনের ঘটনা ঘটেনি । ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে ।"

স্থানীয় বাসিন্দা প্রমোদ রায় বলেন, "আমরা কাজ করছিলাম । হঠাৎ খবর আসে বোমা বিস্ফোরণ হয়েছে । আমার ছেলে বিকাশবাবুর ছেলেকে উদ্ধার করে মালদা মেডিক্যালে নিয়ে আসে । আপাতত তাকে মেডিক্যালে ভর্তি করা হয়েছে । কোথা থেকে সেই বোমা এল তাও বুঝতে পারছি না । এর আগে এলাকায় এ ধরনের ঘটনা ঘটেনি । নিশ্চয় এলাকায় কোথাও বোমা মজুত করে রাখা হয়েছিল, নয়তো ওই বাচ্চা ছেলে বোমা কোথা থেকে পাবে ?"

ABOUT THE AUTHOR

...view details