পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তিনদিন বন্ধ সিকিমগামী রাস্তা, বাংলা থেকে কোন বিকল্প পথে ভ্রমণ ? - National Highway 10

NH10 Remain Closed: সিকিমে বেড়াতে যাবেন ? কিন্তু 6 মে থেকে তিনদিন বন্ধ থাকতে চলেছে 10 নম্বর জাতীয় সড়কে যান চলাচল ৷ তবে খোলা রয়েছে বিকল্প পথ ৷ কোন বিকল্প পথে পাহাড় ভ্রমণ করবেন জানতে পড়ুন বিস্তারিত প্রতিবেদনটি ৷

By ETV Bharat Bangla Team

Published : May 4, 2024, 4:13 PM IST

NH10 Remain Closed
10 নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ (নিজস্ব ছবি)

কালিম্পং, 4 মে: ফের বিপাকে পাহাড়ের পর্যটকরা। ধস মেরামতির জন্য আবারও বন্ধ হতে চলেছে বাংলা-সিকিম লাইফলাইন । 6 মে থেকে টানা তিনদিনের জন্য বন্ধ থাকবে 10 নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচল । এমনটাই নির্দেশিকা জারি করে জানানো হয়েছে কালিম্পং জেলা প্রশাসনের তরফে। পর্যটকদের সেই কথা মাথায় রেখে যাতায়াতের আবেদন জানিয়েছে জেলা প্রশাসন ।

খোলা রয়েছে বিকল্প পথ:

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী 6 মে সকাল 6টা থেকে 9 মে সকাল 6টা পর্যন্ত 10 নম্বর জাতীয় সড়ক দিয়ে সমস্ত ধরনের যান চলাচল বন্ধ থাকবে । ওই সময় শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিমের মধ্যে যান চলাচল করবে সেবক-লাভা-গরুবাথান-আলগাড়া হয়ে । ধসের মাটি ও পাথর সরিয়ে মেরামতির জন্য রাস্তা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ওই সড়কে কাজ করবে পূর্ত দফতর ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ ।

কোন বিকল্প পথে পাহাড় ভ্রমণ:

রংপো থেকে শিলিগুড়িগামী ছোট গাড়ির ক্ষেত্রে মুনসং, 17 মাইল, আলগাড়া হয়ে লাভা, গরুবাথান হয়ে চলাচল করতে পারবে। পাশাপাশি চিত্রে থেকে শিলিগুড়িগামী ছোট গাড়িদের কালিম্পং টাউন থেকে আলগাড়া হয়ে চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। মালবাহী গাড়ির ক্ষেত্রে রেশি, পেডং হয়ে আলগাড়া এবং চিত্রে থেকে কালিম্পং টাউন হয়ে আলগাড়া হয়ে চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। তবে মালবাহী গাড়ি শুধুমাত্র রাত ন'টা থেকে সকাল ছ'টা পর্যন্ত ওই দুই বিকল্প রাস্তা দিয়ে চলাচল করতে পারবে ।

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তি (নিজস্ব ছবি)

এই বিষয়ে কালিম্পংয়ের জেলাশাসক বালাসুব্রহ্মণিয়াম বলেন, "ধস মেরামতের জন্য 72 ঘণ্টা জাতীয় সড়ক দিয়ে যান চলাচল সম্পূর্ণরকমভাবে বন্ধ রাখা হচ্ছে । বিকল্প পথে যান চলাচলের জন্য জানানো হয়েছে যাত্রীদের ।"

আরও পড়ুন:

  1. টানা বৃষ্টিতে ধস উত্তরবঙ্গে, নববর্ষের শুরুতেই কলকাতা প্রায় 40 ডিগ্রি
  2. পাহাড় থেকে পাথর ধসে বন্ধ রাস্তা, সমস্যায় পর্যটকরা.....
  3. দু'দিন থেকে টানা বৃষ্টির জের, কালিম্পংয়ে জাতীয় সড়কে ধসে বিপাকে পর্যটকরা

ABOUT THE AUTHOR

...view details