পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

আইপিএল ট্রফি ফেরানোর উদযাপনে নাইটদের সঙ্গী হবেন কি ভারতীয় দলের হেডস্যার ? - KKR IPL Winning Celebration

KKR IPL Winning Celebration: দশ বছর পর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর ৷ জয়ের প্রায় দু’মাস পর কলকাতায় ট্রফি নিয়ে উৎসব করতে চলেছে তারা ৷ আগামী 23 জুলাই সেই উৎসব হতে পারে ৷ সেখানে কেকেআর-এর ভারতীয় খেলোয়াড়রা থাকছেন ৷ থাকতে পারেন বিদেশি খেলোয়াড়দের অনেকে ৷ তবে জাতীয় দলের কোচ হওয়ার পর গৌতম গম্ভীর কি থাকবেন ? উঠছে সেই প্রশ্ন ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 11, 2024, 1:53 PM IST

KKR IPL Winning Celebration
গৌতম গম্ভীর (নিজস্ব ছবি)

কলকাতা, 11 জুলাই: 2014 সালের পর 2024 সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর । সেবারের অধিনায়ক গৌতম গম্ভীর ছিলেন এবার মেন্টরের ভূমিকায় । 10 বছর পর ট্রফি জিতলেও সেই ট্রফি জয়ের সেলিব্রেশন এখনও সেভাবে করেনি কেকেআর ৷ অথচ দলের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলে গিয়েছিলেন চ্যাম্পিয়ন হয়ে কলকাতায় ফিরে আনন্দে মাতবেন । কিন্তু চেন্নাইতে ফাইনাল খেলার পর ট্রফি নিয়ে কলকাতা আসেনি কেকেআর ।

না আসতে পারার কারণ টি-20 বিশ্বকাপ । বিশ্বকাপ শেষ হয়েছে৷ ট্রফি জিতে মুম্বইয়ে সেলিব্রেশন সেরে ফেলেছেন রোহিত-বিরাটরা ৷ এবার কলকাতায় সমর্থকদের সামনে আইপিএল ট্রফি জয়ের উদযাপন করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স । ট্রফি জয়ের প্রায় দু’মাস পর হতে চলেছে এই উদযাপন ।

কবে হবে কেকেআর-এর আইপিএল ট্রফি ঘরে ফেরানোর উদযাপন ? এখনও পর্যন্ত যা খবর, তাতে 23 জুলাই বিকেলে ইডেন গার্ডেন্সে উদযাপন করা হবে নাইটদের আইপিএল জয় । দর্শকদের উপস্থিতির ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে । এই অনুষ্ঠানে শোনা যাচ্ছে উপস্থিত থাকবেন শাহরুখ খান । তবে দলের বিদায়ী মেন্টর গৌতম গম্ভীর থাকবেন কি না, তা সঠিক করে বলা যাচ্ছে না ।

কারণ, তাঁর নাম ইতিমধ্যেই ভারতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করা হয়ে গিয়েছে । চলতি মাসের শেষে শ্রীলঙ্কা সিরিজ থেকেই তিনি দায়িত্ব নিতে চলেছেন ৷ আগামী 27 জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-20 ম্যাচ খেলতে চলেছে ভারত ৷ ফলে তার ঠিক চারদিন আগে কলকাতায় গম্ভীরের থাকা নিয়ে অনিশ্চয়তা থেকে যাচ্ছে ৷

তবে নাইট সংসার ছেড়ে তাঁর এই উত্তরণকে স্বাগত জানিয়েছে কেকেআর । সিইও ভেঙ্কি মাইসোর অভিনন্দন জানিয়েছেন বিদায়ী মেন্টরকে । বিদায় বেলায় কেকেআর নিয়ে নিজের অনুভূতি নিয়ে একটি ভিডিয়ো শ্যুটও করেছেন গৌতম গম্ভীর । কেকেআর-এর তরফে সেই শ্যুটিং ইডেনেই আয়োজন করা হয়েছিল ।

প্রশ্ন আরও আছে ৷ কেকেআর-এর ভারতীয় ক্রিকেটারদের সেদিন উপস্থিত করানো গেলেও বিদেশিদের কি নিয়ে আসা যাবে ? আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মিচেল স্টার্ক, রহমানুল্লাহ গুরবাজরা কি আসবেন ? যদিও তাঁদের আসার ইঙ্গিত মিলেছে । তাই দু’মাস দেরিতে হলেও উদযাপনে কোনও খামতি রাখতে চায় না কেকেআর ।

কোনও সন্দেহ নেই কলকাতা নাইট রাইডার্সের চলতি বছরের আইপিএল কেটেছে স্বপ্নের মতো । কারণ, 10 বছর পর এসেছে ট্রফি । এবার 2025 সালের জন্য প্রস্তুতি শুরু করতে হবে তাদের । তার আগে অবশ্য ধাক্কা খেয়েছে গৌতম গম্ভীর জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব নেওয়ায় । এবার গম্ভীরের জায়গা পূরণ করতে হবে ।

পাশাপাশি 2025 সালের রয়েছে মেগা নিলাম। আর মেগা নিলামে কতজন প্লেয়ারকে ধরে রাখতে পারবে প্রতিটি দল, সেটা এখনও অজানা ৷ যদি চারজন প্লেয়ারকে ধরে রাখতে হয়, তাহলে কেকেআর-এর ধাক্কা লাগবে । কারণ, সেক্ষেত্রে চ্যাম্পিয়ন দলকে ছেড়ে দিতে হবে । নাইটদের আগামী পদক্ষেপ কী হয়, সেই দিকেই তাকিয়ে সমর্থকরা । তবে আপাতত সব ভুলে আইপিএল জয়ের উদযাপনের প্রস্তুতি চলছে ।

ABOUT THE AUTHOR

...view details