পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

সঠিক মূল্যায়ন হয়নি দেবরাজের, স্বামীর বিদায়বেলায় আফশোস অনুরাধার

কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হল দেবরাজ রায়ের ৷ তাঁর বিদায়বেলায় স্ত্রী অনুরাধা রায় বলেন, সঠিক মূল্যায়ন হয়নি প্রয়াত শিল্পীর ৷

By ETV Bharat Entertainment Team

Published : 4 hours ago

Updated : 3 hours ago

ETV BHARAT
শেষকৃত্য সম্পন্ন হল দেবরাজ রায়ের (নিজস্ব চিত্র)

কলকাতা, 18 অক্টোবর:কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হল প্রখ্যাত সংবাদ সঞ্চালক, বাচিক শিল্পী তথা অভিনেতা দেবরাজ রায়ের ৷ বৃহস্পতিবার প্রয়াত হন তিনি । আজ প্রথমে বাড়িতে নিয়ে যাওয়া হয় তাঁর দেহ । শেষদিন পর্যন্ত তাঁর ছায়াসঙ্গী ছিলেন স্ত্রী তথা বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রী অনুরাধা রায় । শেষযাত্রায় হাজির ছিলেন প্রবীর রায়, বোধিসত্ব মজুমদার, দেবাশিস কুমার । তবে অনুরাধা রায়ের পাশে এদিন ছিলেন না টলিপাড়ার কেউই ।

সংবাদ মাধ্যমকে এদিন অনুরাধা রায় বলেন, "অনেক কিছুই পারত মানুষটা । কারওকে জানাল না । আমিই জেনে গেলাম । অডিয়ো নাটকে অসামান্য দক্ষতা ছিল । অডিয়ো নাটক, মঞ্চ নাটক, পর্দায় অভিনয়, সঞ্চালনা সবই জানত । প্রকাশ ছিল না কোনও । প্রচার বিমুখ ছিলেন । সঠিক মূল্যায়ন হল না দেবরাজের, ঠিক যতটা ওর হওয়া উচিত ছিল ।"

শেষকৃত্য সম্পন্ন হল দেবরাজ রায়ের (নিজস্ব ভিডিয়ো)

অনুরাধা আরও বলেন, "2017 সালে সেরিব্রাল হয় । তারপর থেকে অসুস্থই ছিল । তার মধ্যেও আমরা দিল্লি, আগ্রা, সিমলার মতো বড় বড় ট্যুর করেছি । খুব ঘুরতে ভালোবাসত । পুজোয় ঠাকুর দেখতে চাইত । বাইরে খেতে চাইত । হাঁটতে পারত না, তাও বেরোতে চাইত ।"

অনুরাধা রায় আজও চুটিয়ে অভিনয় করছেন বড় এবং ছোটপর্দায় । পুরনো স্মৃতির পাতা উলটে তিনি আরও বলেন, "দেবরাজকে ঘিরে কত মেয়ের উন্মাদনা নিজের চোখে দেখেছি । খুব ক্রেজ ছিল ওর । ওর বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময়ে বাস থেকে মেয়েরা চিৎকার করে ডাকত 'দেবরাজ দেবরাজ' বলে ।"

দেবরাজ রায় চলে যাওয়ায় শিল্প-সংস্কৃতির অপূরণীয় ক্ষতি হল বলে জানালেন তাঁর সতীর্থ সতীনাথ মুখোপাধ্যায়, বোধিসত্ব মজুমদার ও প্রবীর রায়েরা ।

Last Updated : 3 hours ago

ABOUT THE AUTHOR

...view details