পশ্চিমবঙ্গ

west bengal

By PTI

Published : Jun 13, 2024, 7:41 PM IST

ETV Bharat / bharat

ভূস্বর্গে সন্ত্রাস প্রতিরোধে পূর্ণ শক্তি প্রয়োগের নির্দেশ মোদির - Modi reviews JK situation

Modi reviews J-K situation: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস প্রতিরোধে পূর্ণ শক্তি প্রয়োগের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ তিনি আজ ভূস্বর্গের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করেন ৷

ETV BHARAT
ভূস্বর্গের পরিস্থিতি পর্যালোচনা মোদির (ছবি: এএনআই)

নয়াদিল্লি, 13 জুন: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস প্রতিরোধে আধিকারিকদের পূর্ণ শক্তি ব্যবহারের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ তীর্থযাত্রী বোঝাই বাসে হামলা-সহ গত কয়েকদিনের নাশকতামূলক ঘটনার পর আজ ভূস্বর্গের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করেন তিনি ৷ তাঁর সভাপতিত্বে এই নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠক হয় ৷ সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং অন্যান্য আধিকারিকরা ৷ এ বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী ৷ তিনি শাহের সঙ্গে নিরাপত্তা বাহিনী মোতায়েন এবং সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে আলোচনা করেছেন ৷ সরকারি একটি সূত্র এ কথা জানিয়েছে ।

সূত্র জানিয়েছে, মোদি জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গেও কথা বলেন এবং কেন্দ্রশাসিত অঞ্চলের পরিস্থিতি পর্যালোচনা জানতে চান । এলজি প্রধানমন্ত্রীকে স্থানীয় প্রশাসনের উদ্যোগের বিষয়ে জানিয়েছেন ৷ এ দিনের বৈঠকে প্রধানমন্ত্রীর সামনে এই অঞ্চলের নিরাপত্তা-সম্পর্কিত পরিস্থিতির সম্পূর্ণ চিত্র তুলে ধরা হয়েছে ৷ সন্ত্রাস দমনে নেওয়া যাবতীয় ব্যবস্থা সম্পর্কেও জানানো হয় ৷

  • সরকারি সূত্রের কথায়, "প্রধানমন্ত্রী আমাদের সন্ত্রাসবিরোধী ক্ষমতার সম্পূর্ণ শক্তি মোতায়েন করতে বলেছেন ৷"

গত চারদিনে জম্মু ও কাশ্মীরের রিয়াসি, কাঠুয়া এবং ডোডা জেলার চারটি স্থানে জঙ্গিরা হামলা চালিয়ে নয়জন তীর্থযাত্রী এবং একজন সিআরপিএফ জওয়ানকে হত্যা করেছে ৷ সাতজন নিরাপত্তা কর্মী ও বেশ কয়েকজন সাধারণ নাগরিক আহতও হন । কাঠুয়ায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই সন্দেহভাজন পাকিস্তানী জঙ্গিরও মৃত্যু হয় ৷ তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে ।

রবিবার শিব খোরি মন্দির থেকে কাটরায় মাতা বৈষ্ণো দেবীর মন্দিরে যাওয়ার সময় তীর্থযাত্রী বোঝাই একটি 53-আসনের বাসকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা । উত্তরপ্রদেশ, রাজস্থান এবং দিল্লি থেকে তীর্থযাত্রীদের নিয়ে যাওয়া বাসটি তীব্র গোলাগুলির মধ্যে গভীর খাদে পড়ে যায় ৷ এই ঘটনায় নয়জনের মৃত্যু হয় এবং 41 জন আহত হন । এরপর মঙ্গলবার জঙ্গিরা 4 রাষ্ট্রীয় রাইফেলস এবং পুলিশের একটি যৌথ চেকপোস্টে গুলি চালায় ভাদেরওয়াহে ৷ সেখানে একজন পুলিশকর্মী-সহ সাতজন নিরাপত্তা কর্মী আহত হন । (সংবাদসংস্থা পিটিআই)

ABOUT THE AUTHOR

...view details