পশ্চিমবঙ্গ

west bengal

বিড়ির প্যাকেট কার ? নেতাজিনগরে দম্পতি খুনে খতিয়ে দেখছে পুলিশ

By

Published : Aug 2, 2019, 5:47 AM IST

নেতাজিনগরে দম্পতি খুনের তদন্তে নেমে এক প্যাকেট বিড়ি পেয়েছে পুলিশ ৷ ওই বিড়ির প্যাকেট ফরেনসিক দলের হাতে তুলে দেওয়া হয়েছে ৷

নেতাজিনগরে মৃত দম্পতির বাড়ির সামনে পুলিশ

কলকাতা, 2 অগাস্ট : এক প্যাকেট বিড়ি । আর সেটাই নেতাজিনগরের বৃদ্ধ দম্পতি খুনে হয়ে উঠতে চলেছে কলকাতা পুলিশের সূত্র ৷ কলকাতা পুলিশের হোমিসাইড শাখার কর্তারা মনে করছেন, এই হত্যা রহস্য সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে বিড়ির প্যাকেট । এদিকে গতকালও নেতাজিনগরের বাড়িটিতে যান গোয়েন্দা প্রধান মুরলিধর শর্মা । বাড়ির ভিতরে কাটান প্রায় ২ ঘণ্টা । যে কয়েকটি বিষয়ে এখনও খটকা রয়ে গেছে, সেগুলি কাটাতেই তিনি ঘটনাস্থানে যান বলে জানা গেছে ।

মঙ্গলবার (30 জুলাই) নেতাজিনগরের বাড়ি থেকে উদ্ধার হয় দিলীপ মুখোপাধ্যায় ও তাঁর স্ত্রী স্বপ্না মুখোপাধ্যায়ের দেহ ৷ দিলীপ মুখোপাধ্যায় নিজে ধূমপান করতেন না । পরিচারিকা লতা পুলিশকে জানিয়েছে, ঘর পরিচ্ছন্ন রাখতে পছন্দ করতেন স্বপ্না । রং ও ছাদ সারাইয়ের কাজের পর ভালো ভাবে পরিষ্কার করা হয়েছিল ঘর । কিন্তু খুনের পর পুলিশ কুকুর নিয়ে যাওয়া হলে, সেই কুকুর বের করে একটি বিড়ির প্যাকেট । পুলিশ সূত্রে খবর, সেই বিড়ির প্যাকেট যে কম্পানির নাম ছিল, তা হুগলির । পুলিশ কুকুর ওই বিড়ির প্যাকেট বের করার পর তদন্তকারীদের চোখে পড়ে যেখানে দিলীপবাবুর দেহ পড়েছিল তার আশপাশে এবং আলমারিগুলির পাশে পড়ে আছে বেশ কয়েকটি পোড়া বিড়ির টুকরো । পুলিশ সূত্রে খবর, ওই বিড়ির প্যাকেট এবং বিড়ির টুকরোগুলি তুলে দেওয়া হয়েছে ফরেনসিক দলের হাতে । সেগুলি পরীক্ষা করে দেখা হচ্ছে । কারও হাতের ছাপ পাওয়া যায় কি না সেটিও দেখা হচ্ছে ।

ঘটনার পারিপার্শ্বিকতা খতিয়ে দেখে পুলিশের মনে হচ্ছে, আততায়ীরা এক থেকে দেড় ঘণ্টা ছিল ওই বাড়িতে । তবে কি খুনের আগে কিংবা পরে ওই বিড়ি দিয়ে আততায়ীরা ধূমপান করেছে? খতিয়ে দেখা হচ্ছে সবকিছু ।

এই সংক্রান্ত খবর : নেতাজি নগর খুনের নেপথ্যে রং মিস্ত্রি? জোরদার হচ্ছে সন্দেহ

দম্পতি খুনের ঘটনায় বুধবার আটক করা 10 জনের মধ্যে রাতেই ছেড়ে দেওয়া হয় 6 জনকে । তাদের চারজন দীলিপবাবুর আত্মীয় । অন্য দু'জন প্রোমোটার । তাদের জিজ্ঞাসাবাদ করে মোটের উপর সন্তুষ্ট তদন্তকারীরা । তবে জিজ্ঞাসাবাদ চলছে রঙের বরাত নেওয়া ব্যক্তি এবং 3 মিস্ত্রিকে । তদন্তকারীরা জেনেছেন, ৬-৭ জন মিস্ত্রি লেগেছিল বাড়ির কাজে । তাদের সবার নাগাল এখনও পর্যন্ত লালবাজার পায়নি বলে জানা গেছে । তাদের খোঁজ চলছে ।

ABOUT THE AUTHOR

...view details