পশ্চিমবঙ্গ

west bengal

হাইওয়ে থেকে গড়িয়ে গেল ট্রাক! 50 লাখের চুরি ঢাকতেই নাটক; দাবি পুলিশের - DRY FRUIT TRUCK ACCIDENT JK

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Jammu and Kashmir Accident: জম্মু ও শ্রীনগর হাইওয়েতে ট্রাক খাদে পড়ে যাওয়াকে দুর্ঘটনা বলে প্রমাণ করার চেষ্টায় আটক 4 ৷ পুলিশ গাড়ির চালক, ট্রাকের মালিক এবং আরও দুই ব্যক্তিকে আটক করেছে। পুলিশের অনুমান, 40 থেকে 50 লাখ টাকার শুকনো ফল চুরি করতেই দুর্ঘটনার নাটক করেছিল এই চারজন।

Jammu and Kashmir Accident
ট্রাক দুর্ঘটনার অভিনয়, গ্রেফতার 4 (নিজস্ব চিত্র)

জম্মু, 22 সেপ্টেম্বর: দুর্ঘটনার নাটক করে পণ্য লুঠ করার ছক ! জম্মু ও কাশ্মীরের রামবানে পুলিশ সেই ছক অবশ্য বানচাল করে দেয় ৷ পুলিশের দাবি, দুর্ঘটনার নাটক করেছিলেন চার ব্যক্তি ৷ ইচ্ছাকৃতভাবে একটি ট্রাককে জম্মু-শ্রীনগর হাইওয়ে থেকে নীচে খাদে নামিয়ে দিয়ে দুর্ঘটনা বলে দেখাতে চেয়েছিলেন তাঁরা ৷ উদ্দেশ্য ছিল, 40-50 লক্ষ টাকার শুকনো ফল লুট করার ৷ ষড়যন্ত্রকারী চার ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার পুলিশের এক মুখপাত্র জানান, গত 14 সেপ্টেম্বর সকালে রামসু থানার পুলিশ খবর পায়, জম্মু-কাশ্মীরের রেজিস্ট্রেশন নম্বর দেওয়া একটি ট্রাক জম্মু থেকে শ্রীনগর যাওয়ার পথে পান্থিয়াল এলাকায় গভীর খাদে (350-400 মিটার) গড়িয়ে পড়ে গিয়েছে। এরপরেই, পুলিশ মামলা রুজু করে ৷ বানিহালের এসডিপিও এবং থানার আধিকারিকের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শনেও যান ৷ আর দুর্ঘটনাস্থল ঘুরে দেখেই সন্দেহ হয় পুলিশের ৷

রামবান জেলার পুলিশ সুপার কুলবীর সিং দুর্ঘটনার সত্যতা যাচাই করতে একটি বিশেষ দলও গঠন করেন। তদন্তের সময়, পুলিশ ট্রাক চালককে আটক করে ৷ পুলিশি জিজ্ঞাসাবাদে সে জানায়, 12 সেপ্টেম্বর ট্রাকের মালিক মহম্মদ আবদুল্লার নির্দেশে, তিনি শ্রীনগরের জন্য জম্মুর গাঙ্গিয়াল থেকে 400 বাক্স শুকনো ফল লোড করেছিলেন।

রাস্তায় আরও দুই ব্যক্তির সঙ্গে আলাপ হয় ট্রাক চালক শাবিরের ৷ অভিযোগ, ওই দুই ব্যক্তি ট্রাকটি খাদে ফেলে দিয়ে দুর্ঘটনার অভিনয় করতে বলে ৷ এমনকী দুর্ঘটনা সত্যি সত্যি হয়েছে তা বোঝাতে 10 থেকে 15টি শুকনো ফলের বাক্স এদিক ওদিক ছড়িয়ে দিতেও বলা হয়েছিল ৷ যাতে বিষয়টি স্বাভাবিক দেখায় ৷ তাদের কথা মতো ট্রাক চালকও এই কাজ করেছিল ৷ পরে ঘটনাস্থল থেকে পালিয়েও যায় সে ৷ এই ঘটনায় জড়িত চারজনকে আটক করে ফলের বাক্সগুলি ও গাড়িটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

গ্রেফতার করা রয়েছে মহম্মদ শাবির (চালক), মহম্মদ আবদুল্লা (ট্রাক মালিক), আয়াজ আহমেদ ও ইবরার আলীকে। মামলার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ ৷ একটি ভিডিয়ো বিবৃতিতে, এসএসপি রামবান কুলবীর সিং জানিয়েছেন, উদ্ধার হওয়া শুকনো ফলগুলির বাজারমূল্য কমপক্ষে 40-50 লক্ষ টাকা।

ABOUT THE AUTHOR

...view details