পশ্চিমবঙ্গ

west bengal

আবাস যোজনায় তৈরি হবে নতুন 3 কোটি বাড়ি, সিদ্ধান্ত মন্ত্রিসভার প্রথম বৈঠকে - UNION CABINET MEETING

By ETV Bharat Bangla Team

Published : Jun 10, 2024, 6:53 PM IST

Updated : Jun 10, 2024, 7:09 PM IST

First Modi 3.0 Cabinet Meeting: ক্যাবিনেটের প্রথম বৈঠকেই বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার ৷ আরও বেশি করে মানুষ যাতে আবাস যোজনায় বাড়ি পান সে বিষয় সিদ্ধান্ত নেয় মোদি মন্ত্রিসভা ৷

Etv Bharat
Etv Bharat (Etv Bharat)

নয়াদিল্লি, 10 জুন: শপথ গ্রহণ হয়েছে রবিবার। আর সোমবার বিকেলে মোদি মন্ত্রিসভার প্রথম গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল ৷ এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার প্রথম বৈঠকে 'প্রধানমন্ত্রী আবাস যোজনা'-এর অধীনে তিন কোটি বাড়ি নির্মাণের জন্য সরকারি সহায়তা অনুমোদন করেছে বলে খবর। একই সঙ্গে মন্ত্রীদের দফতর বন্টনও এদিন করা হয়েছে ৷ রবিবার মোট 71 জন মন্ত্রী শপথ নেন।

প্রধানমন্ত্রীর 7 নম্বর লোক কল্যাণ মার্গের বাসভবনে অনুষ্ঠিত হয় মোদি 3.0 সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক। বৈঠকে এনডিএ-র সব জোটের মন্ত্রীরাই উপস্থিত ছিলেন। আধিকারিকদের কথায়, এদিনের মন্ত্রিসভার বৈঠকে আবাস যোজনা নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷ আবাস যোজনার মাপকাঠিক বিচারে পরিবারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে দেশে ৷ ফলে আবাসনের প্রয়োজনীয়তা মেটাতে 3 কোটি অতিরিক্ত গ্রামীণ ও শহুরে পরিবারকে বাড়ি তৈরির জন্য সহায়তা দেওয়া হবে।

কেন্দ্রীয় সরকার 2015-16 সাল থেকে উপযুক্ত গ্রামীণ ও শহুরে পরিবারগুলিকে মৌলিক সুযোগ-সুবিধা-সহ বাড়ি নির্মাণে সাহায্য করতে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাস্তবায়ন করছে। 'প্রধানমন্ত্রী আবাস যোজনা'-এর অধীনে গত 10 বছরে আবাসন প্রকল্পের আওতায় উপযুক্ত গরিব পরিবারগুলির জন্য মোট 4.21 কোটি বাড়ি তৈরি করা হয়েছে বলেও ক্য়াবিনেটে জানানো হয়েছে।

তৃতীয়বার শপথ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মন্ত্রিসভায় বাংলার কারা ?

Last Updated : Jun 10, 2024, 7:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details