পশ্চিমবঙ্গ

west bengal

ধরনামঞ্চের দু'বছর, 'মানবিক' মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের - Job Aspirants Agitation

By ETV Bharat Bangla Team

Published : Jun 23, 2024, 7:04 PM IST

Protests by Upper Primary Job Aspirants: আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের ধরনামঞ্চের দু'বছর আজ ৷ এদিন চাকরিপ্রার্থীদের মধ্য়ে পাঁচ প্রতিনিধির দল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে ডেপুটেশন জমা দেয়।

Protests by Upper Primary Job Aspirants
মিছিলে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা (নিজস্ব চিত্র)

কলকাতা, 23 জুন: দু'বছর পূর্তি হল মাতঙ্গিনী হাজরা মূর্তি পাদদেশের ধরনায় থাকা ইন্টারভিউ বঞ্চিত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের। রবিবার তাঁদের ধরনার দু'বছর উপলক্ষে ছোট একটি মিছিলের আয়োজন করা হয় শহিদ মিনারের সামনে। পাশাপাশি ধরনামঞ্চে জমায়েত হন সকল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। অপরদিকে, পাঁচ প্রতিনিধির দল যান কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বাড়িতে ডেপুটেশন জমা দিতে।

মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের (ইটিভি ভারত)

দু'বছর পেরিয়ে গিয়েছে কিন্তু এখনও পর্যন্ত সিট আপডেট করে তাদের নিয়োগ দেওয়া হয়নি এই অভিযোগ করেই এই দিন রাস্তায় নামেন তাঁরা ৷ উল্লেখ্য, লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে। রাজ্যে অসামান্য ফল করেছে তৃণমূল কংগ্রেস । কিন্তু এত কিছুর মাঝেও রাজ্যে শিক্ষকদের নিয়োগ হয়নি। তাই প্ল্যাকার্ড হাতে রবিবার দু'বছর পূর্তি উপলক্ষে ধরনামঞ্চের সামিল হন ইন্টারভিউ বঞ্চিত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। প্ল্যাকার্ডে লেখা থাকে, 'ভাতা নয় ভাত চাই'।

ধরনার দু'বছর (নিজস্ব চিত্র)

শ্বেতা মণ্ডল নামে এক চাকরিপ্রার্থী বলেন, "ইন্টারভিউয়ের 15 দিন আগে অন্তত সিট আপডেট করে আমাদের নিয়োগ করতে হবে। এই দাবিতেই আমাদের রাস্তায় দু'বছর কেটে গিয়েছে। তার আগের দশ বছর ধরে আমরা বঞ্চিত। আমাদের মুখ্যমন্ত্রী তো মানবিক, উনি যে দিকে তাকান সেখানেই সমস্যা সমাধান হয়ে যায়। আমাদের সকলের ভোটে পশ্চিমবাংলায় উনি সাফল্যমণ্ডিত করেছেন। আমরা তো ওনারই সন্তানসমূহ। আমরা চাইছি উনি জয়ী হওয়ার পর আমাদের দিকটা অন্তত দেখুন।"

ইন্টারভিউ-বঞ্চিত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা (নিজস্ব চিত্র)

অন্যান্য চাকরিপ্রার্থীরা বলেন, "আমাদের পাঁচ জন প্রতিনিধি আজ ওনার কাছে গিয়েছেন ৷ আমরা সবিনয় নিবেদন জানাচ্ছি আমাদের এই বিষয়টা যেন উনি দৃষ্টিপাত করুন ৷ আমাদের যোগ্য জায়গায় ফিরিয়ে দিক। আমরা সবসময় এই সরকারের পাশে থেকেছি। উনিও যেন আমাদের পাশে থাকেন।"

ABOUT THE AUTHOR

...view details