পশ্চিমবঙ্গ

west bengal

পাটলিপুত্রে রাহুলের দ্বিতীয় দিন, পূর্ণিয়ায় 'ভারত জোড়া ন্যায় যাত্রা'

By ETV Bharat Bangla Team

Published : Jan 30, 2024, 1:35 PM IST

Bharat Jodo Nyay Yatra: বিহারের পূর্ণিয়ায় প্রবেশ করেছে কংগ্রেস নেতা রাহুল গান্ধির 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'। আরারিয়া থেকে সকাল 11টায় পূর্ণিয়ায় পৌঁছয় এই যাত্রা । রাহুল পূর্ণিয়ার রংভূমি মাঠে একটি জনসভায় ভাষণ দিচ্ছেন । তাঁর সঙ্গে তেলেঙ্গানা, কর্ণাটক ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীরাও উপস্থিত রয়েছেন ।

Bharat Jodo Nyay Yatra
ভারত জোড়া ন্যায় যাত্রা

বিহারের পূর্ণিয়ায় ভারত জোড়া ন্যায় যাত্রা,

পূর্ণিয়া(বিহার), 30 জানুয়ারি: বিহারে আজ রাহুল গান্ধির 'ভারত জোড়া ন্যায় যাত্রা'র দ্বিতীয় দিন ৷ মঙ্গলবার বিহারের পূর্ণিয়ার পৌঁছল এই যাত্রা । আরারিয়া থেকে রাহুল গান্ধির কনভয় সকাল 11টা নাগাদ পূর্ণিয়ায় আসে । এরপর পূর্ণিয়ার রংভূমি মাঠে জনসভায় ভাষণ দিতে শুরু করেন এই কংগ্রেস নেতা । রাহুলের এই সফরে তেলেঙ্গানা, হিমাচল প্রদেশ এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রীরাও তাঁর সঙ্গে রয়েছেন । এছাড়া মহাজোটের অনেক সাংসদ ও বিধায়কও এই যাত্রায় অংশ নিয়েছেন বলে জানা গিয়েছে ।

কালী মন্দিরে প্রার্থনা রাহুলের: 'ভারত জোড়া ন্যায় যাত্রা' চলাকালীন রাহুল গান্ধি পূর্ণিয়ার গড়বানেলি কালী মন্দিরে পৌঁছে প্রার্থনা করলেন । এরপর তিনি কাসওয়া হয়ে গুলাববাগের দিকে এগিয়ে যান । গুলাববাগে কৃষকদের সঙ্গে দেখা করেন । কংগ্রেসের রাজ্য সভাপতি অখিলেশ সিং দাবি করেছেন, রাহুল গান্ধির কথা শোনার জন্য রংভূমি ময়দানে 2 লক্ষ মানুষ হয়েছে ।

মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধা নিবেদন রাহুল গান্ধির

কংগ্রেস নেতা রাজেশ মিশ্র জানিয়ে ছিলেন, রাহুল গান্ধি আজ সকালে ফের 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' শুরু করেছেন এবং পূর্ণিয়ার জালালগড় হয়ে জিরোমাইল র‌্যালি নিয়ে গুলাববাগে পৌঁছেছেন এবং রংভূমি মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি । তিনি বলেন, "রংভূমি মাঠে এত ভিড় হবে যে এই মাঠ ছোট পরে যাবে । রাহুল গান্ধির কথা শুনতে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত থাকবেন । এই যাত্রাকে ঘিরে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা । সারা ভারত থেকে কংগ্রেসের বড় বড় নেতারা যাত্রায় আসছেন । মহাজোটের নেতারাও অংশ নেবেন, বিচারের আশায় মানুষ আসছে । কারণ একমাত্র রাহুল গান্ধিই তারা ন্যায়বিচারের কথা বলেন । কংগ্রেস কেন্দ্রের ভুল নীতির বিরুদ্ধে আওয়াজ তোলে ।"

বিহারে রাহুল গান্ধি

মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধা নিবেদন: এর আগে রাহুল গান্ধি কিষাণগঞ্জ এবং আরারিয়ায় জনসভায় ভাষণ দিয়েছেন ৷ আজ সকালে আরারিয়ায় 77তম প্রয়াণ দিবসে মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাহুল । কংগ্রেসের বহু নেতা-কর্মীও এই অনুষ্ঠানে অংশ নেন । পূর্ণিয়ার এসপি দীপক কুমার বলেন,"রাহুল গান্ধির 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'কে ঘিরে 155টি চিহ্নিত স্থানে পুলিশ বাহিনী এবং ম্যাজিস্ট্রেটদের মোতায়েন করা হয়েছে । তিনি যে রুট দিয়ে যাবেন সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে । জেড প্লাস নিরাপত্তা থাকায় ডিএম স্যার এবং আমি নিজে বিষয়টি পর্যবেক্ষণ করছি । রংভূমি মাঠেও কড়া পুলিশে ব্যবস্থা থাকবে ৷"

ভারত জোড়া ন্যায় যাত্রার পোস্টার

আরও পড়ুন:

  1. 77তম প্রয়াণ দিবসে গান্ধিজিকে স্মরণ মোদি-মমতা থেকে রাহুলের
  2. নীতীশ গড়ে রাহুল, পাটলিপুত্রে প্রবেশ করল কংগ্রেসের ন্যায় যাত্রা
  3. রাহুলের জন্য সরকারি বাংলো ব্যবহারের অনুমতি দেয়নি মালদা প্রশাসন, অভিযোগ কংগ্রেসের

ABOUT THE AUTHOR

...view details