পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বিশেষভাবে সক্ষম যুবতিকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার 'তৃণমূল ঘনিষ্ঠ' - Hooghly rape Case

Rape in Hooghly: ভোটের আগে আরও একবার অস্বস্তিতে শাসক শিবির ৷ বিশেষভাবে সক্ষম যুবতিকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার তৃণমূল ঘনিষ্ঠ যুবক ৷ পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ নির্যাতিতার পরিবারের ৷

By ETV Bharat Bangla Team

Published : Apr 12, 2024, 10:38 PM IST

Rape
প্রতীকী ছবি

বলাগড়, 12 এপ্রিল: বিশেভাবে সক্ষম যুবতিকে যৌন নির্যাতনের অভিযোগ এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি হুগলির বলাগড়ের। ঘটনা ঘিরে স্বভাবতই চরমে উঠেছে রাজনৈতিক তরজা। বলাগড়ের বিজেপি নেতা তথা সংখ্যালঘু সেলের সম্পাদক সেখ মইনুদ্দিনের অভিযোগ, "বিশেষভাবে সক্ষম যুবতিকে ধর্ষণে যিনি অভিযুক্ত হয়য়েছেন তিনি তৃণমূলের সক্রিয় কর্মী। নির্যাতিতা সুবিচার পান এটাই আমার দাবি।" অন্যদিকে, তৃণমূলের ব্লক সভাপতি নবীন গঙ্গোপাধ্যায় বলেন, " কোনও ধর্ষণই কাঙ্খিত নয়। আইন আইনের পথেই চলবে।" যদিও এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ আছে তা স্বীকার করতে চাননি ব্লক সভাপতি ৷

নির্যাতিতা যুবতির আইনজীবী শুভঙ্কর পাল বলেন, "এক মুক ও বধির মেয়েকে ধর্ষণ করা হয়েছে। পরে মেয়েটি বাড়িতে গিয়ে তাঁর মাকে ইশারায় বিষয়টি বোঝান। এরপরই মা থানায় গিয়ে লিখিত অভিযোগ করেন। অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।" তাঁর অভিযোগ, 9 এপ্রিল ঘটনাটি ঘটেছিল ৷ এতদিন পেরিয়ে গেলেও নির্যাতিতার গোপন জবানবন্দির ব্যবস্থা করছে না পুলিশ । সেই কারণেই চুঁচুড়া সিজিএম আদালতে আবেদন জানায় পরিবার।

আইনজীবীর দাবি, দ্রুততার সঙ্গে মেয়েটি বয়ান না-নেওয়া হলে অভিযুক্ত পার পেয়ে যাবেন। পরিবারের সদস্যরা তাঁকে জানিয়েছেন, ঘটনায় যুক্ত যুবক শাসক দলের ঘনিষ্ঠ ৷ শুধু তাই নয়, পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য চাপও দেওয়া হচ্ছে। সেই কারণে আদালতের কাছে আবেদন জানানো হয়েছে কোড মনিটরিং-এর ব্যবস্থা করা হোক। পরিবার তরফে কঠোর শাস্তির দাবি জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত 9 এপ্রিল অর্থাৎ বুধবার রাতে বাড়িতে কেউ না-থাকার সুযোগ নিয়ে বিশেষভাবে সক্ষম যুবতিকে ডেকে নিয়ে যান বছর 40-এর এক যুবক। অভিযোগ, শারীরিক প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে ধর্ষণ করে ওই যুবক ৷ মেয়েটি বাড়িতে ফিরে ইশারায় মাকে পুরো ঘটনাটি জানান। এরপরই মা থানায় লিখিত অভিযোগ জানান। অভিযুক্ত তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার মুক ও বধির মেয়েটিকে চুঁচুড়া আদালতে গোপন জবানবন্দী ও তদন্তের অগ্রগতির জন্য আবেদন জানান যুবতীর আইনজীবী।

ABOUT THE AUTHOR

...view details