পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ব্রিগেডে জনগর্জন, যোগ দিতে নদী-সড়কপথে পাড়ি তৃণমূল কর্মী-সমর্থকদের

TMC Brigade Meeting: তৃণমূলের জনগর্জন সমাবেশে যোগ দিতে গঙ্গাসাগর থেকে কয়েকশ তৃণমূলকর্মী সমর্থক নদীপথে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে। হাওড়া স্টেশনে যেমন বিভিন্ন জেলা থেকে মানুষজন এসে উপস্থিত হচ্ছেন ৷ হাওড়া ফেরিঘাট থেকেও কাতারে কাতারে তৃণমূল কর্মী-সমর্থকরা ব্রিগেডের উদ্দেশে রওনা দিচ্ছেন।

By ETV Bharat Bangla Team

Published : Mar 10, 2024, 10:12 AM IST

Updated : Mar 10, 2024, 10:22 AM IST

Etv Bharat
Etv Bharat

নদী সড়কপথে ব্রিগেড পাড়ি তৃণমূল সমর্থকদের

গঙ্গাসাগর/হাওড়া, 10 মার্চ: লোকসভা নির্বাচনের আগে রবিতে তৃণমূলের মেগা ইভেন্ট । কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এবার তৃণমূলের 'জনগর্জন' সভা। লোকসভা ভোট ঘোষণার আগেই রাজ্যে চার দফায় প্রচারে এসেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একাধিক জনসভা করে তৃণমূল বিরোধী হাওয়া তোলার চেষ্টাও করছে বিজেপি। অন্যদিকে, সন্দেশখালি নিয়ে শাসকদল খানিকটা হলেও বেকায়দায় রাজ্যের শাসকদল। এমন পরিস্থিতিতে আজ রবিবার তৃণমূলের ব্রিগেড সমাবেশ।

দক্ষিণ 24 পরগনা-সহ রাজ্যের সব রাস্তা এদিন ব্রিগেডমুখী। তৃণমূলের জনগর্জন সমাবেশে যোগ দিতে গঙ্গাসাগর থেকে কয়েকশো তৃণমূলকর্মী সমর্থক নদীপথে কলকাতার উদ্দেশে পাড়ি দিয়েছেন। লোকসভা নির্বাচনের আগে ঘাসফুল শিবিরের কর্মী-সমর্থকরা তাকিয়ে রয়েছে কী বার্তা দেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং দলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ওই সভায় যোগ দিতে ইতিমধ্যেই জেলা থেকে আসতে শুরু করেছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিভিন্ন জায়গায় তাঁদের থাকার ব্যবস্থাও করা হয়েছে। শনিবারই সেইসব জায়গা ঘুরে দেখছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায় ও দলের রাজ্য স্তরের নেতারা। রবিবার ভোরের আলো ফুটতেই কলকাতার ব্রিগেডে দলনেত্রীর ডাকে ব্রিগেডের জনগর্জন সমাবেশে যোগ দিতে রাজ্যের সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরার নেতৃত্বে প্রায় কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থকেরা কচুবেড়িয়া ভেসেল ঘাট থেকে কলকাতার উদ্দেশে পাড়ি দিয়েছে।

সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা বলেন, "2024 লোকসভা নির্বাচনের আগে দলনেত্রী ও দলের সেনাপতি ব্রিগেডের ঐতিহাসিক জনগর্জন সমাবেশের ডাক দিয়েছে। বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে সরব হতে এই জনসভা। বাংলাকে চারিদিক থেকে ভাতে মারার চেষ্টা করছে কেন্দ্র। কিন্তু বাংলা কারও কাছে মাথা নিচু করবে না। জনগণ সবকিছু দেখছে আগামী দিনে লোকসভা নির্বাচনে কড়ায়-গন্ডায় বুঝিয়ে দেবে। জনগণই শেষ কথা বলবে ৷ বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। মানুষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছে। তা লোকসভা নির্বাচনে তা আবারও প্রমাণিত হবে।" এদিন দক্ষিণ 24 পরগনার বিভিন্ন প্রান্ত থেকে কর্মী-সমর্থকেরা কেউ বা সড়কপথে কেউ বা রেলপথে কলকাতার ব্রিগেডের উদ্দেশ্যে পাড়ি দিয়ে দিতে শুরু করেছে।

অন্যদিকে, লোকসভা নির্বাচনের আগে ব্রিগেড সমাবেশে যোগ দিতে সকাল থেকে হাওড়া স্টেশনে যেমন বিভিন্ন জেলা থেকে মানুষজন এসে উপস্থিত হচ্ছেন ৷ পাশাপাশি, হাওড়া ফেরিঘাট থেকেও শ'য়ে শ'য়ে তৃণমূল কর্মী-সমর্থকরা ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এদিন বীরভূম-সহ দূরবর্তী জেলা থেকে কর্মীরা এসে উপস্থিত হয়েছেন। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে উত্তর হাওড়ার শ্যাম গার্ডেনে। হাওড়া স্টেশন লাগোয়া উত্তর হাওড়া থেকে বড় মিছিল পায়ে হেঁটে কলকাতার ব্রিগেডের উদ্দেশে তাঁরা রওনা দেবেন বলে দলীয় সূত্রে খবর। লোকসভার পূর্বে তৃণমূলের জনগর্জন সভা থেকেই রাজ্যে শাসক দলের ভোটের দামামা বাজবে বলেই সূত্রের খবর। মুসলিমদের পাশপাশি হিন্দু ভোটারদের খুশি করতে মুখ্যমন্ত্রী গতকাল রামনবমীর দিনে রাজ্যে একদিনের ছুটি ঘোষণা করেছেন।

আরও পড়ুন:

  1. কর্পোরেট ধাঁচে 'জনগর্জন' থেকেই লোকসভার শঙ্খনাদ তৃণমূলের, সকাল থেকেই ব্রিগেডমুখী জনতা
  2. জনগর্জন-ডার্বির মেগা ডুয়েলে আজ কতটা চড়বে আবহাওয়ার পারদ, রইল হাওয়া অফিসের পূর্বাভাস
Last Updated : Mar 10, 2024, 10:22 AM IST

ABOUT THE AUTHOR

...view details