পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ফের নির্বাসিত সভাপতি সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে অভিযোগে সবর সাক্ষী-বজরংরা

Wrestler Protest: এক বছর ধরে টালমাটাল ভারতীয় কুস্তি ৷ যত দিন গিয়েছে তত একের পর এক ঘটনা সামনে এসেছে ৷ এবার ফের একবার ভারতীয় কুস্তি সংস্থার নির্বাসিত সভাপতি ব্রিজ ভূষণ শরং সিংয়ের ঘনিষ্ঠ সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে শরব হলেন সাক্ষী মালিক ও বজরং পুনিয়া ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 31, 2024, 11:25 AM IST

সাক্ষী ও বজরং
Wrestler Protest

নয়াদিল্লি, 31 জানুয়ারি:ভারতের কুস্তি ফেডারেশনের সাসপেন্ডেড সভাপতি সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে ফের একবার অভিযোগ তুলে সরব হলেন তাবড় কুস্তিগীর সাক্ষী মালিক ও বজরং পুনিয়া ৷ গতকাল, মঙ্গলবার এক্সে তাঁরা সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে ভুয়ো শংসাপত্র দেওয়ার অভিযোগ তুলেছেন ৷ সাক্ষী এবং বজরং অভিযোগ করেছেন, কোনও এক কুস্তিগীর জন্মছে 2023 এর 5 সেপ্টেম্বর আর তার জন্ম 70 কেজি ৷ কিন্তু এমনটা কী করে সম্ভব ! এছাড়াও একজন সাসপেন্ডেড সভাপতি কী করে শংসাপত্র দিতে পারে?

গতকাল এক্সে ওই ভুয়ো সার্টিফিকেটের এক ছবি দিয়ে এক্সে লিখেছেন, "ক্রীড়া মন্ত্রক ব্রিজ ভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় সিংয়ের কার্যক্রম স্থগিত করেছে, তবুও তিনি তাঁর ইচ্ছানুযায়ী জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপ পরিচালনা করছেন ৷ এর পাশাপাশি খেলোয়াড়দের ভুয়ো শংসাপত্র বিতরণ করছেন, যা বেআইনি। ক্রীড়া মন্ত্রক কর্তৃক আয়োজিত রেসলিং জাতীয় চ্যাম্পিয়নশিপ জয়পুরে অনুষ্ঠিত হওয়ার কথা, কিন্তু তার আগে কুস্তির উপর তাঁর আধিপত্য প্রমাণ করতে, সঞ্জয় সিং অবৈধভাবে বিভিন্ন জাতীয় চ্যাম্পিয়নশিপের শংসাপত্র স্বাক্ষর ও বিতরণ করছেন।"

এরপর অলিম্পিক পদকজয়ী সাক্ষীর আরও সংযোজন, "সংস্থার একজন সাময়িক বরখাস্ত ব্যক্তি কীভাবে প্রতিষ্ঠানের অর্থের অপব্যবহার করতে পারেন ? আগামিতে যখন কুস্তিগীররা এই সার্টিফিকেট নিয়ে চাকরিতে যাবে, তখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । যেখানে খেলোয়াড়দের কোনও দোষ নেই। সঞ্জয় সিংহের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত ৷ এছাড়াও যারা এই ধরনের প্রতারণা করছে এবং তাঁর কার্যকলাপে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এই সমস্ত জালিয়াতি করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত ৷ আমি ক্রীড়া মন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুরজির কাছে আবেদন করছি এই বিষয়টি খতিয়ে দেখতে এবং খেলোয়াড়দের ভবিষ্যৎ নষ্ট হওয়া থেকে বাঁচাতে।"

এই এক্সবার্তা নিয়ে বজরং যোগ করেছেন, "কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনে ভারতীয় অলিম্পিক সংস্থা দেশের কুস্তির সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাজ চালানোর জন্য অ্যাড-হক কমিটি গড়ে দেয়। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক গত 7 জানুয়ারি নির্দেশিকা প্রকাশ করে জানায়, এই অ্যাড-হক কমিটি প্রতিযোগিতাগুলি আয়োজন করবে তার অনুমোদন দেবে ৷ কুস্তি এমন মহৎ ব্যক্তিদের দ্বারা নিয়ন্ত্রিত হয় যারা ভুয়ো নাগরিক পরিচালনা করেও খেলোয়াড়দের সার্টিফিকেট সঠিকভাবে পূরণ করতে পারে না।"

এরপর তিনি আরও যোগ করেছেন, "দেখুন কী জন্ম তারিখ লেখা ছিল এবং সঞ্জয় সিং শংসাপত্রে স্বাক্ষর করেছেন। যাদের কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে তারা জাতীয় চ্যাম্পিয়নশিপ পরিচালনা করছে। কত বড় জালিয়াতি চলছে। আমি ক্রীড়ামন্ত্রীর কাছে অনুরোধ করছি এসব অবৈধ কর্মকাণ্ডের বিষয়টি বিবেচনা করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য।" এরপর তিনি ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, পিটি উষা, ও ইন্ডিয়া স্পোর্টসকে ট্যাগ করে তাঁদের দৃষ্টি আকর্ষণ করেছেন ৷"

আরও পড়ুন:

  1. ফের নাটক কুস্তিতে! এবার ভিনেশ-সাক্ষীদের কাঠগড়ায় তুললেন তরুণরা
  2. ভারতীয় কুস্তি সংস্থার বরখাস্ত সভাপতি সঞ্জয় সিং'কে প্রাণে মারার হুমকি!
  3. ফের গর্জে উঠলেন বজরং! এবার অলিম্পিক্স নিয়ে সরব তারকা কুস্তিগীর

ABOUT THE AUTHOR

...view details