পশ্চিমবঙ্গ

west bengal

বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন, 7 দিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ - Kolkata Doctor Rape and Murder Case

By ETV Bharat Bangla Team

Published : Sep 17, 2024, 10:18 PM IST

Inquiry Committee Against Birupaksha Biswas: সাসপেন্ড করা হয়েছিল আগেই ৷ এবার সেই চিকিৎসক বিরুপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করল রাজ্য সরকার ৷ চারজনের বিশেষজ্ঞ কমিটি তদন্ত করে 7 দিনের মধ্যে রিপোর্ট দেবেন ৷ যিনি বিরুপাক্ষের বিরুদ্ধে প্রথম অভিযোগ এনেছিলেন সেই চিকিৎসকও রয়েছে তদন্ত কমিটিতে ৷

RG Kar Doctor Rape and Murder
বিরুপাক্ষর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন স্বাস্থ্য দফতরের (ইটিভি ভারত)

বর্ধমান, 17 সেপ্টেম্বর: সাসপেন্ডের পর এবার বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর । চারজন বিশেষজ্ঞ চিকিৎসকদের কমিটি গঠন করা হয়েছে ৷ তাঁরা পুরো বিষয়টি তদন্ত করে দেখবেন । কমিটিকে সাতদিনের মধ্যে সেই তদন্তের রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ।

রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে সন্দীপ ঘোষ ও তার অনুগামী অভীক দে, বিরূপাক্ষ বিশ্বাস-সহ বেশ কিছু চিকিৎসকদের বিরুদ্ধে থ্রেট কালচার ও দুর্নীতি নিয়ে সরব হয়েছেন আন্দোলনকারীরা । চার সদস্যের বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে ৷ সেই বিশেষজ্ঞ কমিটিতে আছেন সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল ডাঃ পার্থপ্রতিম প্রধান, ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ উৎপল দাঁ, তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাঃ শর্মিলা মল্লিক ও বর্ধমান মেডিক্যাল কলেজের অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ সঞ্জীব বন্দ্যোপাধ্যায় । রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা তাদের তদন্ত করে সাতদিনের মধ্যে রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছেন ।

দাদাগিরি, তোলাবাজি থ্রেট কালচার-সহ একাধিক অভিযোগ ওঠে বিরুপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে । আরজি কর-কাণ্ডে বিতর্কের জেরে তাঁকে সাসপেন্ড করা হয় । পাশাপাশি বর্ধমান মেডিক্যাল কলেজের ক্যাম্পাসে ঢোকার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তাঁর বিরুদ্ধে । বর্ধমান ছাড়াও রাজ্যের বেশ কিছু মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকেও বিরূপাক্ষর বিরুদ্ধে থ্রেট কালচারের অভিযোগ ওঠে । অভিযোগ, তাঁর হাত ধরেই চলত রাজ্যের বিভিন্ন কলেজে কে কত নম্বর পাবে, কে টুকলি করতে পারবে সবকিছুই ।

ইতিমধ্যেই সাগর দত্ত মেডিক্যাল কলেজের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে বিরুপাক্ষের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে ছবি বা উপযুক্ত প্রমাণ দিয়ে ই-মেইল করতে । এর আগে বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে মুখ খুলেছিলেন সাগর দত্ত মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ পার্থপ্রতিম প্রধান । স্বাস্থ্য দফতরের তরফে যে বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে সেই তদন্ত কমিটিতে এখন তিনি আছেন ।

ABOUT THE AUTHOR

...view details