পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : May 29, 2024, 8:44 PM IST

ETV Bharat / state

কলকাতা উত্তরে তিন কোটিপতির লড়াই, জানুন কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের সম্পত্তির খতিয়ান - Lok Sabha Election 2024

Pradip Bhattacharya Property: ভোটের আগে সকল প্রার্থীকেই নির্বাচন কমিশনে নিজেদের সম্পত্তির পরিমাণ হলফনামা দিয়ে জানাতে হয় ৷ ইটিভি ভারতের সঞ্চয় সম্পত্তি বিভাগ প্রার্থীদের সেই সম্পত্তির পরিমাণ আপনাদের সামনে তুলে ধরে ৷ এবার নজরে কলকাতা উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের সম্পত্তির পরিমাণ ৷

Pradip Bhattacharya Property Details
কলকাতা উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যর সঞ্চয় সম্পত্তি (নিজস্ব ছবি)

কলকাতা, 29 মে: এবার সব দিক থেকেই কলকাতা উত্তরে ভোটের লড়াই জমজমাট । তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ভোটের ময়দানে লড়াই দিতে প্রস্তুত তাঁর একদা সঙ্গী বিজেপির তাপস রায় । দুই যুযুধান পক্ষের মাঝে নিজের অস্তিত্ব জানান দিতে প্রস্তুত বাম-কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যও । এই তিন পক্ষের সম্পত্তির হলফনামায় অনেকটা এমনই লড়াই । তিন প্রার্থীই কোটিপতি। তিন পক্বকেশ নেতার লড়াই ঘিরে উন্মাদনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

উত্তরের 'উত্তর' কি সুদীপ ? নাকি রায় তাপসের পক্ষে; স্বচ্ছ ভাবমূর্তি পুঁজি প্রদীপের

কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য কোনও দিক থেকেই পিছিয়ে নেই । নির্বাচন কমিশনের কাছে জমা করা হলফনামা অনুসারে,

প্রদীপ ভট্টাচার্যের অস্থাবর সম্পত্তির পরিমাণ :

এই অধ্যাপক-রাজনীতিকের হাতে নগদ রয়েছে 98 হাজার 500 টাকা ৷ তাঁর স্ত্রীর হাতে নগদের পরিমাণ 72 হাজার 500 টাকা।

লোকসভা নির্বাচনের সব খবর পেতে ক্লিক করুন এখানে

অস্থাবর সম্পত্তির পরিমাণ:

প্রদীপ ভট্টাচার্যের অস্থাবর সম্পত্তি রয়েছে 2 কোটি 59 লক্ষ 55 হাজার 966 টাকার । স্ত্রীর অস্থাবর সম্পত্তি পরিমাণ 1 কোটি 61 লক্ষ 57 হাজার 114 টাকা । যার মধ্যে প্রদীপ ভট্টাচার্যের নামে আছে 7টি ব্যাংকের একাধিক অ্যাকাউন্ট । আছে মিউচুয়াল ফান্ড থেকে শুরু করে সোনা এবং গাড়ি ।

স্ত্রীর নামেও আছে গয়না ও গাড়ি । প্রবীণ প্রার্থী প্রদীপ ভট্টাচার্য একটি পত্রিকার মালিকও বটে। তবে বাজারে কোনও ঋণ নেই স্বামী-স্ত্রীর । পত্রিকা থেকে হওয়া আয়ও উল্লেখ করা আছে। নিজের নামে জমি নেই ৷ তবে স্ত্রীর নামে একটি বাড়ি আছে ৷ যার বাজার মূল্য 30 লক্ষ টাকা । আরেকটি নির্মীয়মাণ বাড়ি রয়েছে 18 লাখ টাকার।

কোটিপতি কলকাতা উত্তরের তৃণমূল প্রার্থী, স্থাবর সম্পত্তিতে সুদীপকে টেক্কা স্ত্রী নয়নার!

ABOUT THE AUTHOR

...view details