পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / lifestyle

বিয়ের পর প্রথম বিজয়ায় সিঁদুরে রাঙা দর্শনা, ঢাক বাজালেন সায়নী

অবশেষে মায়ের বিদায় বেলা। চারিদিকে চলছে প্রতিমা বরণ আর সিঁদুর খেলা পর্ব। ইটিভি ভারতের ক্যামেরায় ধরা পড়ল হাজরা পার্কের প্রতিমা বরণ আর সিঁদুর খেলার দৃশ্য।

By ETV Bharat Entertainment Team

Published : 11 hours ago

DURGA PUJA 2024
সিঁদুরে রাঙা দর্শনা, মায়ের বরণে সায়নী (নিজস্ব ছবি)

কলকাতা, 13 অক্টোবর: মনখারাপ নিয়ে হাসি মুখেই মাকে বিদায় জানানোর পালা। রবির সকাল থেকেই মায়ের বরণশেষে সিঁদুরখেলায় মাতলেন টলি তারকারা । হাজরা পার্কে দশমীতে প্রতিমা বরণ সারলেন অভিনেত্রী দর্শনা বণিক। বিয়ের পর সৌরভ ঘরণীর এটাই প্রথম পুজো।

'সকলে ভালো থাকুক', মায়ের বিদায় বেলায় এটাই দর্শনার একমাত্র কামনা। পাশাপাশি রবিবার হাজরা পার্কে ঢাক বাজালেন অভিনেত্রী তথা সাংসদ সায়নী ঘোষ। শান্ত বাংলা শান্ত থাকুক এই তাঁর কামনা, জানালেন সায়নী।

ইটিভি ভারতের ক্যামেরায় ধরা পড়ল হাজরা পার্কের প্রতিমা বরণ আর সিঁদুর খেলার দৃশ্য (ইটিভি ভারত)

এদিন সিঁদুর খেলার পাশাপাশি ঢাকের তালে নৃত্যের ছন্দে মেতে ওঠেন হাজরা পার্কের প্রমীলা বাহিনী। কোমর দোলালেন দর্শনা বণিকও।

হাজরা পার্কের প্রতিমা বরণে সায়নী (নিজস্ব ছবি)

লাল শাড়ি-গয়না, শাঁখা-সিঁদুরে নতুন বউ-এর মতো সেজে সিঁদুর খেলতে দেখা গেল সৌরভ-পত্নীকে। হাজরা পার্কের মহিলা সদস্য বলেন, "আমাদের হাজরা পার্কের পুজোয় সবার প্রবেশ অবাধ। একইভাবে সিঁদুর খেলাও সবার জন্য। সবাই এখানে মিলেমিশে সিঁদুর খেলি ৷ এবারের পুজোটা একটু অন্যরকম। কিন্তু মা তো চলে যাবেনই। মাকে হাসি মুখে কৈলাসে পাঠানোও আমাদের দায়িত্ব।"

মায়ের বরণে দর্শনা (নিজস্ব ছবি)

উল্লেখ্য, দশমীতে ঢাকের বাদ্যি, উলুধ্বনি আর সিঁদুর খেলায় মেতে ওঠে বাঙালি। শুভেচ্ছা বিনিময়, মিষ্টিমুখে শেষ হয় উৎসব। আবার অপেক্ষা এক বছরের। তবে শুধু রাজ্যে নয়, এবার তিথি অনুযায়ী শনিবার গোটা দেশেই দশমী উদযাপন হয়েছে।

ঢাকে কাঠিতে সায়নী (নিজস্ব ছবি)

এবার দুর্গাপুজোর নির্ঘণ্টও ছিল ছোট। এই বছরের দুর্গাপুজো অন্যবারের তুলনায় কিছুটা হলেও আলাদা। কারণ এই বছর অষ্টমী ও নবমী তিথি ছিল একইদিনে।

লাল শাড়ি-গয়না, শাঁখা-সিঁদুরে নতুন বউ-এর মতো সাজ দর্শনার (নিজস্ব ছবি)

সাধারণত ষষ্ঠী থেকে দশমী পাঁচদিন দুর্গোৎসব চললেও, এবার চারদিনে মিটে গিয়েছে ৷ একদিন আগেই বিজয়ার আনন্দে মেতেছিলেন রানি-কাজল। চিরাচরিত বাঙালি শাড়িতে দু'জনেই তাক লাগিয়ে দিয়েছিলেন। এবার সেই ছবি ফিরল কলকাতায়।

ABOUT THE AUTHOR

...view details