পশ্চিমবঙ্গ

west bengal

বিনীত গোয়েলের অপসারণের দাবিতে মামলা, রাজ্যকে নোটিশ দিতে নির্দেশ হাইকোর্টের - Calcutta High Court

বিনীত গোয়েলের অপসারণের দাবিতে হওয়া মামলায় রাজ্যকে নোটিশ দিতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট ৷ মামলাটির দ্রুত শুনানির আবেদন করেন মহেশ জেঠমালানি ।

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Published : 4 hours ago

ETV BHARAT
রাজ্যকে নোটিশ দিতে নির্দেশ হাইকোর্টের (নিজস্ব চিত্র)

কলকাতা, 4 অক্টোবর:আরজি কর মেডিক্যাল কলেজের নির্যাতিতার নাম প্রকাশ করায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে ৷ সেই মামলায় নোটিশ ইস্যু করার জন্য রাজ্যকে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট ।

প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এদিন মামলাটি দ্রুত শুনানির জন্য আবেদন করেন বর্ষীয়ান আইনজীবী মহেশ জেঠমালানি । তিনি জানান, হাইকোর্টে এই মামলার শুনানি করতে কোনও বাধা নেই বলে মত দিয়েছে সুপ্রিম কোর্ট ৷ তার পরেই প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম রাজ্যের কৌঁসুলিকে নোটিশ দেওয়ার নির্দেশ দেন । আগামী সোমবার শুনানির জন্য মামলাটি উঠবে ।

প্রসঙ্গত, আরজি করের ঘটনায় কলকাতার পুলিশ কমিশনারকে সরিয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন মামলাকারী । রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই বিনীত গোয়েলকে তাঁর পদ থেকে সরিয়ে দিয়েছেন । যদিও জনস্বার্থ মামলাকারীর আইনজীবীর দাবি, প্রাক্তন পুলিশ কমিশনারকে মুখ্যমন্ত্রী সরিয়ে দিয়ে আসলে পুরস্কৃত করেছেন । তাই তাঁর বিরুদ্ধে আদালত পদক্ষেপ করার নির্দেশ দিক ।

এর আগে, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন থাকায় এই মামলা শুনবেন না বলে জানিয়েছিলেন । কিন্তু শীর্ষ আদালত আরজি কর সংক্রান্ত মামলার আগের শুনানিতে জানিয়েছে, হাইকোর্টের মামলা শোনার ব্যাপারে কোনও স্থগিতাদেশ জারি করা হয়নি ।

অন্যদিকে, জুনিয়ার চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল গতকাল । এদিন সেই মামলার বিষয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবীরা । দ্রুত সেই মামবার শুনানির আর্জি জানানো হয় । কিন্তু দ্রুত শুনানির আবেদন খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম । পুজোর ছুটির অবকাশকালীন বেঞ্চে তিনি আবেদন করার পরামর্শ দিয়েছেন মামলাকারীকে ।

ABOUT THE AUTHOR

...view details