পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 23, 2024, 12:42 PM IST

Updated : Apr 23, 2024, 8:30 PM IST

ETV Bharat / state

বিজেপির রাজুকে সমর্থন! বিনয়কে বহিষ্কারের সিদ্ধান্ত কংগ্রেসের - Binoy Tamang supports BJP

Binoy Tamang supports Raju Bista: দার্জিলিংয়ের বিজেপি প্রার্থীকে সমর্থন জানালেন বিনয় তামাং ৷ তিন এখন কংগ্রেসের নেতা। এবার দল তাঁকে প্রার্থী না করায় প্রখম থেকেই অখুশি বিনয়। এবার সরাসরি বিজেপি প্রার্থীকে সমর্থন করে বসলেন বিনয়।

Lok Sabha Election 2024
রাজু বিস্তাকে সমর্থন করলেন বিনয় তামাং

বিনয়ের বক্তব্য

দার্জিলিং, 23 এপ্রিল: দার্জিলিং কেন্দ্রে বিজেপির অস্বস্তির কারণ যদি পদ্মশিবির ছেড়ে ভোটে লড়া বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা হন তাহলে শেষবেলার স্বস্তির নাম বিনয় তামাং। নির্বাচনে বিজেপির রাজু বিস্তাকে সমর্থন জানাবেন বিনং তামাং ৷ একটি ভিডিয়ো বার্তায় তিনি নিজে এই কথা ঘোষণা করেছেন ৷ আসন্ন লোকসভা ভোটে দার্জিলিং থেকে বিজেপির প্রার্থী রাজু বিস্তাকে সমর্থন জানানোর বার্তাও দিয়েছেন ৷ এই ভিডিয়ো বার্তা প্রকাশ্যে আসার পরই তাঁকে বহিস্কারের সিদ্ধান্ত নেয় কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের সাংগঠনিক সাধারণ সম্পাদক মনোজ চক্রবর্তী তাঁকে বহিষ্কার করলেন।

আগামী শুক্রবার, 26 এপ্রিল এই কেন্দ্রে ভোট ৷ ভিডিয়োয় তিনি বলেন, "আমার ভাই-বোনেদের কাছে আমার বিনীত আবেদন, আমি দার্জিলিং লোকসভা কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির প্রার্থী শ্রী রাজু বিস্তাকে সমর্থন জানাচ্ছি ৷ দার্জিলিংয়ের পাহাড়, তরাইয়ে শিলিগুড়ি এবং ডুয়ার্সকে সাংবিধানিক সুরক্ষা এবং ন্যায় বিচার দিতে আমরা তাঁর পাশে রয়েছি ৷"

রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার আগে থেকেই দার্জিলিং লোকসভা কেন্দ্রটি বিজেপির দখলে রয়েছে ৷ 2009 সালে বিজেপি প্রার্থী যশবন্ত সিং সিপিএমের জীবেশ সরকারকে পরাজিত করে এই কেন্দ্রে প্রথম পদ্মফুল ফোটান ৷ এরপর 2014 সালে এই কেন্দ্রেই জয়ী হন বিজেপির এসএস আলুওয়ালিয়া ৷ 2019 সালেও সেই ট্রেন্ড ধরে রাখে দার্জিলিং ৷ এবার তৃণমূলের অমর সিং রাইকে হারিয়ে দার্জিলিংকে বিজেপির আরও শক্তিশালী ঘাঁটি করেন রাজু বিস্তা ৷ এবারেও তাঁকেই প্রার্থী করেছে ভারতীয় জনতা পার্টি ৷ এদিকে লোকসভায় টিকিট না-পেয়ে বিদ্রোহ ঘোষণা করেছেন বিষ্ণুপ্রসাদ শর্মা ৷ তিনি কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক ৷ তবে চব্বিশের লোকসভা নির্বাচনে প্রার্থী হতে না-পেরে এই দার্জিলিং থেকেই তিনি নির্দল প্রার্থী হয়েছেন ৷ ভোট ঘিরে মন ভালো নেই বিনয়েরও। নির্বাচনের আগে আগে কংগ্রেসে যোগ দিয়েও প্রার্থী হতে না পেরে সরাসরি বিজেপিকে সমর্থনের কথা ঘোষণা করলেন তিনি । এবার তাঁর বিরুদ্ধে কংগ্রেস কোনও ব্যবস্থা নেয় কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুন:

  1. পাহাড়ের সমীকরণ বদলাতে মরিয়া তৃণমূল, দার্জিলিংয়ে ফের পদ্ম ফোটাতে বদ্ধপরিকর বিজেপি
  2. রাজু বিস্তা দুর্নীতিগ্রস্ত ! পাহাড় সমস্যা নিয়ে বিজেপিকে নিশানা বিষ্ণুপ্রসাদ শর্মার
Last Updated : Apr 23, 2024, 8:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details