পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 14, 2024, 7:52 PM IST

ETV Bharat / bharat

বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার 3 অভিযুক্তকে মুখোমুখি জেরা করবে এনআইএ - Bengaluru Rameshwaram Cafe blast

Bengaluru Cafe blast: পশ্চিমবঙ্গ ও চেন্নাই থেকে গ্রেফতার বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণকাণ্ডের তিন অভিযুক্তকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চলেছে এনআইএ ৷ আবদুল মাতিন আহমেদ ত্বহা ও মুসাভির হুসেন সাজিবের পাশাপাশি এর আগে মুজাম্মিল শরিফকে গ্রেফতার করেছিলেন তদন্তকারীরা ৷

NIA
NIA

কলকাতা, 14 এপ্রিল: কলকাতার তিন জায়গায় এসেছিল বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণের ঘটনায় জড়িত দু'জন নয়, বরং তিনজন । এনআইএ'র দাবি, তৃতীয়জনের নাম মুজাম্মিল শরিফ । বিস্ফোরণের ঘটনায় তাকেই চেন্নাই থেকে প্রথম গ্রেফতার করেছিল এনআইএ ৷ এবার তাই নিউ দিঘা থেকে গ্রেফতার আবদুল মাতিন আহমেদ ত্বহা এবং মুসাভির হুসেন সাজিবের সঙ্গে মুজাম্মিল শরিফকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চান এনআইএ'র আধিকারিকরা ।

জানা গিয়েছে, ত্বহা এবং সাজিব দু'জনেই জঙ্গি সংগঠন আইএসের 'আল হিন্দ' মডিউলের সদস্য । সন্দেহ করা হচ্ছে, সীমান্ত পেরিয়ে বাংলাদেশ পালানোর ছক ছিল ত্বহা এবং সাজিবের । তাই এ রাজ্যে এসেছিল তারা । এখানে কে তাদের পালাতে সাহায্য করত সে বিষয়েও খোঁজ শুরু হয়েছে । 'আল হিন্দ' মডিউলের এখানে কোনও গোপন গোষ্ঠীর কাজ করছে কি না, তাও খুঁজে দেখছেন গোয়েন্দারা ।

জাতীয় তদন্তকারী সংস্থার দাবি, এ রাজ্যে এসে আবদুল মাতিন আহমেদ ত্বহা এবং মুসাভির হুসেন সাজিবকে আত্মগোপনের প্রয়োজনীয় টাকা দিয়েই চলে গিয়েছিল মুজাম্মিল শরিফ । কিন্তু তারপরেই গ্রেফতার হয় সে । মুজাম্মিলের কাছ থেকেই ত্বহা এবং সাজিবের কথা জানা গিয়েছিল বলেও গোয়েন্দা সূত্রের দাবি । গত বৃহস্পতিবার রাতে এসটিএফ এবং স্থানীয় পুলিশকে সঙ্গে নিয়ে এনআইএ পূর্ব মেদিনীপুরের নিউ দিঘার একটি হোটেল থেকে ত্বহা এবং সাজিবকে গ্রেফতার করে ।

গত শুক্রবার কলকাতার আদালত থেকে ট্রানজিট রিমান্ডে তাদের বেঙ্গালুরু নিয়ে যাওয়া হয় । শনিবার বেঙ্গালুরুর বিশেষ এনআইএ কোর্টে হাজির করানো হয় ৷ দু'জনকেই 10 দিনের এনআইএ হেফাজতের নির্দেশ দেয় বিচারক । অভিযোগ, গত 1 মার্চের বেঙ্গালুরুর বিস্ফোরণে ক্যাফের রান্নাঘরের সামনে বাসন মাজার জায়গায় চুপচাপ বোমা বিস্ফোরক রেখে চলে এসেছিল মুসাভির হুসেন সাজিব । তার এক ঘণ্টা পর সেখানে একটি বিস্ফোরণ ঘটে । তাতে 10 জন আহত হয়েছিলেন বলে জানা গিয়েছে ।

আরও পড়ুন:

  1. রামেশ্বরম ক্যাফের মূল দুই অভিযুক্তের 10 দিনের এনআইএ হেফাজত
  2. হোটেল থেকে চাঁদনি চকে অবাধ বিচরণ! প্রকাশ্যে দুই সন্দেহভাজনের সিসিটিভি ফুটেজ
  3. রামেশ্বরম বিস্ফোরণে ধৃত দুই অভিযুক্তের ট্রানজিট রিমান্ড পেল এনআইএ - Bengaluru Cafe Blast

ABOUT THE AUTHOR

...view details