পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 8, 2024, 4:25 PM IST

Updated : Apr 8, 2024, 5:11 PM IST

ETV Bharat / politics

দুর্গাপুরে দিলীপ ঘোষের চা-চক্রে উত্তেজনার জেরে পুলিশে অভিযোগ তৃণমূল-বিজেপির - Lok Sabha Election 2024

Lok Sabha Election 2024: সোমবার সকালে দুর্গাপুরের ফুলঝোড় মোড়ে বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের চা-চক্রে উত্তেজনা ছড়ায় ৷ এই নিয়ে নিউ টাউনশিপ থানা ঘেরাও করে বিজেপি ৷ তৃণমূলের বিরুদ্ধে অভিযোগও দায়ের করে ৷ তৃণমূলও পালটা বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ৷

Lok Sabha Election 2024
Lok Sabha Election 2024

দুর্গাপুরে দিলীপ ঘোষের চা-চক্রে উত্তেজনার জেরে পুলিশে অভিযোগ তৃণমূল-বিজেপির

দুর্গাপুর, 8 এপ্রিল: দুর্গাপুরের ফুলঝোড় মোড়ে সোমবার দিলীপ ঘোষ চা-চক্রে যোগ দিতে গেলে স্থানীয় কয়েকজন মহিলা-সহ তৃণমূল কংগ্রেসের কর্মীরা ‘দিলীপ ঘোষ দূর হটো’, ‘গো ব্যাক’ স্লোগান দেয় বলে অভিযোগ । এর পরেই দুই পক্ষের কর্মী সমর্থকদের গোলমালের জেরে ওই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায় । ঘটনাস্থলে উপস্থিত নিউ টাউনশিপ থানার পুলিশকে পরিস্থিতি সামাল দিতে গিয়ে হিমশিম খেতে দেখা যায় । দিলীপ ঘোষ ঘটনাস্থল থেকে বেরিয়ে যান ।

এরপরে নিউ টাউনশিপ থানায় বিক্ষোভ দেখান বিজেপির নেতাকর্মীরা । বিজেপির নেতা চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, ‘‘দিলীপ ঘোষের চা-চক্র অনুষ্ঠানে পরিকল্পনামাফিক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহিলাদেরকে এগিয়ে দিয়ে উত্তেজনা পূর্ণ পরিস্থিতি তৈরি করা হয় । এই ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা দুর্গাপুর নগর নিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য দীপঙ্কর লাহার অঙ্গুলিহেলনে এই ঘটনা ঘটেছে । আমাদের এক কর্মীর সাইকেল, হার ছিনিয়ে নেওয়া হয়েছে ।’’ এই ঘটনার জেরে কয়েকজন বিজেপি কর্মী আহত বলে দাবি নেতাদের ।

এদিকে বিজেপির নেতাকর্মীরা নিউ টাউনশিপ থানা থেকে বেরোনোর পরেই তৃণমূলের মহিলা কর্মীদের নিয়ে তৃণমূল নেতৃত্ব পালটা বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে । তৃণমূল নেতা দীপঙ্কর লাহার অভিযোগ, ‘‘সাধারণ কয়েকজন মহিলা দিলীপ ঘোষকে কয়েকটি প্রশ্ন করতে গিয়েছিলেন । তিনি দুর্ব্যবহার করার পরেই তাদের কর্মীরা ওই মহিলাদের ওপর আক্রমণ চালায় । দুর্গাপুর মহকুমা হাসপাতালে তাঁদের কয়েকজনের চিকিৎসা হয় । প্রার্থীকে সাধারণ মানুষ প্রশ্ন করতে পারেন । কেন্দ্রীয় সরকারের প্রকল্পের সুবিধা কেন পাচ্ছেন না, এমন প্রশ্ন করলেই তাঁরা উত্তেজিত হয়ে পড়েন ।’’

দুর্গাপুরের নিউ টাউনশিপ থানায় উত্তেজনা৷ সোমবার৷

দুই পক্ষই নিউ টাউনশিপ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে । যদিও বিজেপির অভিযোগ যে পুলিশ এই ঘটনা চোখের সামনে দেখার পরেও নীরব দর্শকের ভূমিকা পালন করেছে । তাই পুলিশের ভূমিকা নিয়েও অভিযোগ তুলেছেন গেরুয়া শিবিরের নেতাকর্মীরা ।

আরও পড়ুন:

  1. দিলীপকে 'গো-ব্যাক' স্লোগান, দুর্গাপুরে হাতাহাতি তৃণমূল-বিজেপি সমর্থকদের
  2. দাদাগিরি শুরু করিনি, কীভাবে শায়েস্তা করতে হয় জানি; হুঁশিয়ারি দিলীপের
  3. 'মমতাকেও ব্যান করা হয়েছিল, লজ্জিত নই', কমিশনের শো-কজ প্রসঙ্গে পালটা দিলীপ
Last Updated : Apr 8, 2024, 5:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details