পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Mar 19, 2024, 9:19 AM IST

ETV Bharat / politics

নির্বাচনী প্রচারে গিয়ে কাউন্সিলর-বিধায়কের টিকিট দেওয়ার টোপ! প্রসূন নিয়ে তৃণমূলের অন্দরেই বিতর্ক

Prasun Banerjee on election campaigning: হাওড়ার নির্বাচনী প্রচারে গিয়ে প্রসূন বন্দ্যোপাধ্যায় পৌর প্রতিনিধি, বিধায়ক টিকিটের টোপ দেওয়াকে ঘিরে শাসক দলের অন্দরেই বিতর্ক। পালটা কটাক্ষ ছুড়ে দিয়েছে বিজেপি।

Etv Bharat
Etv Bharat

হাওড়া, 19 মার্চ: রাজ্য জুড়ে বিতর্ক কিছুতেই আর শাসক দলের পিছু ছাড়ছে না। লোকসভা নির্বাচনের আগে হাওড়া সদর তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসুন বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে কেন্দ্র করে ফের একবার তৃণমূলের মধ্যে নতুন করে গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। কাউন্সিলর, বিধায়কের টিকিট দেওয়ার টোপ দিচ্ছেন প্রসূন, এমন অভিযোগ উঠছে খোদ দলেরই অন্দরে ৷ আর যা নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও ৷

রবিবার উত্তর হাওড়ার সালকিয়া এলাকায় বসন্ত উৎসবে উপস্থিত ছিলেন হাওড়া সদর লোকসভার তৃণমূল প্রার্থী প্রসুন বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রসূন প্রাক্তন তৃণমূল কংগ্রেস বিধায়ক অশোক ঘোষের মেয়ে সুজাতা দত্তকে দেখিয়ে বলেন, "ও ভালো করে কাজ করছে। কাউন্সিলর দিয়ে শুরু করবে তারপর বিধায়ক হবে। ভগবান আছে।" আর এরপরই এই বক্তব্যের ছবি ভাইরাল হতে শুরু করে জেলা জুড়ে। সোমবার সকালে হাওড়া পুরসভার 12 নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীরা স্থানীয় তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরীর কাছে বিষয়টি জানান। আর তারপরই উত্তর হাওড়ার তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরী ক্ষোভে ফেটে পড়েন।

তিনি অভিযোগ করে জানান, যেভাবে প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রকাশ্যে একজনকে কাউন্সিলর অথবা বিধায়ক হওয়ার রাজনৈতিক টোপ দিচ্ছেন, তা ঠিক নয়। তিনি বলেন, "প্রয়োজনে ভোটের পর দলের অন্দরে সুজাতা দত্তের নাম কাউন্সিলরের টিকিটের জন্য প্রস্তাব দিতে পারতেন। তা না করে প্রকাশ্যে এভাবে বলার জেরে দলীয় কর্মীরা মানসিকভাবে আহত হয়েছেন। 10 শতাংশ কর্মীকে খুশি করতে গিয়ে 90 শতাংশ কর্মী যদি ভোটে বসে যায়, তাহলে কী হবে ?" অন্যদিকে, প্রসূন বন্দ্যোপাধ্যায়কে ফের লোকসভায় তৃণমূলের প্রার্থী করা নিয়ে দলের ভিতরেই অসন্তোষ রয়েছে। প্রসূন বিরোধী গোষ্ঠীর মধ্যে রয়েছেন দলের একাধিক প্রথম সারির নেতৃত্ব। আর বিভিন্ন সময়ে, বিভিন্ন ইস্যুতে প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসন্তোষ ব্যক্ত হচ্ছে প্রকাশ্যেই। সম্প্রতি মুখ্যমন্ত্রীর ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন) নির্দিষ্ট নাম নিয়ে প্রসূনের বিরুদ্ধে মুখ খুলেছেন।

প্রসূন বন্দ্যোপাধ্যায় তিনবারের সাংসদ ৷ এবার চতুর্থ বারের জন্য হাওড়া সদর কেন্দ্রে তৃণমূলের টিকিটে ফের ভোটে দাঁড়িয়েছেন। তাঁকে কটাক্ষ করে গৌতম চৌধুরী বলেন, "কে অর্জুন, কে কৃষ্ণ পুরস্কার পেল সেটা ফ্যাক্টর নয়। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ব্রিগেড সমাবেশে প্রসুনবাবুর নাম ঘোষণা করতেই আমরা তাঁর জন্য প্রচার শুরু করেছি। তাঁকে জেতানোর চেষ্টা করব।"

যদিও প্রসুন বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে তোপ দেগেছেন বিজেপি রাজ্য সম্পাদক উমেশ রাই। সোমবার তিনি বলেন, "প্রসূন বন্দ্যোপাধ্যায় হাওড়া সদর থেকে তিনবার সাংসদ হওয়া সত্বেও মানুষের জন্য কোন উল্লেখযোগ্য কাজ করেননি। তাই তিনি এখন প্রকাশ্যে কাউন্সিলর করে দেব, বিধায়ক করে দেব, এইসব প্রতিশ্রুতি দিচ্ছেন। ভোটের সময় সাধারণ মানুষের উন্নয়নের জন্য কোনও প্রতিশ্রুতি না দিয়ে নিজের দলের কর্মীদের না-না ধরনের টোপ দিচ্ছেন। এটা তৃণমূল কংগ্রেসে সম্ভব। এবার মানুষ আর এসব বরদাস্ত করবে না। বিজেপি এখানে জিতবে।"

আরও পড়ুন

'শক্তি'র উপাসকরা কংগ্রেস-'ইন্ডি' জোটকে উপযুক্ত জবাব দেবেন, মন্তব্য মোদির

মতুয়া মহাসংঘের দায়িত্ব নিয়ে তরজা, আদালতের দ্বারস্থ কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর

ABOUT THE AUTHOR

...view details