পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সামশেরগঞ্জ ও ফরাক্কায় নৌকাডুবি, নিখোঁজ নাবালক-সহ মৎস্যজীবীর দল

ইলিশ ধরতে গিয়েছিল মৎস্যজীবীদের দল ৷ প্রবল ঝড়ে নদীতে উল্টে গেল নৌকা ও ডিঙি ৷ নিখোঁজ বেশ কয়েকজন ৷

Murshidabad Boat Capsize Incident
প্রিয়জন হারানোর কান্নায় ভেঙে পড়েছে পরিবার (ইটিভি ভারত)

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

সামশেরগঞ্জ, 23 অক্টোবর:ঘূর্ণিঝড় দানার প্রভাবে সতর্কতা জারি ছিল। তবু পেটের টানে সেই সতর্কতা উপেক্ষা করেছিলেন বেশ কয়েকজন মৎস্যজীবী। ফল হল মারাত্মক।

ইলিশ মাছ ধরার মরশুমে সামশেরগঞ্জ ও ফরাক্কায় ভয়াবহ নৌকাডুবি। বুধবার সন্ধ্যায় হঠাৎ প্রবল ঝড়ে উল্টে গেল বেশ কয়েকটি ডিঙি নৌকা ৷ এমনই ঘটনা ঘটেছে সামসেরগঞ্জের লোহরপুর, সিকদারপুর এবং ধুলিয়ান পৌরসভার 1 নম্বর ঘাটে ৷ পাশাপাশি ফরাক্কার অর্জুনপুর গঙ্গাঘাটে তলিয়ে যায় ডিঙি নৌকা।

মুর্শিদাবাদে গঙ্গায় তলিয়ে গেল নৌকা, নিখোঁজ বেশ কয়েকজন (ইটিভি ভারত)

দুই ব্লক মিলিয়ে প্রায় 10 জনেরও বেশি মৎস্যজীবী গঙ্গায় তলিয়ে গিয়েছেন বলে খবর। যদিও তাঁদের মধ্যে কয়েকজন সাঁতরে ডাঙায় উঠে আসেন । অনেককে আবার স্থানীয় বাসিন্দারা কোনওরকমে উদ্ধার করে নিয়ে আসেন। তবে এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন কয়েকজন ৷ সেই তালিকায় কয়েকজন নাবালকও রয়েছে বলে জানা গিয়েছে ৷

নিখোঁজদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু হয়েছে । তবে রাত হয়ে যাওয়ায় এবং নদী উত্তাল থাকায় সমস্যায় পড়তে হচ্ছে উদ্ধারকারী দলকে ৷ গঙ্গার বিভিন্ন ঘাটে উপস্থিত রয়েছেন পুলিশকর্তারা। স্থানীয় বাসিন্দাদের দাবি, মাছ ধরার সময় ঝড়ে নৌকা উল্টে যাওয়ায় নদীগর্ভে তলিয়ে গিয়েছেন মৎস্যজীবীরা।

এদিকে উদ্ধার করা মৎস্যজীবীদের অনুপনগর হাসপাতালে নিয়ে আসা হয়েছে । হাসপাতালে সামনেই কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের লোকজন । নিখোঁজদের পরিবারের সদস্যরা গঙ্গার ধারে প্রিয়জনদের অপেক্ষা করছেন। বৃহস্পতিবার ওড়িশা উপকূলের ভিতরকণিকা ও ধামরার মধ্যবর্তী স্থলভাগে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় দানা ৷ ইতিমধ্যেই উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করেছে জেলা ও ব্লক প্রশাসন ৷ মৎস্যজীবীদেরও নদী বা সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে ৷

ABOUT THE AUTHOR

...view details